বাংলা নিউজ > ভোটের লড়াই > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন ২০২১ > সিভিক ভলান্টিয়ারদের দিয়ে ভোটের ডিউটি নয়:‌ রাজ্যপালের কাছে দাবি আবদুল মান্নানের
রাজ্যপাল জগদীপ ধনখড় ও কংগ্রেস নেতা আবদুল মান্নান। রাজভবনে। সোমবার। ছবি সৌজন্য : টুইটার
রাজ্যপাল জগদীপ ধনখড় ও কংগ্রেস নেতা আবদুল মান্নান। রাজভবনে। সোমবার। ছবি সৌজন্য : টুইটার

সিভিক ভলান্টিয়ারদের দিয়ে ভোটের ডিউটি নয়:‌ রাজ্যপালের কাছে দাবি আবদুল মান্নানের

  • কংগ্রেস নেতা রাজ্যপালের কাছে দাবি জানিয়েছেন, রাজ্যে অবাধ ও সুষ্ঠু নির্বাচন করতে হলে সমস্ত অবসরপ্রাপ্ত ওএসডি–দের (‌অফিসার অন স্পেশ্যাল ডিউটি)‌ অপসারণ করতে হবে।

ফের রাজভবনে গিয়ে পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে সাক্ষাৎ করলেন পশ্চিমবঙ্গের বিরোধী দলনেতা আবদুল মান্নান। ভোটের আগে রাজ্যপালের কাছে গিয়ে একাধিক দাবি–দাওয়া জানিয়ে এলেন তিনি। আসন্ন বিধানসভা নির্বাচন যাতে অবাধ ও সুষ্ঠুভাবে সম্পন্ন হয়, রাজ্যপালের কাছে তার দাবিও জানালেন কংগ্রেস নেতা। কী নিয়ে কথা হয়েছে তা টুইট করে জানালেন জগদীপ ধনখড়।

রাজ্যপাল টুইট করে জানিয়েছেন, এদিন আবদুল মান্নার অভিযোগ করেছেন, গত নির্বাচনগুলিতে যে সব সরকারি আধিকারিকদের বিরুদ্ধে নির্বাচন কমিশন ব্যবস্থা নিয়েছিল আজ তাঁদেরই গুরুত্বপূর্ণ পদে বসিয়ে ‘‌মেডেল’‌ দিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। রাজ্য প্রশাসনে শীর্ষস্থানে রয়েছেন ওই সব আধিকারিকরা। পাশাপাশি রাজ্যের এডিজি (আইন–শৃঙ্খলা) ও রাজ্য পুলিশের বিরুদ্ধে রাজনৈতিক পক্ষপাতিত্বের অভিযোগ তুলেছেন আবদুল মান্নান।

একইসঙ্গে কংগ্রেস নেতা রাজ্যপালের কাছে দাবি জানিয়েছেন, রাজ্যে অবাধ ও সুষ্ঠু নির্বাচন করতে হলে সমস্ত অবসরপ্রাপ্ত ওএসডি–দের (‌অফিসার অন স্পেশ্যাল ডিউটি)‌ অপসারণ করতে হবে। কারণ তাঁদের কোনও না কোনও রাজনৈতিক স্বার্থ থাকেই। পাশাপাশি ভোটের ডিউটিতে সিভিক ভলান্টিয়ারদের রাখা যাবে না বলেও দাবি করেছেন মান্নান। এ ক্ষেত্রে নির্বাচন কমিশনকে আরও সক্রিয় ভূমিকা নেওয়ার কথা বলেছেন তিনি।

বন্ধ করুন