বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > অসম বিধানসভা নির্বাচন ২০২১ > ‘কালাপাহাড়ের’ সঙ্গে তুলনা করে ‌বদরুদ্দিন আজমলকে আক্রমণ শাহের
অমিত শাহ। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
অমিত শাহ। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

‘কালাপাহাড়ের’ সঙ্গে তুলনা করে ‌বদরুদ্দিন আজমলকে আক্রমণ শাহের

  • শাহের প্রশ্ন, ‘আজমল যদি ক্ষমতায় আসেন, তাহলে কি অসমে অনু্প্রবেশ বন্ধ হয়ে যাবে?‌'

অসমে ভোটের প্রচারে এসে অল ইন্ডিয়া ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্টের নেতা বদরুদ্দিন আজমলকে ‘‌কালাপাহাড়’‌–এর সঙ্গে তুলনা করলেন অমিত শাহ। সোমবার ধেমাজিতে নির্বাচনী সভায় এসে অমিত শাহ কটাক্ষ করেন, রাহুল গান্ধী আর কংগ্রেস অসমের ‘‌অস্মিতা’-‌র কথা বলছেন। আর অন্যদিকে বদরুদ্দিন আজমলের মতো আধুনিক যুগের 'কালাপাহাড়ের' সঙ্গে হাত মেলাচ্ছেন। তাহলে অসমের ‘অস্মিতা’ রক্ষা করবেন কীভাবে? ‌উল্লেখ্য, 'কালাপাহাড়' ছিলেন মধ্যযুগীয় সুলতান যিনি অসমে কামাখ্যা মন্দিরে লুঠপাট করেছিলেন।

অভিযোগের সুরেই শাহ বলেন, ‘আজমল যদি ক্ষমতায় আসেন, তাহলে কি অসমে অনু্প্রবেশ বন্ধ হয়ে যাবে?‌ আমরা কি আবার অসমে অনুপ্রবেশকারীদের ঢোকাতে চাই?‌ কংগ্রেসের লজ্জা হওয়া উচিত আজমলের সঙ্গে হাত মিলিয়েছে।’ একইসঙ্গে কংগ্রেসকে একহাত নিয়েও শাহ বলেন, ‘অসমে কংগ্রেসের যখন শাসন ছিল, তখন সেখানে হিংসা হত, সন্ত্রাস চলত। কিন্তু বিজেপির শাসনের সময়ে এখানে উন্নয়ন হয়েছে। অসমের মানুষ কী চায়, সন্ত্রাস চায় নাকি উন্নয়ন চায়?‌’

শাহ ছাড়াও বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডাও অসমে তিনটি জনসভা করেন।উল্লেখ্য, আগামী ২৭ মার্চ, ১ ও ৬ এপ্রিল, এই তিন দফায় অসমে বিধানসভা ভোট রয়েছে।

বন্ধ করুন