বাংলা নিউজ > ক্রিকেট > RCB vs CSK, IPL 2024: 'ইয়র্কার নয়, স্লোয়ার বল কর', বিরাটের কথা মতো কাজ করেই ধোনিদের আটকান যশ দয়াল, সামনে এল ভিডিয়ো

RCB vs CSK, IPL 2024: 'ইয়র্কার নয়, স্লোয়ার বল কর', বিরাটের কথা মতো কাজ করেই ধোনিদের আটকান যশ দয়াল, সামনে এল ভিডিয়ো

বিরাটের কথা মতো কাজ করেই ধোনিদের আটকান যশ। ছবি- টুইটার।

RCB vs CSK, IPL 2024: কোহলির দেখানো পথেই চেন্নাইকে আটকে আরসিবিকে প্লে-অফে তোলেন যশ দলায়। সামনে এল নেপথ্যের নায়ক বিরাটের পরামর্শ দেওয়ার ভিডিয়ো।

শনিবার চিন্নাস্বামীতে জয়ের জন্য শেষ ওভারে ৩৫ রান দরকার ছিল চেন্নাই সুপার কিংসের। তবে তাদের প্লে-অফের যোগ্যতা অর্জনের জন্য শেষ ওভারে তুলতে হতো ১৭ রান। মহেন্দ্র সিং ধোনি ও রবীন্দ্র জাদেজার মতো দুই অভিজ্ঞ তারকা যখন ক্রিজে ছিলেন, এক ওভারে ১৭ রান ওঠা নিতান্ত স্বাভাবিক বিষয়।

মহেন্দ্র সিং ধোনি অতীতে বহুবার এমন পরিস্থিতি থেকে ম্যাচ নিজেদের অনুকূলে টেনে নিয়েছেন। এমন চাপের পরিস্থিতিতে আরসিবি শেষ ওভারে বল করতে পাঠায় যশ দয়ালকে। গতবছর যশ দয়ালের শেষ ওভারে ৫টি ছক্কা মেরে রিঙ্কু সিংয়ের ম্যাচ জেতানোর স্মৃতি এখনও টাটকা ক্রিকেটপ্রেমীদের মনে।

শেষ ওভারে যশ দয়াল প্রথম বলই ফুলটস করে বসেন। ধোনি সুযোগ কাজে লাগাতে ভুল করেননি। তিনি ১১০ মিটারের পেল্লাই ছক্কা হাঁকিয়ে বল স্টেডিয়ামের বাইরে বার করে দেন। ফলে প্লে-অফের টিকিট হাতে পাওয়ার জন্য ৫ বলে ১১ রান দরকার ছিল চেন্নাইয়ের।

ধোনির শটে বল স্টেডিয়ামের বাইরে চলে যাওয়ায় অন্য বল চেয়ে নিতে হয় আম্পায়ারদের। ভিজে বল ব্যাটসম্যানদের সুবিধা দিচ্ছিল। শুকনো বল হাতে পেতেই ছবিটা বদলে যায়। ওভারের দ্বিতীয় বলে আউট হন ধোনি। যশ দয়ালের স্লো ডেলিভারিতে ছক্কা হাঁকাতে গিয়ে বাউন্ডারি লাইনে স্বপ্নিল সিংয়ের হাতে ধরা পড়েন মাহি। স্লো বল ঠিকমতো কানেক্ট হয়নি ধোনির ব্যাটে। বাকি ওভারে স্লোয়ার ডেলিভারির বাইরে কিচ্ছু ভাবেননি দয়াল। চতুর্থ বলে ১ রান ওঠে। শেষ ২ বলে কোনও রান ওঠেনি।

আরও পড়ুন:- RCB Qualified For IPL 2024 Playoffs: রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি

অর্থাৎ, যশ দয়ালের শেষ ওভারে ৭ রান সংগ্রহ করে চেন্নাই সুপার কিংস। ফলে তাদের ছিটকে যেতে হয় প্লে-অফের দৌড় থেকে। আরসিবি শেষ চারের টিকিট হাতে পায়। শেষ ওভারে ধোনিদের আটকে রেখে আরসিবিকে প্লে-অফে তোলার জন্য প্রভূত কৃতিত্ব দেওয়া হচ্ছে যশ দয়ালকে। সেই কৃতিত্ব তাঁর প্রাপ্যও। তবে অনেকেরই হয়তো নজর এড়িয়ে যায় যে, শেষ ওভারে যশ দয়ালের সাফল্যের পিছনে বিরাট কোহলির হাত ছিল সব থেকে বেশি। যশ দয়াল শুধু কোহলির ছকে দেওয়া গেমপ্ল্যান অনুযায়ী বল করেন। তাতেই আসে সাফল্য।

আরও পড়ুন:- MS Dhoni's Top Five IPL Seasons: ঝকঝকে কেরিয়ার, ব্যাটার হিসেবে মহেন্দ্র সিং ধোনির সেরা ৫টি IPL মরশুমে চোখ রাখুন

প্রথম বল ইয়র্কার করার চেষ্টায় ফুলটস করে বসেন যশ দয়াল। ফলে তাঁকে ছক্কা হজম করতে হয়। বাউন্ডারি লাইনে ফিল্ডিং করা বিরাট কোহলি যশ দয়ালকে ফুলটস বল করতে দেখে রাগে গালাগালও দিয়ে বসেন। ব্রডকাস্টারদের ক্যামেরায় ধরে পড়ে সেই ছবি। তবে যশ দয়ালকে তাঁর হালে ছেড়ে দিতে রাজি ছিলেন না বিরাট। তিনি দৌড়ে এসে কথা বলেন বোলারের সঙ্গে।

আরও পড়ুন:- IPL 2024 Points Table Updates: এবারের মতো আইপিএল থেকে বিদায় CSK-র, লম্বা লাফ দিয়ে এলিমিনেটরে কোহলিরা

রীতিমতো ধমকের সুরে কোহলি দয়ালকে স্লো বল করার পরামর্শ দেন। কোহলিকে বলতে শোনা যায় যে, ‘ইয়র্কার নয়, স্লোয়ার বল কর।’ বিরাটের কথা মতোই স্লো বল করেন যশ দয়াল। বাকিটা ইতিহাস।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

চিরশত্রু পাকিস্তানকে সাহায্য রোহিতদের!অবশ্য শুক্রবারই স্বপ্নভঙ্গ হতে পারে বাবরের রোহিতের ক্লাবেই খেলতেন তাঁর উইকেট নেওয়া সৌরভ ও হরমিত! একই স্কুলেও পড়তেন ১ জন ওড়িশার আগে ফল প্রকাশ, ৯ দিন পর অরুণাচলের CM-এর নাম ঘোষণা BJP-র, আজ শপথ শেষ ১৩ বলে ৩৭ রান!T20 WCup-এ দশম উইকেটে পার্টনারশিপের রেকর্ড শেরফান রাদারফোর্ডের Athhoi Review: মুখ ও মুখোশের খেলায় কতটা জমল অথৈ? প্রত্যাশা পূরণ করতে পারল কি ? রহস্য এক চিঠি নিয়ে, রেশনকাণ্ডে এবার তাই বালুর হাতের লেখা পরীক্ষা করাতে চায় ইডি বৈষ্ণো দেবীর পুণ্যার্থীবোঝাই বাসে জঙ্গি হামলা, গর্জে উঠলেন পাক তারকা ক্রিকেটার সম্পর্ক নতুন করে শুরু করার জন্য আজকের দিনটি ভালো, দেখুন আজকের প্রেম রাশিফল মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৩ জুনের রাশিফল ‘বুমরাহ-র থেকে শিখেছি,এখন কাজে লাগাচ্ছি’, কোন অস্ত্রের কথা বললেন আর্শদীপ?

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.