বাংলা নিউজ > ভোটযুদ্ধ > Assam Municipal Election: পড়শি রাজ্য অসমে ৯০% পুরসভা দখলের পথে BJP! অস্তিত্ব টিকিয়ে রাখার লড়াইয়ে কংগ্রেস
অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা (ফাই ছবি - এএনআই) (HT_PRINT)

Assam Municipal Election: পড়শি রাজ্য অসমে ৯০% পুরসভা দখলের পথে BJP! অস্তিত্ব টিকিয়ে রাখার লড়াইয়ে কংগ্রেস

  • নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী ৮০টি পুর বোর্ডের মধ্যে ৭২টিতেই এগিয়ে রয়েছে বিজেপি।

কয়েকদিন আগেই পশ্চিমবঙ্গে অনুষ্ঠিত হয়েছিল পুরসভা নির্বাচন। সেই নির্বাচনে দু’টি পুরসভায় বোর্ড দখল করতে পারেনি তৃণমূল কংগ্রেস। বাকি ৪টিতে ত্রিশঙ্কু থাকলেও সেগুলি দখল করার ক্ষেত্রে ‘অ্যাডভান্টেজ’ তৃণমূল। বাকি ১০২টি পুরসভা একার কৃতিত্বে দখল করে শাসকদল। বিজেপি সেখানে ধুয়ে মুছে সাফ। কিন্তু পড়শি রাজ্য অসমে বিজেপি চালকের আসনে। আজ সেই রাজ্যের ৮০টি পুরসভার ভোট গণনা হচ্ছে। এবং প্রথম ওভার থেকেই সেখানে ছক্কা হাঁকাতে শুরু করেছে বিজেপি। শাসকদল সেখানে বিরোধী কংগ্রেসের ধরা ছোঁয়ার বাইরে চলে যাচ্ছে ক্রমেই। গণনা যত এগোচ্ছে, ততই পিছিয়ে পড়ছে হাত শিবির।

বেলা পৌনে ১২টা পর্যন্ত যা খবর, নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী ৮০টি পুর বোর্ডের মধ্যে ৭২টিতেই এগিয়ে রয়েছে বিজেপি। এদিকে কংগ্রেস এগিয়ে মাত্র একটি পুরসভায়। অপরদিকে অসম গণ পরিষদ একটি পুরসভায় এগিয়ে। নির্বাচন কমিশন জানিয়েছে, মোট ৯৭৭টি ওয়ার্ডে নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল অসমে। সেখানে প্রাথমিক ট্রেন্ডে দেখা গিয়েছে যে বিজেপি ৫৪৮টি ওয়ার্ডে এগিয়ে রয়েছে। কংগ্রেস মাত্র ৬১টি ওয়ার্ডে এগিয়ে সেখানে। অপরদিকে অন্যান্য স্থানীয় দলগুলি এবং নির্দর প্রার্থীরা এগিয়ে ১২৫টি ওয়ার্ডে।

উল্লেখ্য, গত রবিবার অনুষ্ঠিত এই পুরনির্বাচনে প্রায় ৭০ শতাংশ ভোট পড়েছিল। মোট ২৫৩২ জন প্রার্থী ময়দানে নেমেছিলেন। বিজেপি সর্বাধিক ৮২৫ জন মনোনীত প্রার্থীকে মাঠে নামিয়েছিল পুরভোটে। কংগ্রেস ৭০৬টি ওয়ার্ডে প্রার্থী দিয়েছিল এবং অসম গণ পরিষদ (এজিপি) ২৪৩ জন প্রার্থী।

বন্ধ করুন