বাংলা নিউজ > ভোটযুদ্ধ > Abhishek Banerjee: গুজরাটে মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম ঘোষণা অমিত শাহের, কটাক্ষ অভিষেকের

Abhishek Banerjee: গুজরাটে মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম ঘোষণা অমিত শাহের, কটাক্ষ অভিষেকের

অভিষেক বন্দ্যোপাধ্যায়  (Saikat Paul)

আজ মঙ্গলবার টুইট করে অভিষেক বন্দ্যোপাধ্যায় বিজেপিকে আক্রমণ করে বলেন, ‘একজন পুতুলনাচিয়ে আর তাঁর বোবা পুতুল, এটাই বিজেপির গল্প।’ সাধারণত বিজেপির প্রধানমন্ত্রী বা মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম ঘোষণা করে থাকেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। তবে গুজরাটের ক্ষেত্রে তা না হওয়ায় সরব হয়েছেন অভিষেক।

গুজরাটে বিধানসভা নির্বাচনের আর দেরি নেই। সাধারণ মানুষের সমর্থন পেতে মরিয়া সমস্ত রাজনৈতিক দল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর গড় হিসেবে পরিচিত গুজরাট। তাই এই রাজ্যের বিধানসভা নির্বাচনের দিকে তাকিয়ে রয়েছেন সমস্ত রাজনৈতিক দল। গুজরাট বিধানসভা নির্বাচনে ভূপেন্দ্র প্যাটেলকেই মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে ঘোষণা করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপি নেতা অমিত শাহ। এই নিয়ে এবার হতে দেখা গেল তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর ঘোষণা করায় বিজেপির অভ্যন্তরীণ গণতন্ত্র নিয়ে প্রশ্ন তুলেছেন অভিষেক।

আজ মঙ্গলবার টুইট করে অভিষেক বন্দ্যোপাধ্যায় বিজেপিকে আক্রমণ করে বলেন, ‘একজন পুতুলনাচিয়ে আর তাঁর বোবা পুতুল, এটাই বিজেপির গল্প।’ সাধারণত বিজেপির প্রধানমন্ত্রী বা মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম ঘোষণা করে থাকেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। তবে গুজরাটের ক্ষেত্রে তা না হওয়ায় সরব হয়েছেন অভিষেক। তিনি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে দলের সভাপতির ক্ষমতা খর্ব করার অভিযোগ এনেছেন। অভিষেক বলেন, ‘কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম ঘোষণা করছেন। অথচ বিজেপি সভাপতি চুপ করে তা দেখছেন।’ এরপর বিজেপির অভ্যন্তরীণ গণতন্ত্র নিয়ে কটাক্ষ করে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, ‘বিজেপি দলে নিজেদের মধ্যেই গণতন্ত্র নেই। তাই তাদের কোনওভাবেই দেশের গণতন্ত্র রক্ষার দায়িত্ব দেওয়া যায় না।’ তাদের উপর ভরসা করা সম্ভব নয় বলে টুইটে জানান অভিষেক বন্দ্যোপাধ্যায়।

প্রসঙ্গত, ইতিমধ্যেই গুজরাটে মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম ঘোষণা করেছে অরবিন্দ কেজরিওয়ালের দল আম আদমি পার্টি। তারপরেই মুখ্যমন্ত্রী পদপ্রার্থী নাম ঘোষণা করল বিজেপি। তবে প্রধান বিরোধী দল কংগ্রেস এখনও মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম ঘোষণা করেনি।

ভোটযুদ্ধ খবর
বন্ধ করুন

Latest News

সমাজ করতে পারেনি কাবু, চিনে নিন দেশের প্রথম ট্রান্সজেন্ডার IAS অফিসারকে CISCE ISC অঙ্কের প্রশ্নপত্র জটিল আর দীর্ঘ হয়েছে, হতাশ বহু পরীক্ষার্থীর দাবি মদ্যপানের ‘হ্যাংওভার’ নিয়েই ম্যাচ পরিচালনা আম্পায়দের- বিস্ফোরক অভিযোগ মনোজের বিরাট অনুষ্কার ছেলের নামে সন্তানের নাম রাখবেন? আগে জেনে নিন 'অকায়' শব্দের অর্থ ১০৮ পাপড়ি দিয়ে বিশেষ পদ্ম, জগন্নাথ দেবের জন্য ফুলের চাষাবাদ শুরু পুরীতে আমাদের অফিসারের একটাই 'ত্রুটি'…খালিস্তানি ইস্যুতে বিবৃতি প্রকাশ রাজ্য পুলিশের একমাস বাদে IPL, পিঠের ব্যথার জেরে রঞ্জি কোয়ার্টার খেলবেন না KKR অধিনায়ক শ্রেয়স শুরু হল প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে স্নাতক কোর্সের প্রবেশিকার ফর্ম ফিলআপ পেন্সিল বক্সে করে মোবাইল নিয়ে প্রবেশ, ছাত্রীর উচ্চমাধ্যমিক পরীক্ষা বাতিল পৃথিবীর খুব কাছে এসে গিয়েছে বাসের মতো বড় গ্রহাণু, আজই ঘটবে বিরাট মহাজাগতিক কাণ্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.