বাংলা নিউজ > ভোটের লড়াই > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন ২০২১ > দলত্যাগ সময়ের অপেক্ষা? রাজীবের ফেসবুক লাইভের আগে বিচ্ছেদের প্রহর গুনছে তৃণমূল
রাজীব বন্দ্যোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)
রাজীব বন্দ্যোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)

দলত্যাগ সময়ের অপেক্ষা? রাজীবের ফেসবুক লাইভের আগে বিচ্ছেদের প্রহর গুনছে তৃণমূল

  • গত কয়েক মাস ধরেই দলের সঙ্গে দূরত্ব বাড়াচ্ছেন রাজীব। দলীয় কর্মসূচিতে দেখা মেলে না তাঁর। এমনকী গত ৪টি মন্ত্রিসভার বৈঠকেও অনুপস্থিত ছিলেন তিনি।

তাঁর তৃণমূল ত্যাগের জল্পনার মধ্যেই শনিবার বিকেলে ফেসবুক লাইভ করবেন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। তার আগে লাইভে রাজীব কী বলতে পারেন তা নিয়ে জল্পনা তুঙ্গে। এরই মধ্যে তৃণমূল সূত্রের খবর, রাজীবের সঙ্গে দলের বিচ্ছেদ প্রায় পাকা। তাই তাঁর সঙ্গে আর নতুন করে যোগ করবেন না দলের নেতারা। 

সূত্রের খবর, শনিবারের ফেসবুক লাইভে সাধারণ মানুষের সঙ্গে আলাপচারিতা করবেন রাজীববাবু। বোঝার চেষ্টা করবেন মানুষের মন। সাধারণ মানুষের প্রশ্নের জবাবও দিতে পারেন তিনি। সেক্ষেত্রে তাঁর দলের বিরুদ্ধে ফের মুখ খোলার সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যায় না। 

গত কয়েক মাস ধরেই দলের সঙ্গে দূরত্ব বাড়াচ্ছেন রাজীব। দলীয় কর্মসূচিতে দেখা মেলে না তাঁর। এমনকী গত ৪টি মন্ত্রিসভার বৈঠকেও অনুপস্থিত ছিলেন তিনি। রাজীবের মন বুঝতে তাঁর সঙ্গে ২ দফায় বৈঠক করেন পার্থ চট্টোপাধ্যায়। কিন্তু ফল হয়নি। কথা বলেন ফিরহাদও। 

সূত্রের খবর, হাওড়ার রাজনীতিতে অরূপ রায়ের প্রতিপত্তি মেনে নিতে পারছেন না রাজীব। অরূপ রায়ের রানৈতিক ঘরানা মানিয়ে নিতে পারছেন না তিনি। দলে থেকে অরূপ রায়ের বিরুদ্ধে লড়াই অসম্ভব বুঝে তৃণমূল ছাড়তে চলেছেন মন্ত্রী। পালটা তৃণমূল বুঝিয়ে দিয়েছে, অরূপ রায়েই ভরসা তাদের। সম্প্রতি লক্ষ্মীরতন শুক্লের পদত্যাগের পর অরূপ রায়ের ঘনিষ্ঠকে হাওড়া শহর তৃণমূল সভাপতি পদে বসিয়েছে নেতৃত্ব। যার পর ফাটল আরও চওড়া হয়েছে। 

 

বন্ধ করুন