বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > ওডিআই বিশ্বকাপের ইতিহাসে এক সংস্করণে সবচেয়ে বেশি ছক্কা হাঁকানোর নজির হল ২০২৩-এ

ওডিআই বিশ্বকাপের ইতিহাসে এক সংস্করণে সবচেয়ে বেশি ছক্কা হাঁকানোর নজির হল ২০২৩-এ

সবচেয়ে বেশি ছক্কা হয়েছে ২০২৩ বিশ্বকাপে।

এই বিশ্বকাপ গ্রুপ লিগের ম্যাচ শেষ হয়ে যাওয়ার আগেই ভেঙে গেল সব থেকে বেশি ছয় মারার নজির। এর আগে এই নজির ছিল ২০১৫ বিশ্বকাপে।সেই বিশ্বকাপের আসর বসেছিল অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডে। সেবার গোটা টু্র্নামেন্টে এসেছিল ৪৬৩টি ছক্কা। সেই নজির ভেঙে দিল ২০২৩ বিশ্বকাপ।

শুভব্রত মুখার্জি: সারা বিশ্ব জুড়ে এই মুহূর্তে টি-২০ ক্রিকেটের দাপাদাপি। যে ফর্ম্যাটটি স্বাভাবিক ভাবেই ব্যাটারদের বন্ধুবৎসল ফর্ম্যাট। এই টি-২০ ফর্ম্যাটের প্রভাব যে ক্রিকেটের বাকি ফর্ম্যাটগুলোতে পড়েছে তা বলাই বাহুল্য। চলতি ওডিআই বিশ্বকাপেও দেখা গিয়েছে এই টি-২০ ফর্ম্যাটের ছোঁয়া। কুইন্টন ডি'কক, রোহিত শর্মা, ফখর জামানদের মতন ওপেনাররা প্রথম বল থেকেই অতি আক্রমণাত্মক মুডে খেলা চালিয়ে যাচ্ছেন। তার সুফলও পাচ্ছেন তাঁরা। আর এর ফলেই চলতি বিশ্বকাপ সংস্করণ গড়ে ফেলেছে এক নয়া নজির।ওডিআই বিশ্বকাপের ৪৮ বছরের ইতিহাসে এই সংস্করণেই ব্যাটারদের ব্যাট থেকে আসা ছয়ের ক্ষেত্রে নয়া নজির গড়েছে ২০২৩ বিশ্বকাপ।

আরও পড়ুন: বাংলাদেশের আশা আগেই শেষ হয়ে গিয়েছিল, শ্রীলঙ্কাকে হারিয়ে তাদের সেমিতে ওঠার ক্ষীণ আশাতেও জল ঢেলে দিলেন শাকিবরা

এই বিশ্বকাপ গ্রুপ লিগের ম্যাচ শেষ হয়ে যাওয়ার আগেই ভেঙে গিয়েছে সব থেকে বেশি ছয় মারার নজির। এর আগে এই নজির ছিল ২০১৫ বিশ্বকাপে।সেই বিশ্বকাপের আসর বসেছিল অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডে। সেবার গোটা টু্র্নামেন্টে এসেছিল ৪৬৩টি ছয়। আর এবার বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা গ্রুপ লিগের ম্যাচেই এই রেকর্ড ভেঙে গেল। শ্রীলঙ্কার ইনিংসের সময়েই ভাঙে রেকর্ডটি। নিঃসন্দেহে, এই পরিসংখ্যান যে আরও বাড়বে তা বলাই বাহুল্য। ধর্মশালা, ওয়াংখেড়ে,দিল্লি, হায়দরাবাদের মতন ভেন্যুর ২২ গজে ব্যাটারদের দাপাদাপি দেখা গিয়েছে সব থেকে বেশি। এই মাঠগুলোতে যে ম্যাচগুলো খেলা হয়েছে, সেখানে দেখা গিয়েছে সর্বাধিক ছক্কা।

আরও পড়ুন: নকআউটে খারাপ দিন মানেই সব শেষ, দ্বিতীয় সুযোগ নেই- স্বপ্নের ছন্দে থাকা রোহিতদের সাবধান করলেন গাভাসকর

হেনরিখ ক্লাসেন, রাসি ভ্যান ডার দাসেন, কুইন্টন ডি'কক,রোহিত শর্মা, বিরাট কোহলি, ফখর জামান, মহম্মদ রিজওয়ান, ডেভিড ওয়ার্নার, রাচিন রবীন্দ্ররা মাতিয়ে দিয়েছেন চলতি বিশ্বকাপের আসর। সেই দিক থেকে দেখতে গেলে সোমবারের‌ ম্যাচে দিল্লিতে মুখোমুখি হওয়া দুই দল শ্রীলঙ্কা এবং বাংলাদেশের ব্যাটারদের চলতি বিশ্বকাপ একেবারেই ভালো যায়নি। তাদের ব্যাটিং ব্যর্থতার পাশাপাশি বোলিং ব্যর্থতার কারণে এই দুই দলই সেমিফাইনালের দৌড় থেকে ছিটকে গিয়েছে। এই ম্যাচে তাদের মূলত ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে জায়গা পাওয়ার লড়াই। শ্রীলঙ্কা এই টু্র্নামেন্টে দু'টি জয় পেয়েছে। আর বাংলাদেশ ২টি ম্যাচ জিতল এই নিয়ে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

পঞ্জাবকে হারিয়ে মুম্বইয়ের লম্বা জাম্প! গিল-ধাওয়ানদের পিছনে ফেললেন হার্দিকরা LIVE WB Lok Sabha Vote: বাংলার ৩ কেন্দ্রে আজ ভোট, ৫৮১৪ বুথেই কেন্দ্রীয় বাহিনী সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল শোণিতপুর লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য ‘বাচ্চার বাচ্চা আসছে…’,দিদিমা হচ্ছেন নীনা গুপ্তা! ২য় বিয়ের এক বছর,গর্ভবতী মাসাবা গর্ভাবস্থাতেই ‘ঢিসুম ঢিসুম’ দীপিকার, ছেলে না মেয়ে চাই? মনের ইচ্ছে জানালেন রণবীর ব্যবসায়ীকে খুনের চেষ্টা, বারে ভাঙচুর, বাকি ৮৭ হাজারের বিল! জেল হতে পারে পরীমনির? লখিমপুর লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য ‘খ্যাঁকখ্যাঁক করে…’,শিমুলের নামে রচনার কাছে নালিশ ঠুকল শ্রীতমা, পালটা মানালি

Latest IPL News

কাজে এল না আশুতোষ-শশাঙ্কের লড়াই, রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা T20 WC-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট MI: আসলে আমি জানি IPL-এ কীভাবে সাফল্য পাওয়া যায়- কেন এমন বললেন রোহিত শর্মা? সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.