বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > অসম বিধানসভা নির্বাচন ২০২১ > অত্যাচারিত শরণার্থীদের জায়গা দেব, অনুপ্রবেশকারীদের তাড়িয়ে দেব-অমিত শাহ
অসমে অমিত শাহ
অসমে অমিত শাহ

অত্যাচারিত শরণার্থীদের জায়গা দেব, অনুপ্রবেশকারীদের তাড়িয়ে দেব-অমিত শাহ

  • অনুপ্রবেশকারীদের কোনভাবেই বরদাস্ত করা হবে না।

 অত্যাচারিত শরণার্থীদের নাগরিকত্ব দেবে বিজেপি সরকার। অসমের শিলচরে গিয়ে এই আশ্বাসবাণী শোনালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ।তবে তিনি এদিন আরো একবার স্পষ্ট করে দেন, অনুপ্রবেশকারীদের কোনভাবেই বরদাস্ত করা হবে না। অসমে এনআরসি নিয়ে রীতিমতো চাপে পড়ে গিয়েছে বিজেপি সরকার।এই অবস্থায় নির্বাচনী প্রচারে গিয়ে শাহের বিচারাধীন শরণার্থীদের নাগরিকত্ব দেওয়ার আশ্বাস নিছক ভোট কৌশল বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

এদিন শাহ নাম করে রাহুল গান্ধী ও বদরুদ্দিন আজমলকে আক্রমণ করেন। এই প্রসঙ্গে তিনি রাহুলকে আক্রমণ করে বলেন, ‘‌রাহুল গান্ধী আর তাঁর বোন প্রিয়ঙ্কা গান্ধী অসমে আসেন।পর্যটকদের মতো ঘুরে চলে যান।’‌ এরপর বদরুদ্দিন আজমলকে আক্রমণ করে শাহ বলেন,‘‌বদরুদ্দিন আজমল কী অসমের মুখ হবেন নাকি?‌শিলচরের মুখ হবেন নাকি?‌’‌ এই মন্তব্য জনগনের উদ্দেশ্যে ছুড়ে দেওয়ার পর হাসির রোল ওঠে গোটা সভাস্থল জুড়ে।

এদিন কংগ্রেসকে আক্রমণ করে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী বলেন, কংগ্রেস প্রায় ৭০ বছর ধরে অসমে রাজত্ব করেছে।কিন্তু এবার ভাষার ভিত্তিতে অসমে বিভাজনের রাজনীতি চালাচ্ছে কংগ্রেস।পাঁচ বছর আগে যখন অসমে প্রচারে এসেছিলাম, তখন বলেছিলাম রাজ্যকে সন্ত্রাস মুক্ত করব।প্রায় ২ হাজার সন্ত্রাসবাদী আত্মসমর্পণ করতে বাধ্য হয়েছে। একইসঙ্গে ইস্তাহার তুলে ধরে শাহ জানান, সর্বানন্দ ও হেমন্ত বিশ্বশর্মা খুব ভালো কাজ করেছে।ক্ষমতায় এলে সরকারী ক্ষেত্রে ২ লাখ কর্ম সংস্থান হবে।বেসরকারি ক্ষেত্রে ৮ লাখ কর্মসংস্থান হবে। আগামী শিলচর বিমানবন্দন আন্তর্জাতিক মানের করারও প্রতিশ্রুতি দিয়ে যান শাহ।

বন্ধ করুন