বাংলা নিউজ > মাধ্যমিক পরীক্ষার ফলাফল (WB 10th Class Result)

মাধ্যমিক পরীক্ষার ফলাফল (WB 10th Class Result)

বাঁকুড়ার বিষ্ণুপুর হাইস্কুলের ছাত্র ব্রাত্য বসু।

‘‌আমাদের শিক্ষামন্ত্রী অষ্টম হয়েছে’‌ , মাধ্যমিকের ফলে উঠে এল ব্রাত্য বসুর নাম

আজ, শুক্রবার মাধ্যমিকের ফলপ্রকাশ হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, ৬৮৬ পেয়ে অষ্টম হয়েছে বাঁকুড়ার বিষ্ণুপুর হাইস্কুলের ছাত্র ব্রাত্য বসু। ঘটনাচক্রে, রাজ্যের শিক্ষামন্ত্রীর নামও ব্রাত্য বসু৷ আর এই ছেলেকেও মজা করে শিক্ষামন্ত্রী বলে ডাকে বন্ধুরা।

আজ প্রকাশিত হল ২০২২ সালের মাধ্যমিকের ফলাফল। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

Madhyamik Merit List: প্রথম দশে ১১৪! একনজরে মাধ্যমিকের সম্পূর্ণ মেধাতালিকা

Madhyamik Merit List: ৬৯৩ নম্বর পেয়ে এবার যুগ্ম ভাবে প্রথম হয়েছেন দুই জন। বাঁকুড়ার রাম হরিপুর রামকৃষ্ণ মিশনের অর্ণব ঘড়াই ও বর্ধমান সিএমএস স্কুলের রৌনক মণ্ডল প্রথম স্থান অধিকার করেছেন। এদিকে দ্বিতীয় হয়েছেন দুই জন। গাজোলের আদর্শবাণী অ্যাকাডেমি হাইস্কুলের ছাত্রী কৌশিকী সরকার এবং ঘাটাল বিদ্যাসাগর হাইস্কুলের ছাত্র রৌনক মণ্ডল ৬৯২ নম্বর পেয়ে দ্বিতীয় স্থান অর্জন করেছেন।

এবার অনলাইন মাধ্যমেই মাধ্যমিক পরীক্ষার স্ক্রুটিনির আবেদন জানানো যাবে পর্ষেদর কাছে। এদিন মাধ্যমিকের ফল প্রকাশ করার সময় এমনাই জানালেন পর্ষদ সভাপতি কল্যাণময় বন্দ্যোপাধ্যায়। তিনি জানান এবার স্কুলগুলি অনলাইনেই পর্ষদের কাছে স্ক্রুটিনির আবেদন জানাতে পারবে। কোনও পরীক্ষার্থী নিজের নম্বরে খুশি না হলে স্কুলের মাধ্যমে স্ক্রুটিনির জন্য আবেদন জানাতে পারবেন। আজ থেকে ১৫ দিন অর্থাৎ, ১৭ জুন পর্যন্ত রেজাল্টের স্ক্রুটিনির জন্য আবেদন জানানো যাবে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

কোন জেলায় পাশের হার কত, মেধা তালিকায় কে কে, মাধ্যমিকের সব তথ্য একনজরে

WB Madhyamik Result 2022: আজই প্রকাশিত হল অবছরের মাধ্যমিকের ফলাফল। এবারেও জেলাভিত্তিক ফলের নিরিখে শীর্ষে পূর্ব মেদিনীপুর। এদিকে ৬৯৩ নম্বর পেয়ে যুগ্ম ভাবে শীর্ষ স্থানে রয়েছেন দুই পরীক্ষার্থী। একনজরে এবারের মাধ্যমিকের যাবতীয় আপডেট:

আগামীর মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য যুগ্ম প্রথম অর্ণবের টিপস কী
আগামীর মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য যুগ্ম প্রথম অর্ণবের টিপস কী

Video: আগামীর মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য যুগ্ম প্রথম অর্ণবের টিপস কী? 

বাঁকুড়া জেলার রামহরিপুর রামকৃষ্ণ মিশন হাই স্কুল এর পড়ুয়া অর্ণব গড়াই রাজ্যে মাধ্যমিকে যুগ্ম প্রথম হয়েছেন। জেলা জুড়ে এই মেধাবীকে ঘিরে রয়েছে উচ্ছ্বাস। স্কুল থেকে শুরু করে পরিচিতদের মধ্যেও খুবই আনন্দ ধরা পড়েছে অর্ণবকে ঘিরে। উচ্ছ্বসিত এই ছাত্র নিজেও। ২০২২ সালে মাধ্যমিকের প্রথম স্থানাধিকারী অর্ণব জানালেন কীভাবে নেওয়া উচিত মাধ্যমিকের প্রস্তুতি। দিলেন এই টিপসগুলি।

বর্ধমান সিএমএস স্কুলের রৌনক মণ্ডল।

‘‌ডাক্তার হয়ে মানুষের সেবা করবো’‌, মাধ্যমিকে প্রথম হয়ে প্রতিক্রিয়া রৌনকের

রৌনক ছোট থেকেই পড়াশোনায় মেধাবী। ডাক্তার হওয়ার স্বপ্ন দেখে। জীবনের প্রথম বড় পরীক্ষায় শীর্ষস্থানে যাওয়াই একমাত্র লক্ষ্য ছিল তার। তবে পড়াশোনার জন্য নির্দিষ্ট কোনও ধরাবাঁধা সময় তার ছিল না। কখনও রাত ১২টা পর্যন্ত পড়ত, আবার কখনও রাত ৯টার মধ্যেই পড়া শেষ।

'আরও একটু নম্বর বেশি হলে ভালো হতো',বললেন অষ্টম ছাত্রের মা

Madhyamik Result : 'আরও একটু নম্বর বেশি হলে ভালো হতো',বললেন অষ্টম ছাত্রের মা

WBBSE Madhyamik Result: মধ্যশিক্ষা পর্ষদের তরফে জানানো হল মাধ্যমিকের ফলাফল। আজ পর্ষদের সভাপতি এই ফল প্রকাশ করেন। এবার হিন্দুস্তান টাইমস বাংলার ওয়েবসাইটে ফলাফল দেখতে পারবেন পরীক্ষার্থীরা। জেনেন নিন মাধ্যমিক পরীক্ষা সংক্রান্ত যাবতীয় লাইভ আপডেট…

মাধ্যমিকে দ্বিতীয় স্থানের অধিকারী রৌনকের পড়াশোনার রুটিন কেমন ছিল? অকপট মেধাবী
মাধ্যমিকে দ্বিতীয় স্থানের অধিকারী রৌনকের পড়াশোনার রুটিন কেমন ছিল? অকপট মেধাবী

মাধ্যমিকে দ্বিতীয় স্থানের অধিকারী রৌনকের পড়াশোনার রুটিন কেমন ছিল? অকপট মেধাবী

পশ্চিম মেদিনীপুরের রৌনক মণ্ডল ঘাটাল বিদ্যাসাগর হাই স্কুলের ছাত্র। মাধ্যমিকে এই বছর দ্বিতীয় স্থানের অধিকারী রৌনক। তাঁর পড়াশোনা থেকে খেলাধুলোর প্রতি আগ্রহ আগাগোড়া। বাবা তাপস কুমার মন্ডল স্কুল শিক্ষক। পড়াশোনার বাইরে ছবি আঁকা থেকে ফুটবল নিয়ে ব্যাপক আগ্রহ এই মেধাবী ছাত্রের। কীভাবে পড়াশোনা চলত, রুটিনই বা কী ছিল তা নিয়ে অকপটে মুখ খুললেন মাধ্যমিকের দ্বিতীয় স্থানাধিকারী রৌনক মণ্ডল।

আগামী বছরের তৃতীয় পরীক্ষা হবে ২৫ ফেব্রুয়ারি। ভূগোল বা জিওগ্রাফি পরীক্ষা হবে সেদিন। চতুর্থ পরীক্ষাটি হবে ২৭ ফেব্রুয়ারি। সেদিন ইতিহাসের পরীক্ষা হবে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পারভিন কুমার/হিন্দুস্তান টাইমস)

প্রকাশিত ২০২৩ সালের মাধ্যমিকের সূচি, জেনে নিন কোন দিন কোন বিষয়ের পরীক্ষা

Madhyamik 2023 Time Table: এদিন প্রকাশিত হল ২০২২ সালের মাধ্যমিক পরীক্ষার ফল। পাশাপাশি আজই জানিয়ে দেওয়া হল আগামী বছরের পরীক্ষার দিনক্ষণ। এদিন পর্ষদ সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় জানিয়ে দেন যে আগামী বছরের মাধ্যমিক পরীক্ষা শুরু হবে ২৩ ফেব্রুয়ারি। রীতি অনুযায়ী ‘প্রথম ভাষা’ বিষয়ের উপরই হবে প্রথম পরীক্ষা। আগামী বছরের শেষ পরীক্ষা হব ৪ মার্চ।

৬৯৩ নম্বর নিয়ে প্রথম হয়েছেন দুই পরীক্ষার্থী (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

প্রকাশিত হল মাধ্যমিকের ফল, ৬৯৩ নম্বর নিয়ে প্রথম হয়েছেন দুই পরীক্ষার্থী

WB Madhyamik Result 2022: বাঁকুড়ার রামহরিপুর রামকৃষ্ণ মিশন হাই স্কুলের অর্ণব ঘড়াই। আর বর্ধমান সিএমএস স্কুলের রৌনক মণ্ডল ৬৯৩ নম্বর পেয়ে যুগ্ম ভাবে প্রথম স্থানে রয়েছেন।

wbbse.wb.gov.in Madhyamik Results 2022: রাত পোহালেই মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

কীভাবে মাধ্যমিক পরীক্ষার ফলাফল দেখবেন? নিজের নম্বর দেখতে পারবেন HT Bangla-য়

West Bengal 10th Result 2022: শুক্রবার (৩ জুন) প্রকাশিত হবে মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট (Madhyamik Results 2022)। সকাল ১০ টা থেকে অনলাইনে মাধ্যমিকের রেজাল্ট দেখা যাবে বলে জানিয়েছে মধ্যশিক্ষা পর্ষদ। হিন্দুস্তান টাইমস বাংলাতেও (bangla.hindustantimes.com) রেজাল্ট দেখা যাবে। কীভাবে রেজাল্ট দেখবেন? তা দেখে নিন।

মাধ্যমিকের রেজাল্ট কেমন হবে? কী বলছে জ্যোতিষ?

মাধ্যমিকে ভালো ফল হতে পারে কোন কোন রাশির জাতকের? 

সামনেই মাধ্যমিকের রেজাল্ট। কোন কোন রাশির জাতকের কেমন ফল হতে পারে? বলছেন জ্যোতিষশাস্ত্রবিদ মনোজিৎ দে সরকার

মাধ্যমিক পরীক্ষার প্রতীকী ছবি।

মাধ্যমিকের উত্তরপত্রে পাতার পর পাতা লেখা অশ্রাব্য গালিগালাজ! হতবাক শিক্ষকরা

করোনা পরিস্থিতির কারণে গত বছর মাধ্যমিক পরীক্ষা হয়নি। প্রায় দু বছর অনলাইনে চলেছে ছাত্রছাত্রীদের পড়াশোনা। তবে এই বছর করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসায় মাধ্যমিক পরীক্ষা হয়েছে। এখন উত্তরপত্র মূল্যায়ন চলছে সেই কাজ প্রায় শেষের দিকে।