বাংলা নিউজ > ভোটের লড়াই > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন ২০২১ > কমিশনের হুঁশিয়ারির পরেই বদলি করা হল বারাকপুরের ডেপুটি পুলিশ কমিশনার অজয় ঠাকুরকে
নবান্ন। ফাইল ছবি
নবান্ন। ফাইল ছবি

কমিশনের হুঁশিয়ারির পরেই বদলি করা হল বারাকপুরের ডেপুটি পুলিশ কমিশনার অজয় ঠাকুরকে

  • বুধবারই কলকাতায় রাজ্যের পুলিশ আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন ডেপুটি নির্বাচন কমিশনার সুদীপ জৈন। সেদিনই অজয় ঠাকুরের বদলিতে নানা জল্পনা ছড়িয়েছে। তবে তা মানতে নারাজ রাজ্য প্রশাসন।

বারাকপুরের ডেপুটি কমিশার অজয় ঠাকুরকে বদলি করল নবান্ন। বুধবার তাঁকে সিআইডির ডিআইজি পদে বদলি করা হয়েছে। তাঁর স্থলাভিষিক্ত হলেন অমরনাথ কুমার। তিনি শিলিগুড়িতে STF-এর এসপি পদে ছিলেন। 

বারাকপুরের পুলিশ সুপার মনোজ ভার্মা ও তাঁর ডেপুটি অজয় ঠাকুরের বিরুদ্ধে দীর্ঘদিন ধরে নানা অভিযোগ জানাচ্ছিলেন বিরোধীরা। অজয় ঠাকুরের বিরুদ্ধে শাসকদলের হয়ে কাজ করার অভিযোগে সরব হয়েছিল বিজেপি। দলবদলের পর খড়দায় এক জনসভায় নাম করে অজয় ঠাকুরকে হুঁশিয়ারি দিয়েছিলেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। 

বুধবারই কলকাতায় রাজ্যের পুলিশ আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন ডেপুটি নির্বাচন কমিশনার সুদীপ জৈন। সেদিনই অজয় ঠাকুরের বদলিতে নানা জল্পনা ছড়িয়েছে। তবে তা মানতে নারাজ রাজ্য প্রশাসন। তাদের দাবি, ওই পদে তিন বছর অতিক্রম করেছিলেন অজয় ঠাকুর। তাই তাঁর রুটিন বদলি করা হয়েছে। 

লোকসভা নির্বাচনের পর থেকেই রাজনৈতিক হিসাংয় উত্তপ্ত বারাকপুর। গত ২ বছরে সেখানে একাধিক রাজনৈতিক হত্যাও হয়েছে। এরই মধ্যে বুধবার রাজ্যের সমস্ত জেলার এসপিদের সুদীপ জৈন বলেন, এলাকা শান্ত রাখার দায়িত্ব পুলিশ আধিকারিকদের। কী ভাবে শান্ত রাখবেন সেটা তাঁদের ব্যাপার। সঙ্গে জানিয়ে দেন, কোথাও গাফিলতির প্রমাণ মিললে শো-কজ করবে না কমিশন। সরাসরি অপসারণ করা হবে সেই পুলিশ আধিকারিককে। 

বিশেষজ্ঞদের মতে, বিরোধীদের অভিযোগ থাকায় নির্বাচনী নির্ঘণ্ট ঘোষণার পরেই অজয় ঠাকুরকে অপসারণ করতে পারত কমিশন। সেক্ষেত্রে তাঁর বদলি কোথায় হবে তা নির্ধারণ করার ক্ষমতা থাকত না রাজ্য সরকারের আগে। তাই আগেভাগে তাঁকে বদলি করল নবান্ন।

 

বন্ধ করুন