বাংলা নিউজ > ভোটযুদ্ধ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন ২০২১ > রাজ্যের ভোটার হলেন মুকুল–স্বপন, প্রার্থী হওয়া নিয়ে জল্পনা

রাজ্যের ভোটার হলেন মুকুল–স্বপন, প্রার্থী হওয়া নিয়ে জল্পনা

ফাইল ছবি

বাংলার ভোটার হলেন বিজেপি’‌র রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্ত এবং দলের সর্বভারতীয় সহ–সভাপতি মুকুল রায়।

আসন্ন বিধানসভা নির্বাচনে বিজেপির পাখির চোখ বাংলা। তাই এখানে ফোকাস পয়েন্ট ভোটার। এই কথা মাথায় রেখেই বাংলার ভোটার হলেন বিজেপি’‌র রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্ত এবং দলের সর্বভারতীয় সহ–সভাপতি মুকুল রায়। কৈলাস বিজয়বর্গীয়ের ভাষায় যিনি এই নির্বাচনের মূল কাণ্ডারি। এই দু’জনেই ছিলেন দিল্লির ভোটার। মুকুলবাবুর নাম উঠেছে বীজপুর বিধানসভার ভোটার তালিকায়। যেখানে তাঁর বাড়ি। আর স্বপনবাবুর নাম রয়েছে বালিগঞ্জ বিধানসভার ভোটার তালিকায়। সেখানে তাঁর বাড়ি। এখন থেকে এই দু’‌জনকেই বাংলায় বেশি সময় দিতে হবে বলে দিল্লির বৈঠকে সিদ্ধান্ত হয়েছে। তাই এই পদক্ষেপ বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।

বিজেপি সূত্রে খবর, অমিত শাহের নির্দেশে লোকসভা নির্বাচনের আগে থেকে ধীরে ধীরে রাজ্যে সক্রিয় হয়েছেন স্বপনবাবু। লোকসভা নির্বাচনের আগে রাজ্যের জেলাগুলিতে ঘুরে ঘুরে শিক্ষিত, সচেতন মানুষের মধ্যে পদ্মের প্রভাব বিস্তারের কাজ করতেন তিনি। এবার বিধানসভা নির্বাচনের আগে সক্রিয় হয়ে উঠেছেন তিনি। কিন্তু স্বপনবাবুর কলকাতায় বাড়ি থাকলেও দীর্ঘদিন ধরেই দক্ষিণ দিল্লির বাসিন্দা হওয়ার সুবাদে সেখানকারই ভোটার ছিলেন তিনি। এবার তিনি বালিগঞ্জের ভোটার হওয়ায় তাঁকে নিয়ে জল্পনা বাড়তে পারে। তাহলে তিনি কি এই রাজ্যে বিধানসভা নির্বাচনে লড়বেন? উঠছে প্রশ্ন।

উল্লেখ্য, মুকুলবাবু অবশ্য দিল্লির ভোটার হয়েছিলেন ২০১৭ সালে। তিনি কি বিধানসভা নির্বাচনে প্রার্থী হবেন? মুকুলবাবু অবশ্য বলেন, ‘বিজেপিকে ক্ষমতায় আনার জন্য কাজ করব।’ জানা গিয়েছে, মুকুল রায় এবং স্বপন দাশগুপ্ত এই দু’‌জন সংগঠনের কাজ করবেন। বিধানসভা নির্বাচনে বিভিন্ন জেলায় চষে বেড়াবেন। তাছাড়া নির্বাচনের রূপরেখা তৈরি করবেন তাঁরা। এলাকায় পড়ে থাকতে হলে সেই রাজ্যের ভোটার হওয়া খুব জরুরি। তাই এই দু’‌জন এখন ভোটার তালিকায় নাম তুললেন।

ভোটযুদ্ধ খবর

Latest News

তারকেশ্বর–বিষ্ণুপুর রেল সংযোগ নিয়ে সমস্যা অব্যাহত, জট কাটছে না ভাবাদিঘির 'কোটি টাকা খরচ করার দরকার নেই...', সুন্দরী হওয়ার কোন টিপস দিলেন রবিনা? 'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস নিশীথের গ্রামে মহিলাদের বিক্ষোভের মুখে উদয়ন, পুলিশ পাহারায় ছাড়লেন ভেটাগুড়ি 'তোমাকে ছুঁতে পাওয়াটাই…', এমন কমেন্টে কী উত্তর দিলেন কাঞ্চনের প্রাক্তন পিঙ্কি পুরনো আয়কর কাঠামোয় লোকসান হচ্ছে না তো? নয়া স্ল্যাবে কত টাকা দিতে হবে! রইল হিসাব রাজনৈতিক হিংসার জন্য দায়ী অনুপ্রবেশ ও জনবিন্যাসের পরিবর্তন: শংকর ঘোষ ‘সবুজ ছাড়া গতি নেই’, কদিন আগে জয়কে ‘পজেসিভ’ বলেন লোপামুদ্রা, এখন মুখে ভোট-কথা? স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন সংঘী বলে কটাক্ষ করে লোকজন, JNUকে ব়্যাঙ্কিং-এর শীর্ষে তো আমি নিয়ে গেলাম-উপাচার্য

Latest IPL News

'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন পরের আইপিএলেও খেলবেন ধোনি? রায়নার উত্তর নিয়ে জল্পনা - ভিডিয়ো IPL 2024: LSG vs CSK ম্যাচের আগে ধোনির প্রসঙ্গে অতীতের কোন কথা বললেন রাহুল? মুম্বইয়ের সংসারে অবশেষে মিলে সুর মেরা তুমহারা, রোহিতের আলিঙ্গন হার্দিককে ছেলে অন্ত প্রাণ বাবা!ছেলেকে উদ্দেশ্য করেই সোশ্যাল মিডিয়াতে বার্তা শিখর ধাওয়ানের T20 WC 2024-এর আগে কি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন সূর্যকুমার! কী বললেন ‘SKY’? ‘স্বপ্ন সত্যি হয়েছে’, বুমরাহকে সুইপ শটে ছয় মেরে বলছেন আশুতোষ- ভিডিয়ো T20 ফর্ম্যাটে বল করাটা বেশ কঠিন- IPL-এ আগুন ঝরানোর পরেও স্বীকারোক্তি বুমরাহের লখনউয়ের অধিনায়ক, তবুও মন পড়ে বেঙ্গালুরুতে, জানালেন সুপ্ত ইচ্ছার কথা, ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.