বাংলা নিউজ > ভোটের লড়াই > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন ২০২১ > শিবসেনা নেতার মুখে ‘ জয় বাংলা’, আরো জমে গেল বঙ্গের ভোট
সঞ্জয় রাউত (PTI)
সঞ্জয় রাউত (PTI)

শিবসেনা নেতার মুখে ‘ জয় বাংলা’, আরো জমে গেল বঙ্গের ভোট

  • এই বিষয়ে দলের সুপ্রিমো উদ্ধব ঠাকরের সঙ্গে বৈঠকের পর এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন সঞ্জয় রাউত।

এবার পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে শিবসেনা। রবিবার এই কথা স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন শিবসেনা মুখপাত্র তথা সাংসদ সঞ্জয় রাউত। এই বিষয়ে দলের সুপ্রিমো উদ্ধব ঠাকরের সঙ্গে বৈঠকের পর এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন সঞ্জয় রাউত। এদিন তিনি সিদ্ধান্তটি টুইট করেছেন। সেখানে বাংলায় লিখেছেন, ‘‌জয় বাংলা।’‌ এমনকী তাঁরা দ্রুত কলকাতায় আসছেন বলেও টুইটে জানিয়েছেন। আর তার জেরে রাজ্য–রাজনীতিতে অন্য সমীকরণ দেখা যাচ্ছে।

২০১৯ সালের লোকসভা নির্বাচনে বাংলায় ১৫টি আসনে প্রার্থী দিয়েছিল শিবসেনা। আর ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে ১৮টি আসনে প্রার্থী দিয়েছিল শিবসেনা। যদিও তারা একটিও আসন পায়নি। কিন্তু এবার সমীকরণ আলাদা। এবার মূল লড়াইটা হবে তৃণমূল কংগ্রেসের সঙ্গে বিজেপি’‌র। এখানে প্রতিপক্ষ দুটি দল (‌বামফ্রন্ট–কংগ্রেস)‌ জোট বেঁধে লড়াই করবে বলে এখনও পর্যন্ত ঠিক আছে। আর মুসলিম ভোটে থাবা বসিয়ে বিজেপিকে সুবিধা করে দিতে পারে আসাদউদ্দিন ওয়েইসি’‌র দল (‌এআইএমআইএম)‌। তাই পাল্টা বিজেপি’‌র হিন্দু ভোট কাটতে চায় শিবসেনা।

 সূত্রের খবর, এবারের বিধানসভা নির্বাচনে ১০০টি আসনে প্রার্থী দেবে শিবসেনা। আর তা বেছে বেছে হিন্দু ভোট যেখানে বেশি আছে সেখানে প্রার্থী দেওয়া হবে। তাহলে বিজেপি’‌র ভোট কাটা সহজ হবে। সেখানে বেরিয়ে যাবে তৃণমূল কংগ্রেস। তাহলে কী পরিকল্পনামাফিক মিম–কে ঠেকাতে শিবসেনাকে রাজ্যে নিয়ে আসা হল?‌ উঠছে প্রশ্ন।

বন্ধ করুন