বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > World Cup 2023: ICC-র কাছে নালিশের কয়েক ঘণ্টা পরেই বিশ্বকাপ খেলতে ভারতে আসার ভিসা পেলেন বাবর আজমরা!

World Cup 2023: ICC-র কাছে নালিশের কয়েক ঘণ্টা পরেই বিশ্বকাপ খেলতে ভারতে আসার ভিসা পেলেন বাবর আজমরা!

বিশ্বকাপ খেলতে ভারতে আসার ভিসা পেলেন বাবররা। ছবি- এএফপি।

World Cup 2023: ভারতে পা দিতে ৪৮ ঘণ্টাও হাতে নেই পাকিস্তান ক্রিকেট দলের। নির্ধারিত সময়ে ভিসা মঞ্জুর না হওয়ায় ক্ষুব্ধ PCB দ্বারস্ত হয় আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার।

শেষ মুহূর্ত পর্যন্ত উৎকণ্ঠায় থাকার পরে অবশেষে ভিসা সমস্যা মিটে গেল পাকিস্তানের। আইসিরি তরফে নিশ্চিত করা হয়েছে যে, বিশ্বকাপ খেলতে ভারতে আসার জন্য পাকিস্তান ক্রিকেট দলের ভিসা মঞ্জুর করেছে ভারত সরকার।

বুধবার দুবাই হয়ে ভারতে পা দেওয়ার কথা বাবর আজমদের। ৪৮ ঘণ্টা আগেও ভিসা না পেয়ে আইসিসির দ্বারস্ত হয় ক্ষুব্ধ পিসিবি। ভিসা মঞ্জুরিতে দেরি হওয়ার কারণে পাকিস্তান ক্রিকেট দলকে আমিরশাহিতে টিম বন্ডিং সেশনের পরিকল্পনা বাতিল করতে হয়। আইসিসি কাছে লিখিতভাবে বিষয়টি উপস্থাপন করার কয়েক ঘণ্টার মধ্যেই পাকিস্তান দল সবুজ সংকেত পেয়ে যায় ভারত সরকারের।

যদিও পাক তারকারা তড়িঘড়ি ভিসা হাতে পাননি। স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে ভিসা ইস্যু করার জন্য নিরাপত্তাজনীত ছাড়পত্র দেওয়া হয়েছে বলে খবর ইএসপিএন-ক্রিকইনফোর। অর্থাৎ, সবুজ সংকেত মিললেও প্রক্রিয়া এখনও শেষ হয়নি।

সোমবারই পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফে আইসিসির কাছে লিখিত নালিশ করা হয়। অন্য কোনও দলের ভিসা অনুমোদনে কালবিলম্ব না হলেও পাকিস্তান ক্রিকেট দলের সঙ্গে এমন আচরণ মেনে নেওয়া হবে না বলে কার্যত হুঁশিয়ারিও দেওয়া হয়। পিসিবির তরফে বিষয়টিতে আইসিসির হস্তক্ষেপের দাবি জানানো হয়। উল্লেখ্য, গত জুলাইয়ে ডারবানে আইসিসির বার্ষিক সভায় বিসিসিআইয়ের তরফে আশ্বাস দেওয়া হয়েছিল যে, বিশ্বকাপ খেলতে ভারতে আসার জন্য পাকিস্তান ক্রিকেট দলের হাতে যথা সময়ে ভিসা পৌঁছে যাবে।

আরও পড়ুন:- IND vs AUS 2nd ODI: 'স্কাই ইজ মাই ড্যাড', পরপর ৪ ছক্কা হজমের আগেই সূর্যর আধিপত্য মেনে নিয়েছিলেন গ্রিন- ভিডিয়ো

এদিকে বিসিসিআইয়ের তরফে বিজ্ঞপ্তি জারি করে নিশ্চিত করা হয়েছে যে, নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তানের প্রস্তুতি ম্যাচটি দর্শকশূন্য স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। আগামী ২৯ সেপ্টেম্বর হায়দরাবাদের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়ার কথা ম্যাচটি।

হায়দরাবাদ পুলিশের তরফে আগেই জানিয়ে দেওয়া হয়েছিল, গণেশ বিসর্জন ও নবি দিবসের জন্য পাকিস্তানের প্রস্তুতি ম্যাচটিতে নিরাপত্তা দেওয়া সম্ভব হবে না তাদের পক্ষে। হায়দারাবাদ ক্রিকেট সংস্থার তরফে বিষয়টি জানানো হয় বিসিসিআইকে। ম্যাচটি যে রুদ্ধদ্বার স্টেডিয়ামে খেলা হবে, তা স্থির হয় আগেই। সোমবার ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে সরকারিভাবে সিলমোহর দেওয়া হয় সেই সম্ভাবনায়।

আরও পড়ুন:- IND vs AUS: অজিদের বিরুদ্ধে তৃতীয় ODI থেকে ছিটকে গেলেন অক্ষর! অশ্বিনের ভাগ্যে কি বিশ্বকাপের শিকে ছিঁড়বে?

ইতিমধ্যেই প্রস্তুতি ম্যাচটি দেখার জন্য টিকিট কেটে ফেলা ক্রিকেটপ্রেমীরা সঙ্গত কারণেই দুশ্চিন্তায় পড়ে গিয়েছিলেন। ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে তাঁদের আশ্বস্ত করা হয়। বিজ্ঞপ্তিতে স্পষ্টভাবে জানিয়ে দেওয়া হয়, টিকিটের পুরো টাকা তাঁদের ফিরিয়ে দেওয়া হবে। যদিও কবে ও কীভাবে ফেরানো হবে টিকিটমূল্য, সে বিষয়ে আলাদা করে কিছু জানানো হয়নি।

ক্রিকেট খবর

Latest News

San Francisco Unicorns বনাম Seattle Orcas ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল ২১ জুলাইয়ে ৭ জেলায় সতর্কতা, ভারী বৃষ্টি চলবে তারপরেও, নিম্নচাপের প্রভাব কতদিন? 2025 IPL-এ কত জনকে রিটেন করা যাবে? স্যালারি ক্যাপ কি হবে?ঠিক হতে পারে মাসের শেষে ‘আমি রাজাকার’, সবথেকে ‘ঘৃণ্য’ শব্দই কীভাবে বাংলাদেশের পড়ুয়াদের স্লোগান হয়ে উঠল? শুভাশিসের সঙ্গে বিয়ের পিঁড়িতে মনামী? ৪০-এ এসে আইবুড়ো নাম ঘোচানোর তোড়জোর শুরু সুযোগ পেতে খারাপ ছেলে হতে হবে… রুতুরাজকে বাদ দেওয়ায় চটেছেন ভারতের প্রাক্তনী ২২ বছর আগের দুর্গাষ্টমীতে শুরু প্রেম, ২০ দিন আগে শেষবার একফ্রেমে যিশু-নীলাঞ্জনা! ২১ জুলাই কলকাতায় কোন কোন রাস্তায় গাড়ি ঘোরানো হবে? কোথায় পার্কিং নেই? রইল তালিকা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.