বাংলা নিউজ > ভোটের লড়াই > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন ২০২১ > জায়গা হল না জেলা কমিটিতে, শ্যাম মুখোপাধ্যায়কে নিয়ে নতুন করে শুরু জল্পনা
শ্যাম মুখোপাধ্যায়। ফাইল ছবি
শ্যাম মুখোপাধ্যায়। ফাইল ছবি

জায়গা হল না জেলা কমিটিতে, শ্যাম মুখোপাধ্যায়কে নিয়ে নতুন করে শুরু জল্পনা

  • বিজেপি সূত্রের খবর, আপাতত শ্যামবাবুর গতিবিধির ওপর নজর রাখতে চায় দল। তাঁর একাধিক অনুগামী এখনো তৃণমূলের মিছিলে হাঁটছেন। যা মোটেও ভাল ভাবে নিচ্ছে না দলীয় নেতৃত্ব।

তৃণমূলে থাকাকালীন তাঁকে নিয়ে কখনো স্বস্তিতে ছিল না দল। এবার বিজেপিতে গিয়েও ক্রমশ অস্বস্তির কারণ হয়ে উঠছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী শ্যাম মুখোপাধ্যায়। গত ১৯ ডিসেম্বর মেদিনীপুরে শুভেন্দু অধিকারীর মঞ্চে বিজেপিতে যোগদান করেন তিনি। কিন্তু তাঁর গতিবিধি মোটেও সুবিধার ঠেকছে না জেলা বিজেপি নেতাদের। সম্প্রতি দলের বিষ্ণুপুর সাংগঠনিক জেলা কমিটি ঘোষণা হলেও তাতে নাম নেই শহরের ৩ দশকের পুরপ্রধানের। যাকে কেন্দ্র করে ক্ষোভ ছড়িয়েছে তাঁর অনুগামীদের মধ্যেও। 

গত ১৯ জানুয়ারি ৯ জন প্রাক্তন কাউন্সিলরকে নিয়ে বিজেপিতে যোগ দেন শ্যাম মুখোপাধ্যায়। তার পর কোমর বেঁধে অনুগামীদের নিয়ে দলের প্রচারে নেমে পড়েন তিনি। কিন্তু গত মঙ্গলবার দলের বিষ্ণুপুর সাংগঠনিক জেলা কমিটি ঘোষণা হলে দেখা যায় তাতে নাম নেই শ্যামবাবু বা তাঁর কোনও অনুগামীর। বিজেপির দাবি, শ্যামবাবু দিল্লির নেতাদের হাত ধরে দলে এসেছেন। তাই তাঁকে দলে কী পদ দেওয়া হবে তা ঠিক করবেন কেন্দ্রীয় নেতারাই। এতে জেলার নেতারা হস্তক্ষেপ করতে পারেন না। 

বিজেপি সূত্রের খবর, আপাতত শ্যামবাবুর গতিবিধির ওপর নজর রাখতে চায় দল। তাঁর একাধিক অনুগামী এখনো তৃণমূলের মিছিলে হাঁটছেন। যা মোটেও ভাল ভাবে নিচ্ছে না দলীয় নেতৃত্ব। 

তবে বিষয়টিকে বেশি গুরুত্ব দিতে নারাজ শ্যাম মুখোপাধ্যায় নিজে। সংবাদমাধ্যমকে তিনি জানিয়েছেন, ‘দল আমন্ত্রণ জানালে দলীয় অনুষ্ঠানে উপস্থিত থাকছি। আমি এখন বিজেপির সদস্য। দল নিশ্চই আমার ব্যাপারে ভাববে।’

বন্ধ করুন