বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > Eden Gardens: ধোনিকে বিদায়! ২০০৭ বিশ্বকাপের ছবি সরিয়ে ইডেনের বাইরে বিরাটের সেঞ্চুরির ছবি

Eden Gardens: ধোনিকে বিদায়! ২০০৭ বিশ্বকাপের ছবি সরিয়ে ইডেনের বাইরে বিরাটের সেঞ্চুরির ছবি

বিরাট কোহলির ছবি বসানো হচ্ছে ইডেনে। ছবি-পিটিআই (PTI)

গত ৫ নভেম্বর বিশ্বকাপের ম্যাচে ইডেনে শতরান করে সচিন তেন্ডুলকরকে স্পর্শ করেন। এবার ইডেনের বাইরে বিরাটের সুবিশাল ছবি বসল।

গত পাঁচ নভেম্বর ইডেন গার্ডেন্সে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে মহাকাব্যিক ইনিংস খেলেছেন বিরাট কোহলি। ৩৫তম জন্মদিনে করেন শতরান। সেই সঙ্গে সচিন তেন্ডুলকরের রেকর্ডও স্পর্শ করেন বিরাট। শতরান করে গোটা ইডেনকে মাতিয়ে তোলেন প্রাক্তন ভারত অধিনায়ক। সেই শতরানের ছবি বসালো সিএবি। ক্লাব হাউসের বাইরে সুবিশাল ছবি়টি ইতিমধ্যেই বসানো হয়েছে। সেমিফাইনালের আগেই বিরাটের ছবি বসল ক্রিকেটে নন্দন কাননে।

যেখানে বিরাটের সুবিশাল ছবিটি বসানো হয়েছে, আগে সেখানে ধোনির ২০০৭ বিশ্বকাপ জয়ের ছবি বসানো ছিল। ধোনির ছবিটিকে সরিয়ে বিরাটকে বসানো হয়েছে। তবে ধোনির সেই ছবিটি পুরোপুরি তুলে দেওয়া হয়েছে এমনটা একেবারেই নয়। বিরাটের ছবির উপরেই বসানো হয়েছে ধোনির ২০০৭ বিশ্বকাপ জয়ের মুহূর্তের বিশাল ছবি।

এবারের বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে রয়েছেন বিরাট। প্রায় প্রতি ম্যাচেই রান পাচ্ছেন তিনি। স্বপ্নের ফর্মে রয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক ইডেনের নিজেদের সেই ফর্ম বজায় রেখেছেন। এবার বিরাটকে সম্মান জানাতে সিএবি বিশেষ উদ্যোগ নিল। সুবিশাল ছবি বসাল তারা। তবে এখানে একাধিক প্রশ্ন উঠছে। ইডেনের মাটিতেই রোহিতের বিশ্ব রেকর্ড রয়েছে। ২৬৪ রান করেন তিনি। কিন্তু বিরাটের ছবি থাকলেও রোহিতের কোনও ছবি বসানো হয়নি। এখনও এটাই দেখার রোহিতের ছবি বসায় কিনা।

শুধু বিরাট নয়, পাশাপাশি সেখানে ছবি রয়েছে ঝুলন গোস্বামী, সৌরভ গঙ্গোপাধ্যায়, ভিভিএস লক্ষ্ণণ এবং রাহুল দ্রাবিড়ের টেস্ট ম্যাচ জেতানোর দুর্দান্ত ইনিংসের ছবি এবং রয়েছে জগমোহন ডালমিয়ার ছবি। এছাড়াও ধোনির ২০০৭ বিশ্বকাপ এবং সচিন তেন্ডুলকরের ছবিও রয়েছে। পাশাপাশি পঙ্কজ রায়ের ছবিও রয়েছে। এইসব কিংবদন্তিদের পাশে জায়গা করে নিলেন বিরাট। বিশ্বকাপের সেমিফাইনালের আগেই সুবিশাল ছবিটি বসে গিয়েছে।

এবারের বিশ্বকাপকে ঘিরে নতুন রূপ পেয়েছে ইডেন গার্ডেন্স। নতুন করে তৈরি করা হয়েছে সিএবির অন্দর মহল। পাঁচ তারা বা সাত তারা হোটেল মনে হতেই পারে। ইডেনের এই নয়া লুকে এবার জায়গা করে নিলেন বিরাট কোহলিও নিজেও। তবে অনেকেই চেয়েছিলেন সেমিতে ভারত-পাক মুখোমুখি হোক। কিন্তু পরিস্থিতি যা তা খুবই কঠিন। ফলে সেমিতে ভারতের ম্যাচ ইডেনে হবে না। মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে সেমিফাইনাল ম্য়াচটি হবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

ফোনের আসক্তির জন্য বিপদে পড়েন, তবুও সর্বক্ষণের সঙ্গীকে কাছছাড়া করতে নারাজ মমতা ‘‌যেখানে দাঁড়াবে সেখানে হারাব’‌, অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে চ্যালেঞ্জ ছুঁড়লেন কল্যাণ যাবতীয় নির্দেশ পালন করার বার্তা কমিশনের ফুলবেঞ্চের, আজ দলগুলির সঙ্গে বৈঠক আজ স্বামী-স্ত্রীর সম্পর্কের মধ্যে প্রেম বাড়বে, দেখুন কী বলছে আজকের প্রেম রাশিফল ‘আমার আগের মন্তব্য হয়তো মোদীকে খুশি করতে পারেনি’, মুখ খুললেন সাধ্বী প্রজ্ঞা ইশা, আকাশ নাকি অনন্ত, কার শ্বশুরবাড়ি সব থেকে বড়লোক? গুরমিতের জন্য নিয়মে ছাড় দিল AIFF, হায়দরাবাদ থেকে নর্থ ইস্টে গেলেন গোলরক্ষক শ্রেয়া-অরিজিতের যুগলবন্দিতে ভাসল জামনগর, আর কারা পারফর্ম করলেন এদিন? মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৪ মার্চের রাশিফল ৫০-১০০-তে নয়,পরিসংখ্যানেও নয়, কাজে বিশ্বাসী MI-এর নয়া অধিনায়ক হার্দিক পান্ডিয়া

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.