বাংলা নিউজ > ভোটযুদ্ধ > 'ইউক্রেনে ভারতের সফল অভিযানের ইতিবাচক প্রভাব পড়বে নির্বাচনে', আশাবাদী অমিত শাহ

'ইউক্রেনে ভারতের সফল অভিযানের ইতিবাচক প্রভাব পড়বে নির্বাচনে', আশাবাদী অমিত শাহ

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (এএনআই) (Amit Sharma)

‘অপারেশন গঙ্গা’কে নিজের সরকারের সাফল্য হিসেবে তুলে ধরছেন মোদী। নির্বাচনী ময়দানে এটাকেই বানিয়েছেন প্রচারের ‘হাতিয়ার’।

গত বেশ কয়েকদিন ধরেই গোটা বিশ্বের মতো ভারতেরও নজর ইউক্রেনের দিকে। ভারতের কয়েক হাজার পড়ুয়া যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনে থাকায় দেশের মানুষ আরও বেশি করে নজর দিয়েছিলেন এই দিকে। তারই মধ্যে কেন্দ্র ‘অপারেশন গঙ্গা’র মাধ্যমে ভারতীয় পড়ুয়াদের দেশে ফেরানোর বিষয়ে তত্পর হয়েছে। ইউক্রেনের পড়শি দেশগুলিতে কেন্দ্রীয় মন্ত্রীদের পাঠিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিকে এরই মাঝে উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচন চলছে। দেশের মানুষের নজর সেদিকেও আছে। আর এর সবের মাঝে বিজেপি নেতা তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেছেন যে যুদ্ধ-বিধ্বস্ত ইউক্রেন থেকে ভারতীয়দের সফলভাবে সরিয়ে নেওয়ার বিষয়টি বিধানসভা নির্বাচনে ইতিবাচক প্রভাব পড়েছে বিজেপির পক্ষে। তিনি উল্লেখ করেছেন যে সরকার জানুয়ারি থেকে সেখানকার পরিস্থিতির উপর নজর রেখে চলেছিল।

অমিত শাহ একটি সংবাদ সম্মেলনে এই মন্তব্য করেন। সেখানে তিনি এবং বিজেপি সভাপতি জেপি নড্ডা জোর দিয়ে বলেন যে তাদের দল উত্তরপ্রদেশ সহ চারটি নির্বাচনী রাজ্যে ক্ষমতায় ফিরে আসবে। ইউক্রেন সংকট মোকাবিলায় সরকারের পদক্ষেপের প্রভাব নির্বাচনে পড়বে কি না, বিশেষ করে ছাত্রদের সরিয়ে নেওয়ার প্রভাব সম্পর্কে জানতে চাওয়া হলে অমিত শাহ বলেন, এটার প্রভাব ইতিবাচক হবে। প্রসঙ্গত, সম্প্রতি উত্তরপ্রদেশে নির্বাচনী প্রচারে গিয়ে মোদী বারংবার ইউক্রেন প্রসঙ্গ তুলে ধরেছেন। ‘অপারেশন গঙ্গা’কে নিজের সরকারের সাফল্য হিসেবে তুলে ধরছেন মোদী। নির্বাচনী ময়দানে এটাকেই বানিয়েছেন প্রচারের ‘হাতিয়ার’।

উল্লেখ্য, মমতা বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে রাহুল গান্ধীর মতো বিরোধী নেতারা ইতিমধ্যেই প্রশ্ন তুলেছেন, যুদ্ধের পরিস্থিতির বিষয়ে আগে থেকে অবগত থাকলে কেন ভারতীয় পড়ুয়াদের আগেভাগে দেশে ফেরানো হল না? অমিত শাহের অবশ্য বক্তব্য, সরকার ইউক্রেনে থাকা ভারতীয়দের জন্য ১৫ ফেব্রুয়ারির প্রথমবার একটি পরামর্শ জারি করেছিল। সরকারের তরফেও বিরোধীদের অভিযোগ উড়িয়ে বলা হয়, ভারতীয় পড়ুয়াদের আগেই দেশ ছাড়তে বলা হলেও তাঁরা বিশ্ববিদ্যালয়ে ক্লাসের অনিশ্চয়তার মধ্যে দেশ ছাড়েননি।

ভোটযুদ্ধ খবর

Latest News

রবিতে ৯০ কিমিতে ঝড় কলকাতায়, কখন? ঘূর্ণিঝড় রেমালের জেরে দফায়-দফায় প্রবল বৃষ্টি ১০ রানে ৬ উইকেট, মুস্তাফিজুরের দৌলতে অবশেষে আধা শক্তির USA-কে হারাল বাংলাদেশ কানে ফের ইতিহাস ভারতীয় কন্যের! গ্রাঁ প্রিঁ জিতল পায়েল কাপাডিয়ার 'অল উই ইমাজিন…' রোহিত, জসপ্রীত, জাদেজা, সিরাজরা উড়ে গেল আমেরিকায়, কোহলির দেখা মিলল না- ভিডিয়ো '৩৫০এর দিকে…'ষষ্ঠ দফার পরে ইন্ডিয়া জোট কত আসন পেতে পারে? বড় হিসেব দিল কংগ্রেস ‘করব না বিয়ে’, শেষ মুহূর্তে বেঁকে বসেন কৌশাম্বি! কেন ঝার খেতে হয় আদৃতকে? ১৯ নভেম্বরের ভাঙা হৃদয় জুড়বে ২৯ জুন? T20 বিশ্বকাপ জিততে আমেরিকায় রওনা ভারতের মহিলার সঙ্গে সাংসদের নগ্ন ছবি তুলে ব্ল্যাকমেল, খুনিদের পারিশ্রমিকের পরিকল্পনা! Exclusive-ধর্ম,সমাজের জন্য লড়ব,মৃত্যু হলে হবে,মমতাকে চ্যালেঞ্জ কার্তিক মহারাজের 11 ওভার শেষে West Indies-র স্কোর 98/3

Latest IPL News

পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.