বাংলা নিউজ > ভোটযুদ্ধ > Amit Shah Interview: গুজরাটে সব রেকর্ড ভাঙবে বিজেপি, HT'র সঙ্গে একান্তে অমিত শাহ

Amit Shah Interview: গুজরাটে সব রেকর্ড ভাঙবে বিজেপি, HT'র সঙ্গে একান্তে অমিত শাহ

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ(Ajay Aggarwal /HT photo)

গুজরাটে কড়া নাড়ছে বিধানসভা ভোট। তার আগেই হিন্দুস্তান টাইমসের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে অমিত শাহ।

স্মৃতি কাক রামচন্দ্রন

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে হিন্দুস্তান টাইমস। নানা প্রশ্নের খোলামেলা উত্তর দিলেন তিনি।

প্রশ্ন: আপনি কি মনে করেন গুজরাটের বাসিন্দারা আগের মতোই বিজেপির পক্ষে রায় দেবেন?

অমিত শাহ:  আমরা মানুষের প্রত্যাশাটা বুঝতে পেরেছি। আমরা প্রত্যাশা পূরণে কার্যকরী পদক্ষেপ নিয়েছি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে একটি উন্নয়ন মডেলের সূচনা করা হয়েছিল। আমাদের সেই মডেল সর্বস্পর্শী। শিক্ষা, সেচ, পরিকাঠামো, শহর ও গ্রামীণ উন্নয়ন, তফশিলি জাতি ও উপজাতি, ওবিসি সকলের উন্নতিতে কাজ করা হয়েছে। সমাজের সকলে জাতি বর্ণ নির্বিশেষে বিজেপিকে সমর্থন করেন। সেকারণেই এত বছর ধরে আমরা মানুষের আস্থা পেয়েছি।

২০০২ সালের ১২৭টি আসন জেতার রেকর্ড কি এবার ভাঙবে?

অমিত শাহ:  নিশ্চিতভাবে আমরা বেশি আসন পাব। তবে কত আসন হবে তা নিয়ে মন্তব্য করাটা ঠিক নয়। তবে বিজেপি এবার তার আগের সব রেকর্ড ভেঙে দেবে। সবথেকে বেশি মার্জিনে জয়ী হবে বিজেপি।

প্রশ্ন: এবছর কংগ্রেসকে সেভাবে ভোটের ময়দানে দেখা যাচ্ছে না…

অমিত শাহ: এখানে বিরোধী বলতে কংগ্রেস। তবে শুধু গুজরাটে নয়, গোটা দেশে একটি নড়বড়ে পরিস্থিতির মধ্যে ওরা যাচ্ছেন। নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখার চেষ্টা করছে আর সেই ছবিটা এবার দেখা যাবে গুজরাটে…

প্রশ্ন: আপনি কি মনে করেন কংগ্রেস নতুন শক্তিকে(আপ) জায়গা ছেড়ে দিচ্ছে?

অমিত শাহ: গুজরাটের মাটিতে আপের কোনও ভিত্তি নেই। ওই দলের প্রতি গুজরাটের মানুষের কোনও আগ্রহও নেই।

প্রশ্ন: একটি গোটা প্রজন্ম বিজেপি ছাড়া আর কাউকে দেখেননি। এবার কি মনে হচ্ছে পরিবর্তনের পক্ষে রায় দেবেন নতুন যুব সমাজ?

অমিত শাহ: যুব সমাজের কাছে পরিবর্তনের কোনও স্পৃহা নেই। কারণ তাদের প্রতিনিধিই রয়েছে এবারের ভোটে। বিজেপি যুব সমাজের চাহিদা পূরণের সব রকম চেষ্টা করছে। গুজরাটে স্টার্ট আপ, ক্ষুদ্র, ছোট, মাঝারি শিল্প তৈরি হচ্ছে। পেট্রোলিয়াম, সিপিং, টেকনোলজি সবক্ষেত্রে পড়াশোনার সুযোগ তৈরি করা হয়েছে।

প্রশ্ন: বিরোধীরা বলছেন গুজরাটে বিজেপি কেন্দ্রীয় নেতাদের উপর নির্ভরশীল। রাজ্যের নেতাদের সেভাবে অস্তিত্ব নেই…

অমিত শাহ:  প্রধানমন্ত্রী ও আমি দুজনেই এই রাজ্যেরই।যে রাজ্যেই নির্বাচন হোক না কেন বিজেপির সব নেতারাই যান। প্রধানমন্ত্রী অত্যন্ত জনপ্রিয় নেতা।

প্রশ্ন: ইস্তেহারে উল্লেখ করেছেন, আপনারা জঙ্গিবিরোধী সেল তৈরি করবেন…

অমিত শাহ: এটা করলে ক্ষতি কোথায়? যদি কোথাও থেকে ভালো কিছু শুরু হয় তবে তাকে স্বাগত জানানো দরকার। শুধু গুজরাটে নয়, গোটা দেশে জঙ্গিবাদ অনেকটাই কমেছে। গুজরাটে এই ইস্যু উঠেছে। গোটা দেশে এটা থাকা দরকার।

প্রশ্ন: রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রার কোনও রাজনৈতিক সুফল মিলবে?

অমিত শাহ: যদি কেউ কঠিন পরিশ্রম করেন তবে আমার মনে হয় এটা ভালো।কিন্তু রাজনীতিতে শুধু ধারাবাহিক প্রচেষ্টাই কাজে আসে। দেখা যাক কী হয়…

প্রশ্ন: বিরোধীরা বলেন আপনারা এজেন্সিকে অপব্যবহার করেন…

অমিত শাহ: দেশে নিরপেক্ষ আইনি ব্যবস্থা রয়েছে। এরকম মনে হলে তাঁরা কোর্টে চলে যেতে পারেন।

 

ভোটযুদ্ধ খবর

Latest News

দক্ষিণে ১০০ কিমি, উত্তরে ৯০, কলকাতায় ৮০- ঘূর্ণিঝড়ে চলবে তাণ্ডব! বাকি জেলায় কত? টানা ২টি হার, চরম লজ্জায় ডুবল বাংলাদেশ! ১ ম্যাচ বাকি থাকতেই T20I সিরিজ জিতল USA ‘আমার পিছনে...’, বিয়ে চর্চার মাঝেই নিজের বাড়িতে ঘটা হেনস্থা নিয়ে সরব সোহিনী! বাংলাদেশের এমপির দেহ টুকরো করে হলুদ মাখিয়ে লোপাট হল কোথায়? তল্লাশি শুরু ভাঙড়ে পুরুলিয়া লোকসভা কেন্দ্র ২০২৪: ৩৭ বছর টানা জিতেছে ফরওয়ার্ড ব্লক, এখন দাপট পদ্মের 12 ওভার শেষে South Africa-র স্কোর 87/5 মোদীর 'পরমাত্মা আমাকে পাঠিয়েছেন' মন্তব্য নিয়ে মমতা বললেন ‘আমি মানেটা বুঝছি না’ লোকসভা ভোটের আবহেই দেবের সঙ্গে জড়িয়ে গেল বিদ্যাসাগরের নাম! জানুন কীভাবে জঙ্গলে রুদ্ধশ্বাস গুলির লড়াই! যৌথবাহিনীর অভিযানে ছত্তিশগড়ে নিহত ৭ মাওবাদী ভরি ভরি সোনা, লাখ লাখ বিনিয়োগ, সিপিএম প্রার্থী সায়রা হালিমের সম্পত্তি কত?

Latest IPL News

ভারতের পরবর্তী কোচ কি ফ্লেমিং? কার্যত উত্তর দিয়ে দিলেন CSK CEO ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের চল বন্ধু…আরও একবার লড়াই হয়ে যাক...ম্যাচের আগে কে দিয়েছিলেন বিরাটকে এমন বার্তা? ‘একটা কথাও বলবে না’, বন্ধুকে নিয়ে লাগাতার অপমানের পাল্টা গাভাসকরকে তোপ এবির অসুস্থতার কারণে আমরা সকলে ১০০ শতাংশ দিতে পারেনি- দলের হাল ফাঁস করলেন সঞ্জু ইংল্যান্ড ক্রিকেটারদের বাড়ি যাওয়া বন্ধ, আগামী IPL নিয়ে বড় বার্তা অরুণ ধুমলের পরের ম্যাচেও দেখা যাবে হেড-অ্যাবির অ্যাটাকিং ব্যাটিং, হেরেও সাবধানী নয় SRH শিবির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.