বাংলা নিউজ > ভোটযুদ্ধ > টার্গেট ৪০০ আসন, লোকসভায় জয় পেতে তিনজনের টিম তৈরি করল BJP, নাম জানলে চমকে যাবেন

টার্গেট ৪০০ আসন, লোকসভায় জয় পেতে তিনজনের টিম তৈরি করল BJP, নাম জানলে চমকে যাবেন

লোকসভায় জল নিশ্চিত করতে প্ল্যান ঠিক করে ফেলল বিজেপি  (PTI Photo/Vijay Verma)  (PTI)

রিপোর্ট অনুসারে এই টিমটি প্রার্থীদের জেতা নিশ্চিত করতে কাজ চালিয়ে যাবে। ২০১৯ সালে দল কোথায় দ্বিতীয় স্থানে ছিল সেই আসনগুলির উপর বাড়তি জোর দেবে দল।

আসছে ২০২৪। সব দলের কাছেই কার্যত অগ্নিপরীক্ষা। তবে সূত্রের খবর বিজেপি এবার বিরাট প্ল্য়ান করে ফেলেছে। এদিকে বিরোধীরা যখন কার্যত ছত্রভঙ্গ অবস্থায় রয়েছে তখন জয় হাসিল করতে রীতিমতো একের পর এক বৈঠক করছে বিজেপি। সূত্রের খবর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের নেতৃত্বে বিজেপি এবার নতুন টার্গেট স্থির করেছে। কী সেই টার্গেট? 

সূত্রের খবর, বিজেপি এবার ৪০০ আসন জেতার লক্ষ্যমাত্রা নিয়ে নামছে। ২০১৯ সালে বিজেপি ৩০৩টি আসন জিতেছিল। তার থেকে এবার টার্গেট একলাফে বাড়িয়ে দেওয়া হয়েছে। প্রসঙ্গত লোকসভায় মোট সদস্য় সংখ্য়া কিন্তু ৫৪৫জন। 

এদিকে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা সম্প্রতি একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছেন। বিজয় নিশ্চিত করতে তিনি তিনজনের টিম তৈরি করেছেন। সেই টিমে থাকছে সুনীল বনসল, বিনোদ তাওরে ও তরুণ চুঘ। এই তিনজনই বর্তমানে দলের সাধারণ সম্পাদকের পদে রয়েছেন। 

একটি ইংরেজি সংবাদ মাধ্য়মের রিপোর্ট অনুসারে এই টিমটি প্রার্থীদের জেতা নিশ্চিত করতে কাজ চালিয়ে যাবে। ২০১৯ সালে দল কোথায় দ্বিতীয় স্থানে ছিল সেই আসনগুলির উপর বাড়তি জোর দেবে দল। 

অন্যদিকে এই টিম সম্ভাব্য প্রার্থীদের একটি তালিকাও তৈরি করে ফেলবে। ওই রাজ্যের বিজেপি ইউনিটের সঙগে আলোচনা করেই এটা করা হবে। কীভাবে  আরও মানুষের কাছাকাছি যাওয়া সম্ভব সেটাও দেখবে তারা। এবার জেনে নিন ওই তিন নেতার সংক্ষিপ্ত পরিচয়।

ভোট কুশলী বলে পরিচিত সুনীল বনসল। একাধিক ভোটে বিজেপির জয় হাসিল করতে সুনীলের প্ল্যান কাজে লেগেছিল। তাকে বাংলা, ওড়িশা ও তেলেঙ্গানার দায়িত্ব দেওয়া হয়েছে। কার্যত বাংলার জন্য় এবার আলাদা প্ল্যান রয়েছে বিজেপির। ২০২২ সালের সেপ্টেম্বর মাসে বাংলায় এসেছিলেন সুনীল। তারপর থেকেই পরিষ্কার হয়ে যায় এবার বাংলায় আসন বাড়াতে ঝাঁপাবে বিজেপি।

তরুণ চুঘ এবিভিপি থেকে বিজেপিতে এসেছিলেন।  ৫০ বছর বয়স। আসল বাড়ি অমৃতসর। তিনি বিজেপির সাধারণ সম্পাদক ও ২০২০ সালে তিনি তেলেঙ্গানার দলের দায়িত্বে ছিলেন। তেলেঙ্গানায় তিনি বিজেপিকে একেবারে শক্ত ভিতের উপর দাঁড় করিয়েছিলেন। 

বিনোদ তাওরে মহারাষ্ট্রের বিজেপি নেতা। ২০১৪-১৯ তিনি একেবারে কোণঠাসা হয়েছিলেন। এদিকে বিজেপি শিবসেনা সংকটের সময় এই বিনোদই বড় ভূমিকা নিয়েছিলেন। তারপরই তিনি ফের দলের নজরে পড়েন। তিনি আরএসএস ঘরানার বলেও খবর। 

 

ভোটযুদ্ধ খবর

Latest News

মেনে নিন, আপনিও তোলাবাজি করেছেন,নির্বাচনী বন্ড নিয়ে রাহুলকে খোলা চ্যালেঞ্জ শাহের প্রবল তাপপ্রবাহের লাল সতর্কতা রবিতেও, মাত্র ৩ জেলায় হবে বৃষ্টি, কোথায় কোথায়? যদি সংবিধান বদলের ইচ্ছে থাকত…বিরোধীদের দাবি উড়িয়ে দিলেন শাহ ৮০ কোটির ফ্ল্যাট জলের দরে বউকে বিক্রি রাজ কুন্দ্রার! ED-র নজরে শিল্পা শেট্টিও মা মেয়ে দুজনেই দক্ষ অভিনেত্রী, আবার আছে কাপুর পরিবারের সঙ্গে যোগ, চিনতে পারলেন? IPL 2024-এ বুড়ো হাড়ে ভেল্কি দেখাচ্ছেন! ১ নম্বরে আছেন মাহি, তালিকায় কারা রয়েছেন ধোনি ভাই পাত্তা দিতে বারণ করেছে, সমালোচকদের কথা কানেই তোলেন না পন্ত! ইউভানের ক্ষেত্রে একাজ করেন একদিনে! তবে ইয়ালিনির জন্য এখনও করলেন না রাজ-শুভশ্রী সাত দিনে ৩ বার TMCর হামলার মুখে অধীর, মমতাকে বললেন, রক্তচক্ষু অন্য কাউকে দেখাবেন 'আরও রিসার্চ...' ভুলে ভরা অজয়ের ময়দান! তথ্য বিকৃতির অভিযোগ ফুটবলারদের পরিবারের

Latest IPL News

ধোনি ভাই পাত্তা দিতে বারণ করেছে, সমালোচকদের কথা কানেই তোলেন না পন্ত! আশা করি বিশ্বকাপের দলে নির্বাচকরা ওকে ভুলে যাবে না, KKR তারকার হয়ে সওয়াল সঞ্জয়ের পেস বোলিংয়ের প্রফেসর:- বুমরাহর ভূয়সি প্রশংসা প্রাক্তন ক্যারিবিয়ান তারকার ২৪.৫ কোটির স্টার্ককে ধর্তব্যে আনলেন না,বেয়ারস্টোর ফেভারিট তালিকায় ২ MI ক্রিকেটার কবে ঘোষিত হবে ভারতের T20 বিশ্বকাপের দল, কাদের জায়গা পাকা, মিলল বিরাট ইঙ্গিত মাত্র ১৩ বলেই ইতিহাস, IPL-এ এমন এক রেকর্ড গড়লেন ধোনি, যা কল্পনাও করা যায় না আইপিএলে ব্রাত্য হয়ে এবার পূজারার পথে কাউন্টিতে নাম লেখালেন ভারতীয় পেসার শ্রবণশক্তি হারাতে পারেন! ধোনি মাঠে নামতেই ডি'ককের স্ত্রীর ঘড়িতে নয়েজ অ্যালার্ট ধোনি ব্যাট করতে এলেই বোলাররা ভয় পেয়ে যায়, অকপট রাহুল কেন ভারতের সেরা ফিল্ডার, বোঝালেন আরও একবার,KL-কে ফেরাতে অবিশ্বাস্য ক্যাচ জাদেজার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.