বাংলা নিউজ > ক্রিকেট > গৌতির পছন্দের বোলিং কোচে সায় নেই বোর্ডের…দায়িত্ব পেতে পারেন বিশ্বকাপজয়ী এই তারকা

গৌতির পছন্দের বোলিং কোচে সায় নেই বোর্ডের…দায়িত্ব পেতে পারেন বিশ্বকাপজয়ী এই তারকা

রোহিত শর্মার সঙ্গে গৌতম গম্ভীর। ছবি- এএফপি (AFP)

গৌতম গম্ভীর ভারতীয় দলের বোলিং কোচের পদের জন্য  প্রাক্তন ক্রিকেটার বিনয় কুমারের নাম প্রস্তাব করেছিলেন। যদিও বিসিসিআই কর্তারা তাঁকে ওই পদে বসাতে রাজি নয়। বোর্ড চাইছে বিশ্বকাপজয়ী দলের সদস্য তথা ভারতীয় ক্রিকেটে অন্যতম সেরা পেসার জাহির খানকে দলের পরবর্তী বোলিং কোচের দায়িত্ব দিতে, নাম ভাসছে বালাজিরও।

ভারতীয় ক্রিকেট দলের কোচের পদে বসেছেন গৌতম গম্ভীর। আগে থেকেই বোঝা গেছিল এই পদে তিনি বসতে চলেছেন, কিন্তু বিশ্বকাপ জয়ের পর প্রায় এক সপ্তাহ পার হয়ে গেছিল, তাও তাঁর নাম ঘোষণা করেনি বিসিসিআই। শেষ পর্যন্ত মঙ্গলবারই গৌতম গম্ভীরের নাম ভারতীয় ক্রিকেট দলের পরবর্তী কোচ হিসেবে ঘোষণা করে বিসিসিআই। রোহিত শর্মা,বিরাট কোহলিদের সঙ্গে এতদিন কাজ করেছিলেন রাহুল দ্রাবিড়। কিন্তু ওডিআই বিশ্বকাপ ফাইনালে হারের পর অনেক বুঝিয়ে তাঁকে টি২০ বিশ্বকাপ পর্যন্ত থাকার জন্য রাজি করিয়েছিলেন বোর্ড কর্তারা। হারের হ্যাঙ্গোওভার থেকে বেড়িয়ে আসার পর রোহিত শর্মা নিজেও বুঝিয়েছিলেন দ্রাবিড়কে সেই পদে থেকে যাওয়ার জন্য। টি২০ বিশ্বকাপ পর্যন্ত থেকে গেলেও আর চুক্তির মেয়াদ বৃদ্ধি করতে চাননি মিস্টার ডিপেন্ডেবল। দ্রাবিড়ের সঙ্গেই কোচিং স্টাফদের মেয়াদও শেষ হয়েছে জুন মাসেই । এবার জোর জল্পনা শুরু রোহিতদের বোলিং কোচ নিয়ে।

 

এরই মধ্যে ভারতীয় দলের পরবর্তী বোলিং কোচ কে হলেন সেই নিয়ে তুমুল আলোচনা শুরু হয়ে গেল। শোনা যাচ্ছে গৌতম গম্ভীর বোলিং কোচের পদের জন্য ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার বিনয় কুমারের নাম প্রস্তাব করেছিলেন। যদিও বিসিসিআই কর্তারা তাঁকে ওই পদে বসাতে রাজি নয়। বোর্ড চাইছে বিশ্বকাপজয়ী দলের সদস্য তথা ভারতীয় ক্রিকেটে অন্যতম সেরা পেসার জাহির খানকে ভারতীয় ক্রিকেট দলের পরবর্তী বোলিং কোচ নির্বাচিত করতে। এর আগে পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার কামরান আকমলও সওয়াল করে বলেছিলেন, ‘ভারতের উচিত গৌতম গম্ভীরকে কোচ করে বোলিং কোচ হিসেবে আশিস নেহরা অথবা জাহির খানকে দায়িত্ব দেওয়া ’।

 

এরই মধ্যে বিসিসিআই সূত্রে খবর, ভারতীয় ক্রিকেটে পেসারদের মধ্যে তৃতীয় সর্বোচ্চ উইকেট নেওয়া এবং ২০১১ বিশ্বকাপে ভারতীয় বোলিং লাইন আপের নায়ক জাহির খানকেই তাঁরা বুমরাহ, সিরাজদের বোলিং কোচ হিসেবে বেছে নিতে পারে। ২০১১ বিশ্বকাপে ২১ উইকেট নিয়েছিলেন জাহির, গৌতম গম্ভীরের সঙ্গেই ভারতের বিশ্বকাপ জয় মুখ্য ভূমিকা ছিল তাঁর। প্রতি ম্যাচেই উইকেট ছিল তাঁর ঝুলিতে। যদিও বোর্ডের এক কর্তা জানিয়েছেন, ‘বিসিসিআই এই পদের জন্য লক্ষ্মিপতি বালাজি এবং জাহির খানের নাম বিবেচনা করছে ’। এছাড়াও জাহির খানের সঙ্গে গৌতম গম্ভীরের ব্যক্তিগত সম্পর্ক অত্যন্ত ভালো। আন্তর্জাতিক ক্রিকেটে ৬০০র বেশি উইকেট রয়েছে জাহিরের, সেই তুলনায় বালাজি অনেকটাই পিছিয়ে। যদিও দুই ক্রিকেটারই আইপিএলে বোলিং কোচ বা মেন্টরের দায়িত্ব সামলেছেন অতীতে।

ক্রিকেট খবর

Latest News

আজ কারা প্রেম জীবনে হতাশ বোধ করবেন? দেখে নিন এক নজরে কী বলছে আজকের প্রেম রাশিফল মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল পাকিস্তানে যেতে দিচ্ছে না ভারত সরকার, তার লিখিত প্রমাণ দাও,BCCI-কে বলতে পারে PCB কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল ডোডায় জঙ্গিদের সঙ্গে গুলির লড়াই, শহিদ অফিসার-সহ সেনার ৪ জওয়ান, গুরুতর আহত ১

T20 WC 2024

কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.