বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > অসম বিধানসভা নির্বাচন ২০২১ > অসমে প্রচারে CAA বিরোধিতায় সুর চড়ালেন রাহুল
চা শ্রমিকদের সঙ্গে মধ্যাহ্নভোজ সারছেন রাহুল গান্ধী  (PTI)
চা শ্রমিকদের সঙ্গে মধ্যাহ্নভোজ সারছেন রাহুল গান্ধী  (PTI)

অসমে প্রচারে CAA বিরোধিতায় সুর চড়ালেন রাহুল

  • দুদিনের নির্বাচনী প্রচারে এসে এদিন ডিব্রুগড়ে পড়ুয়াদের সঙ্গে একটি প্রশ্নোত্তর পর্বে মিলিত হন রাহুল। সেখানে ঘুরেফিরেই আসে রাজনীতির প্রসঙ্গ। কংগ্রেস নেতা জানান, বিজেপি সমাজে বিভাজন সৃষ্টি করছে।

বিজেপি মানুষের মধ্যে বিভাজন সৃষ্টি করে ঘৃণ্য রাজনীতি করছে। শুক্রবার অসমে নির্বাচনী প্রচারে গিয়ে এই ভাষাতেই বিজেপিকে বিঁধলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।একইসঙ্গে রাহুল সাফ জানিয়ে দেন, অসমে কংগ্রেস ক্ষমতায় এলে নাগরিকত্ব সংশোধনী আইন বা সিএএ কার্যকর হবে না।

দুদিনের নির্বাচনী প্রচারে এসে এদিন ডিব্রুগড়ে পড়ুয়াদের সঙ্গে একটি প্রশ্নোত্তর পর্বে মিলিত হন রাহুল। সেখানে ঘুরেফিরেই আসে রাজনীতির প্রসঙ্গ। কংগ্রেস নেতা জানান, বিজেপি সমাজে বিভাজন সৃষ্টি করছে। কিন্তু এই ধরনের ঘৃণ্য রাজনীতি করে কোনও লাভ হবে না। কংগ্রেস এলে ফের সম্প্রীতি, ভালবাসার বাতাবরণ ফিরে আসবে।একই সঙ্গে আরএসএসকে নিশানা করেই রাহুল জানান, নাগপুরে একটি সংগঠন আছে যারা গোটা দেশকে নিয়ন্ত্রণ করার চেষ্টা করছে। কিন্ত দেশের যুব সম্প্রদায়কেই তা রুখতে হবে।এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও নিশানা করেছেন রাহুল। তিনি বলেন, ‘‌প্রধানমন্ত্রী কেন যুব সমাজের মুখোমুখি হতে ভয় পান জানি না।গনতন্ত্রকে শক্তিশালী করতে হলে প্রধানমন্ত্রীকে যুব সমাজের মুখোমুখি হতে হবে, তাদের কথা শুনতে হবে।আমি যুব সমাজের কথা শুনি কেন? কারণ, আমি গণতন্ত্রে বিশ্বাস করি।  প্রত্যেকের কিছু বলার অধিকার রয়েছে। সেই বলার অধিকার তাঁদের দিতে হবে।’‌‌

এদিন সিএএ নিয়ে আরো একবার সরব হন রাহুল। তিনি জানান, অসমে সিএএ কোনও অবস্থাতেই বাস্তবায়িত হবে না। কংগ্রেস ক্ষমতায় এলে সিএএ চালু করতে দেবে না। চা বাগানের শ্রমিকদের প্রসঙ্গ তুলে রাহুল এদিন জানান, মোদী সরকার চা শ্রমিকদের ৩৬৫ টাকা করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল। কিন্তু দিচ্ছে কত?‌ ১৬৭ টাকা। আমাদের সময়ে আমরা এমন নীতি নিয়ে চলেছিলাম যাতে অসমে বিনিয়োগ আসে। কিন্তু এই সরকার কিছুই করতে পারেনি। তিন দফায় ভোট হবে অসমে। ফলাফল ২ মে। 

 

বন্ধ করুন