বাংলা নিউজ > ভোটযুদ্ধ > অসম বিধানসভা নির্বাচন ২০২১ > ভোটের দায়িত্বে এসে দুর্ব্যবহারের শিকার, অসম ছাড়তে চাইলেন ১৫০০ হোমগার্ড

ভোটের দায়িত্বে এসে দুর্ব্যবহারের শিকার, অসম ছাড়তে চাইলেন ১৫০০ হোমগার্ড

নিজ রাজ্যে ফেরার হুঁশিয়ারি দিলেন প্রায় ১৫০০ হোমগার্ড। ছবি সৌজন্য–হিন্দুস্তান টাইমস।

অসমের কাছাড় জেলার বারাক উপত্যকায় নির্বাচনের কাজে এসেছিলেন তাঁরা।

নিজেদের সংসার ছেড়ে পেশার তাগিদে অসমে এসেছিলেন তাঁরা। এসেছিলেন নির্বাচনের ডিউটি করতে। কিন্তু স্থানীয় প্রশাসনের দুর্ব্যবহারে তাঁরা এখন বাড়ি ফিরে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন। হ্যাঁ, তাঁরা পেশায় হোমগার্ড। অসমের কাছাড় জেলার বারাক উপত্যকায় নির্বাচনের কাজে এসেছিলেন তাঁরা। এবার এখান থেকে নিজ রাজ্যে ফেরার হুঁশিয়ারি দিলেন প্রায় ১৫০০ হোমগার্ড। তাঁদের অভিযোগ, স্থানীয় প্রশাসন তাঁদের সঙ্গে দুর্ব্যবহার করেছে। এমনকী ভারী লাগেজ নিয়ে ৫ কিমি হাঁটতে জোর করা হয়েছে। শিলচর পৌঁছতে কোনও গাড়ির ব্যবস্থা করা হয়নি। এই পরিস্থিতিতে তাঁরা শিলচর রেল স্টেশনে বসে রয়েছেন। এই রক্ষীদের ১০০ জন ইতিমধ্যেই গুয়াহাটির ট্রেনে উঠে গিয়েছেন। বাকিরাও ফিরবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন।

এই হোমগার্ডদের অভিযোগ, গাড়ি চাওয়া হলেও মঙ্গলবার তাদের জোর করে ৫ কিলোমিটার হাঁটানো হয়েছে স্টেশন থেকে। কাছাড় একটি বড় জেলা। এখানে সাতটি বিধানসভা কেন্দ্রের ভোটার সংখ্যা ১০,৮৬,০৯০। আর ১৮৩৪টি পোলিং স্টেশন। এমনকী তাঁদের অভিযোগ, তিনদিনের ডিউটির জন্য তাঁদেরকে ৫১০০ টাকা দেওয়ার কথা থাকলেও স্থানীয় প্রশাসন নাকি মাত্র ৯০০ টাকা করে দিয়েছে। ৯০০ টাকায় তিনদিন কীভাবে কাটাব আমরা? বলে তাঁরা প্রশ্ন তুলেছেন। তাঁরা কোনও মাসিক বেতন পান না বলেও জানিয়েছেন। আর তাঁদের জন্য খাবার, জল এবং থাকার ব্যবস্থা পর্যন্ত করা হয়নি।

অভিযোগকারী হোমগার্ডদের বক্তব্য, ‘‌তাঁরা পুলিশ সুপার এবং অতিরিক্ত পুলিশ সুপারের সঙ্গে দেখা করতে চেয়েও পারেননি। যোগাযোগ করতে চাইলেও কোনও উত্তর অপরপ্রান্ত থেকে মেলেনি। অস্বাস্থ্যকর পরিবেশে থাকার ব্যবস্থা করেছে। সেখানে খাবার জল পর্যন্ত নেই। তাই আমরা সিদ্দান্ত নিয়েছি ফিরে যাবো এবং শিলচর রেলস্টেশনের দিকে রওনা হয়েছি।’‌ স্থানীয় পুলিশ এবং সিআরপিএফকে ইতিমধ্যেই ভোটের জন্য মোতায়েন করা হয়েছে। তবে পুলিশ সুপার ভানওয়ার লাল মীনা নিরাপত্তা আঁটোসাঁটো করতে আরও ৬৯ কোম্পানি বাহিনী চেয়ে পাঠান নির্বাচন কমিশনের কাছে।

ভোটযুদ্ধ খবর

Latest News

কেন বুকে অস্বস্তি? কী হয়েছে সন্ধ্যা রায়ের, বিবৃতি দিয়ে জানাল হাসপাতাল কর্তৃপক্ষ ATP Ranking-এ কেরিয়ারের সেরা ৭১ নম্বরে সুমিত নাগাল,৬ ধাপ উঠে টপকালেন লিয়েন্ডারকে এগিয়ে থাকা কি পৃথক রসদ জোগাচ্ছে বিজেপিকে?‌ উপনির্বাচনের আগে ব্যাখ্যায় পদ্ম হিমাচল প্রদেশ: জুনে বরফে ঢেকেছে বড়লাচা পাস! মন খুলে উপভোগ করছেন পর্যটকরা সারাদিন ক্লান্তি লাগে কেন? এভাবেই হুড়মুড়িয়ে বয়স কমবে ছেলেদের! নির্জলা একাদশী ২০২৪র তিথি কতক্ষণ থাকছে? ধনু সহ বহু রাশির ভাগ্যে আসছে সোনার চমক কীভাবে বানানো হয় ম্যাগনাম আইসক্রিম, জানুন ভাইরাল ভিডিয়োতে 'খুব দেমাক কিয়ারার', খারাপ ব্যবহারের স্মৃতি হাতড়ে চাঞ্চল্যকর দাবি বিমানসেবিকার জুনে UGC নেট-এর দিন ছিল IGNOUর TEE, ১৮ জুনের বদলে ইগনুর পরীক্ষা হবে কোন তারিখে?

T20 WC 2024

সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম BAN vs NEP ম্যাচে সেলিব্রেশন করতে গিয়ে সুইমিং পুলে পড়ে গেলেন ভক্ত! কী হল তারপর? ২৪ বলের মধ্যে ২১টা ডট, সর্বনিম্ন টোটাল ডিফেন্ড, বীর বিক্রমে সুপার এইটে টাইগাররা হামারা নেতা ক্যায়সা হো… নিউইয়র্কের ভক্তদের স্লোগানে কোহলির চমকপ্রদ প্রতিক্রিয়া টি২০ বিশ্বকাপের সুপার ৮-এ কবে কখন খেলবে বাংলাদেশ, USA? জানুন সব ম্যাচের সময়সূচি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.