বাংলা নিউজ > ভোটযুদ্ধ > Election Results 2022: 'বিজেপির জয়ের সারথি দেশের স্ত্রী শক্তি', বললেন মোদী
দিল্লিতে বিজেপির নেতা-কর্মীদের উদ্দেশে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী  (Shrikant Singh)

Election Results 2022: 'বিজেপির জয়ের সারথি দেশের স্ত্রী শক্তি', বললেন মোদী

আগামী দিনে দেশের রাজনীতির একটি চিত্র মোটামুটি ভাবে ফুটে উঠল এই নির্বাচনের ফল থেকে।

আজ পাঁচ রাজ্যে ভোট গণনা। উত্তর প্রদেশের ৪০৩টি বিধানসভা আসনে, পঞ্জাবের ১১৭টি, উত্তরাখণ্ডের ৭০টি, গোয়ায় ৪০টি এবং মণিপুরের ৬০টি আসনের ফল প্রকাশ আজ৷ আর বেলা বাড়তেই পাঁচ রাজ্যের ফল স্পষ্ট হয়ে যায়। তাতে দেখা যায় যে বিজেপি চারটি রাজ্যে এগিয়ে গিয়েছে বিজেপি। এদিকে কংগ্রেস সবকটি রাজ্যেই প্রায় ধরাসায়ী। পঞ্জাবে দেখা যাচ্ছে আম আদমি পার্টির দাপট।

10 Mar 2022, 08:42:35 PM IST

মণিপুর (ম্যাজিক ফিগার ৩১):

বিজেপি - ৩১ আসনে জয়ী (ভোট শতাংশ - ৩৮.৩)কংগ্রেস- ৫ আসনে জয়ী (ভোট শতাংশ - ১৭.৮)ন্যাশনাল পিপলস পার্টি - ৮ আসনে জয়ী (ভোট শতাংশ - ১৫.৮৩)নাগা পিপলস ফ্রন্ট - ৫ আসনে জয়ী (ভোট শতাংশ - ৮.৯৮)জনতা দল ইউনাইটেড - ৬ আসনে জয়ী (ভোট শতাংশ - ১০.৯৮)

10 Mar 2022, 08:42:03 PM IST

গোয়া (ম্যাজিক ফিগার ২১):

বিজেপি - ২০ আসনে জিতেছে (ভোট শতাংশ - ৩৩.৩)কংগ্রেস - ৯ আসনে জয়ী (ভোট শতাংশ - ২৩.৫)আম আদমি পার্টি - ২ আসনে জয়ী (ভোট শতাংশ - ৬.৮)মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টি - ২ আসনে জয়ী (ভোট শতাংশ - ৭.৬)

10 Mar 2022, 08:41:41 PM IST

উত্তরাখণ্ড (ম্যাজিক ফিগার ৩৬):

বিজেপি - ৪৮ আসনে জয়ী (ভোট শতাংশ - ৪৪.৩)কংগ্রেস - ১৮ আসনে জয়ী (ভোট শতাংশ - ৩৮)বহুজন সমাজ পার্টি - ২ আসনে জয়ী (ভোট শতাংশ - ৪.৮৬)

10 Mar 2022, 08:41:19 PM IST

পঞ্জাব (ম্যাজিক ফিগার ৫৯):

কংগ্রেস - ১৮ আসনে জয়ী (ভোট শতাংশ - ২৩.১)আম আদমি পার্টি - ৯২ আসনে জয়ী (ভোট শতাংশ - ৪২.১)বিজেপি - ২ আসনে জয়ী (ভোট শতাংশ - ৬.৬৩)শিরোমণি অকালি দল - ৩ আসনে জয়ী (ভোট শতাংশ - ১৭.৭)বহুজন সমাজ পার্টি - ১ আসনে জয়ী (ভোট শতাংশ - ২.০)

10 Mar 2022, 08:40:42 PM IST

উত্তরপ্রদেশের ভোটের ফল

উত্তরপ্রদেশ (ম্যাজিক ফিগার - ২০২):বিজেপি - ২৭৩ আসনে জয়ী (ভোট শতাংশ - ৪১.৮)সমাজবাদী পার্টি - ১২৪ আসনে জয়ী (ভোট শতাংশ - ৩১.৯)বহুজন সমাজ পার্টি - ১ আসনে জয়ী (ভোট শতাংশ - ১২.৭)কংগ্রেস - ২ আসনে জয়ী (ভোট শতাংশ - ২.৪১)রাষ্ট্রী লোক দল (এসপি-র জোটসঙ্গী) - ৮ আসনে জয়ী (ভোট শতাংশ ৩.১২)আপনা দল (বিজেপির জোটসঙ্গী) - ১২ আসনে জয়ী

10 Mar 2022, 08:33:48 PM IST

ভারতের ঊজ্জ্বল ভবিষ্যতের গ্যারান্টি

মোদী: এই বিপুল জয়, ভারতের ঊজ্জ্বল ভবিষ্যতের গ্যারান্টি

10 Mar 2022, 08:22:39 PM IST

‘পরিবারতন্ত্রের সূর্যাস্ত’

মোদী: আমি নিশ্চিত যে ভারতবাসী পরিবারতন্ত্রের সূর্যাস্ত ঘটাবে।

10 Mar 2022, 08:21:18 PM IST

‘কোনও পরিবারের বিরুদ্ধে নই’

মোদী: আমি কোনও পরিবারের বিরুদ্ধে নই, আমার ব্যক্তিগত ভাবে কারোর সাথে শত্রুতা নেই। আমি সবাইকে বলেছি যে কীভাবে পরিবারতন্ত্র রাজ্যগুলিকে পিছিয়ে নিয়ে গিয়েছে। আর আমি খুশি যে লোকে সেটা বুঝে ভোট দিয়ে লোকতন্ত্রের স্তম্ভকে শক্তিশালী করেছে। 

10 Mar 2022, 08:19:11 PM IST

বিরোধীদের তোপ মোদীর

মোদী: ভারতের টিকার উপর প্রশ্ন করা হয়েছিল, যখন ইউক্রেনে আমেদের হাজার পড়ুয়া আটকে ছিল, তখন এখানে তাদের পরিবারের চিন্তা বাড়াচ্ছিল… এরা অপারেশন গঙ্গাকে প্রাদেশিকতার শৃঙ্খলে বাঁধতে চেয়েছিল। 

10 Mar 2022, 08:16:28 PM IST

‘স্থিতিশীল সরকারের পক্ষে ভোট’

মোদী: ভারতীয়রা যেভাবে স্থিতিশীল সরকারের পক্ষে ভোট দিয়েছে তাতে প্রমাণতি যে ভারতীয়দের রক্তে লোকতন্ত্র আছে। 

10 Mar 2022, 08:15:21 PM IST

‘যুদ্ধে প্রভাবিত সবাই’

মোদী: এখন যে যুদ্ধ চলছে, তার প্রভাব সব দেশে পড়ছে। ভারত শান্তির পক্ষে। ভারত মনে করে যে আলোচনার মাধ্যমে মেটানো সম্ভব। যে দেশগুলি লড়ছে, তাদের সঙ্গে ভারতের সম্পর্ক রয়েছে। যুদ্ধের কারণে তেলের দাম বাড়ছে, পাম তেলের দাম বাড়ছে। ভারত এই সামগ্রীগুলি বিদেশ থেকে আমদানি করে। তবে বাজেটের দিকে তাকালে আত্মবিশ্বাস বাড়ে যে ভারত আত্মনির্ভর হওয়ার পথে এগোচ্ছে।

10 Mar 2022, 08:10:59 PM IST

পঞ্জাবের বিজেপি কর্মীদের বার্তা মোদীর

মোদী: পঞ্জাবে বিজেপি কর্মীদের শুভেচ্ছা। প্রতিকূল পরিস্থিতিতে যেভাবে তাঁরা লড়াই করেছে, তাতে আমি দেখতে পাচ্ছি যে পঞ্জাবে বিজেপি শক্তিশালী হয়ে যাবে। পঞ্জাব যেহেতু সীমান্তবর্তী রাজ্য, তাই বিজেপির কর্মীরা সেখানে বিচ্ছিনতাবাদী শক্তিকে ঠেকাতে সব কিছু করবে।

10 Mar 2022, 08:08:51 PM IST

'২২-এ নিশ্চিত ২৪-এর ফল'

মোদী: ২০২২ সালের ফল ২০২৪ সালের ফল নিশ্চিত করে দিয়েছে।

10 Mar 2022, 08:07:46 PM IST

'উত্তরপ্রদেশের জনগণ শিক্ষা দিয়েছে'

মোদী: উত্তরপ্রদেশের জনতা সবাইকে শিক্ষা দিয়েছে যে জাতি দেশকে জুড়ে দেওয়ার জন্য বিভাজনের জন্য নয়।

10 Mar 2022, 08:05:18 PM IST

'বিজেপির জয়ের সারথি দেশের স্ত্রী শক্তি'

মোদী: আমেদর সৌভাগ্য যে দেশের মা, বোন, মেয়েরা বিজেপিকে আশীর্বাদ দিয়েছে। আমাদের স্ত্রী শক্তি বিজেপির জয়ের সারথি। সবাই বিজেপির উপর নিরন্তর বিশ্বাস করে। তাঁরা বিশ্বাস করে যে তাঁদের সব চাহিদার দিকে আমাদের নজর থাকবে। 

10 Mar 2022, 08:00:22 PM IST

'গরিবের বাড়ি পর্যন্ত সুবিধা না পৌঁছে দিয়ে আরামে বসব না'

মোদী : মানুষ বিজেপির উপর আস্থা রেখেছে। বিজেপি এই বিষয়টি বোঝে। আমি নিজে দীর্ঘদিন মুখ্যমন্ত্রী ছিলাম। তাই বুঝি সবার কাছে সুবিধা পৌঁছে দিতে কত কঠোর পরিশ্রম করতে হয়। আমরা পুরো সরকার পরিচালনার পদ্ধতি বদলেছি। আমরা প্রতি গরিবের কাছে সরকারের প্রকল্পের সুবিধা পৌঁছে দেই। আমে গরিবের বাড়ি পর্যন্ত সুবিধা না পৌঁছে দিয়ে আরামে বসব না।

10 Mar 2022, 07:56:16 PM IST

'জয়ের বাউন্ডারি'

মোদী : আমাকে কর্মীরা প্রতিশ্রুতি দিয়েছিলেন যে আগাম হোলি হবে। তাই হচ্ছে। বিজেপির ভোটের হার বেড়েছে। আমরা জয়ের বাউন্ডারি মেরেছি। গোয়াতে সব সমীক্ষা ভুল প্রমাণিত হয়েছে। ১০ বছর ধরে ক্ষমতায় থাকার পরও আসন বেড়েছে রাজ্যে। উত্তরাখণ্ডে ইতিহাস গড়েছে দল। এই প্রথমবার টানা দ্বিতীয়বার কোনও দল সরকার গঠন করল। সমুদ্র থেকে পাহাড়, গঙ্গা তীর থেকে উত্তরপূর্ব, সব দিক থেকে আশীর্বাদ পেয়েছে বিজেপি। 

10 Mar 2022, 07:27:05 PM IST

দিল্লির সদর দফতরে মোদী-শাহ

দিল্লিতে দলের সদর দফতরে পৌঁছলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, অতিম শাহ, বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা, কেন্দ্রীয় মন্ত্রী রাজনাথ সিং, নীতিন গড়করি

10 Mar 2022, 07:13:25 PM IST

পিছিয়ে পড়েছেন যোগীর মন্ত্রিসভার ডেপুটি, বন্ধ ভোট গণনা

গেরুয়া ঝড়ের মাঝেই সিরাথু কেন্দ্র থেকে পিছিয়ে পড়েছেন যোগী আদিত্যনাথের মন্ত্রিসভার ডেপুটি মুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য। জানা গিয়েছে এই কেন্দ্রে গণনা নিয়ে ভোট আধিকারিকদের কাছে অভিযোগ জানালে ভোট গণনা স্থগিত রাখা হয়। বিস্তারিত পড়ুন

10 Mar 2022, 06:52:02 PM IST

‘মোদীর নেতৃত্বে সরকার গড়ব’

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেন, ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে চার রাজ্যে বিপুল সংখ্যাগরিষ্ঠ সরকার গড়তে চলেছে বিজেপি। এই চার রাজ্যে প্রধানমন্ত্রীর উন্নয়ন ও সুশাসনকে জনগণ আবারও আশীর্বাদ করেছে। আমি প্রধানমন্ত্রী এবং অন্যান্য নেতাদের অভিনন্দন জানাই।’ বিস্তারিত পড়ুন

10 Mar 2022, 06:49:26 PM IST

'উত্তরপ্রদেশে গিয়ে উল্টোপাল্টা হিন্দি বলে অখিলেশের দোকান বন্ধ করেছেন দিদি'

৫ রাজ্যে বিধানসভা নির্বাচনে কার্যত বিজেপির জয়জয়কার। উত্তরপ্রদেশ,উত্তরাখণ্ড, মণিপুরে গেরুয়া ঝড় দেখা গিয়েছে। এই পরিস্থিতিতে মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করেন বিজেপির দিলীপ ঘোষ। উল্লেখ্য, সদ্য মমতা বন্দ্যোপাধ্যায় গিয়েছিলেন উত্তরপ্রদেশে। সেখানে তিনি অখিলেশের সমর্থনে প্রচার করেন। আর তা নিয়েই কটাক্ষ করেন দিলীপ ঘোষ।

10 Mar 2022, 04:24:22 PM IST

দুই আসনে জিতে গোয়ায় খাতা খুলল কেজরিওয়ালের দল

শুধু পঞ্জাবে সরকার গঠন নিশ্চিত করাই নয়, গোয়াতেও নিজেদের অস্তিত্বের জানান দিল আম আদমি পার্টি। গোয়ায় আম আদমি পার্টি দুটি আসনে জিতেছে। ভোট পেয়েছে ৬.৮ শতাংশ। এদিকে ৫.২২ শতাংশ ভোট পেলেও তৃণমূল কংগ্রেস গোয়ায় কোনও আসনে জয় পায়নি।

10 Mar 2022, 04:22:45 PM IST

ঝাড়ু ঝড়ে মুখ থুবড়ে পড়লেন সিধু-চান্নি-ক্যাপ্টেনরা!

পঞ্জাবে কংগ্রেস, শিরোমণি অকালি দলের হেভিওয়েটদের একে একে প্রত্যাখ্যান করলেন পঞ্জাবের জনগণ। অপ্রত্যাশিত ভাবে পঞ্জাবে হারের মুখোমুখি হতে চলেছেন সিধু, ক্যাপ্টেন, চান্নিরা। হারের মুখোমুখি বাদল পরিবারের দুই শীর্ষ নেতাও। একনজরে পঞ্জাবের অপ্রত্যাশিত ফলাফলগুলি

10 Mar 2022, 04:21:44 PM IST

মুখ্যমন্ত্রী হিসেবে কী দায়িত্ব পালন করবেন মান?

মান বলেন, ‘আমার প্রথম উদ্বেগ হল বেকারত্ব। আপনি আপনার দায়িত্ব পালন করেছেন, এখন পঞ্জাবের দায়িত্ব আমার কাঁধে। অনুগ্রহ করে আমার উপর বিশ্বাস রাখুন, আমরা পঞ্জাবে পরিবর্তন আনব। এক মাসের মধ্যে এই বদল দেখা যাবে। মুখ্যমন্ত্রী পুরো পাঞ্জাবের জন্য কাজ করবেন... কোনও দলের জন্য নয়। প্রতিটি পঞ্জাবি এই শাসনের সুবিধা পাবে।’

10 Mar 2022, 04:20:21 PM IST

'রাজভবনে নয়, শপথ নেব ভগত সিংয়ের গ্রামে'

মান জানিয়ে দেন মুখ্যমন্ত্রী হিসেবে মান শপথবাক্য পাঠ করবেন না রাজভবনে। বরং তিনি শপথবাক্য পাঠ করবেন ভগত সিংয়ের গ্রাম খতকরকলানে। উল্লেখ্য, রাজনীতিতে আসার পর থেকেই মান দাবি করে এসেছেন যে তিনি ভগত সিংয়ের অনুগামী। এদিকে পঞ্জাবের ধুরি আসনে ৫৮ হাজারের বেশি ভোটের ব্যবধানে জিতে তিনি পঞ্জাবের পরবর্তী মুখ্যমন্ত্রী হতে চলেছেন ভগবন্ত মান।

10 Mar 2022, 02:42:01 PM IST

পঞ্জাবে ঝাড়ু ঝড়ে লজ্জার হার চান্নির

দুটি আসনে লড়েও শেষ রক্ষা হল না। দুটি আসনের একটিতেও জিততে পারলেন না পঞ্জাবের বিদায়ী মুখ্যমন্ত্রী। 

10 Mar 2022, 01:56:48 PM IST

গোয়ায় আম আদমি পার্টি দুটি আসনে জিতেছে

গোয়ায় দুটি আসনে আম আদমি পার্টির জয় নিশ্চিত হতেই অরবিন্দ কেজরিওয়াল দলের সদস্যদের অভিনন্দন জানান। জয়ী প্রার্থীদের উদ্দেশে তিনি বলেন, ‘AAP গোয়ায় দুটি আসনে জিতেছে। ক্যাপ্টেন ভেঞ্জি এবং এর ক্রুজকে অভিনন্দন এবং শুভেচ্ছা। এটা গোয়ায় সৎ রাজনীতির সূচনা।’।

10 Mar 2022, 12:27:43 PM IST

উত্তরপ্রদেশে টানা দ্বিতীয়বার সরকার গড়তে চলেছে পঞ্জাব

উত্তরপ্রদেশে বড় জয়ের পথে বিজেপি। ৪০৩টি আসনের মধ্যে ২৬৮টি আসনে এগিয়ে এনডিএ। সমাজবাদী পার্টি ১০০-র গণ্ডি পার করলেও বিজেপির ধারের কাছে আসতে পারেনি অখিলেশের দল।

10 Mar 2022, 11:37:43 AM IST

পঞ্জাবে ৯০ ছুঁল AAP

পঞ্জাবে ৯১টি আসনে এগিয়ে গিয়েছে আম আদমি পার্টি। এর আগে ২০১৭ সালে আম আদমি পার্টি এই রাজ্যে ২০টি আসনে জিতেছিল। ১১৭ আসন বিশিষ্ট পঞ্জাবে ম্যাজিক ফিগার ৫৯। সেই সংখ্যা অনেক সহজেই পার করেছে আম আদমি পার্টি।

10 Mar 2022, 11:28:34 AM IST

'ঝাড়ু' হাতে ভাঙড়া শুরু পঞ্জাবে! আপ এর ভগবন্ত মানের বাসভবনের দৃশ্য একনজরে

১০ মার্চ ভারতের ৫ রাজ্যের বিধানসভা নির্বাচনের ফলাফল গণনা শুরু হতেই দিকে দিকে উৎসবের মেজাজ। গণনায় পঞ্জাবে প্রাথমিক ট্রেন্ডে এগিয়ে রয়েছে আম আদমি পার্টি। পার্টির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ভগবন্ত মানের বাসভবনে সকাল থেকেই উৎসবের মেজাজ। সেখানে আপের প্রতীক ঝাড়ু নিয়ে ভাঙড়ার তালে মাতলেন সমর্থকরা। চলল লস্যি দিয়ে উদযাপনের রেশ।

10 Mar 2022, 10:48:43 AM IST

যোগীর ডেপুটি পিছিয়ে নিজের আসনে

উত্তরপ্রদেশের ডেপুটি মুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য ৪০০ ভোটে পিছিয়ে পড়েছেন। বিজেপির অন্যতম বড় মুখ তিনি।

10 Mar 2022, 10:27:49 AM IST

চার রাজ্যে এগিয় বিজেপি

২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে ‘মিডটার্ম’ পরীক্ষায় পাশ করতে চলেছে বিজেপি। এমনই ইঙ্গিত মিলল প্রাথমিক ট্রেন্ডে। প্রাথমিক ভাবে উত্তরপ্রদেশের মোট ৪০৩ আসনের মধ্যে ৩৬৯টি আসনের ট্রেন্ডে দেখা গিয়েছে যে বিজেপি এগিয়ে ২৫৫টি আসনে। সমাজবাদী পার্টি এগিয়ে ১০০টি আগিয়ে। এদিকে উত্তরাখণ্ডে যেখানে ম্যাজিক ফিগার ৩৬, সেখানে বিজেপি এগিয়ে ৪১টি আসনে, কংগ্রেস এগিয়ে ২৫টি আসনে। মণিপুরে বিজেপি একাই এগিয়ে ২৮টি আসনে। কংগ্রেসের জোট এগিয়ে মাত্র ৯টি আসনে। এদিকে অন্যান্য দল এগিয়ে বাকি আসনগুলিতে। এই রাজ্যে ম্যাজিক ফিগার ৩১। অপরদিকে ১১৭ আসন বিশিষ্ট পঞ্জাবে ৮৭টি আসনেই এগিয়ে আম আদমি পার্টি। গোয়ায় বিজেপি এগিয়ে ১৯টি আসনে। কংগ্রেস সেখানে এগিয়ে ১৪টি আসনে। এদিকে তৃণমূল-এমজিপি জোট এই রাজ্যে এগিয়ে পাঁচটি আসনে।

10 Mar 2022, 09:59:15 AM IST

উত্তরাখণ্ডে এগিয়ে বিজেপি

উত্তরাখণ্ড: বিজেপি ৩৬টি আসন থেকে এগিয়ে, কংগ্রেস ১৮টি আসনে, অন্যরা ৫টি আসনে এগিয়ে।

10 Mar 2022, 09:42:38 AM IST

পিছিয়ে একাধিক হেভিওয়েট

উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি, গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত পিছিয়ে। এদিকে পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিত্ সিং চান্নিও পিছিয়ে। উল্লেখ্য চান্নি পঞ্জাবে দুটি আসনে লড়ছিলেন।

10 Mar 2022, 09:18:48 AM IST

গোয়ায় কংগ্রেসকে কড়া টক্কর বিজেপির

গোয়ায় কংগ্রেস এগিয়ে গিয়েছে ১৭টি আসনে। এদিকে বিজেপি এগিয়ে গিয়েছে ১৮টি আসনে। তৃণমূল-এমজিপি জোট এগিয়ে ৪টি আসনে।

10 Mar 2022, 09:07:35 AM IST

গোয়ায় তৃণমূলের ফলাফল

পোস্টাল ব্যালটের গণনা শুরু হতেই প্রাথমিক ট্রেন্ডে দেখা যায় যে তৃণমূল-এমজিপি জোট চারটি আসনে এগিয়ে গোয়ায়। পড়ুন এখানে

10 Mar 2022, 09:03:07 AM IST

উত্তরাখণ্ডে এগিয়ে বিজেপি

প্রাথমিক ট্রেন্ডে উত্তরাখণ্ডে এগিয়ে বিজেপি। সেই রাজ্যে ২৪টি আসনে এগিয়ে বিজেপি। কংগ্রেস এই রাজ্যে এগিয়ে ১৯টি আসনে। অন্যান্য দল এই রাজ্যে ৬টি আসনে এগিয়ে।

10 Mar 2022, 09:02:02 AM IST

উত্তরপ্রদেশে ১১৯টি আসনে এগিয়ে বিজেপি

উত্তরপ্রদেশে ১১৯টি আসনে এগিয়ে গিয়েছে বিজেপি। সমাজবাদী পার্টি ৬৯টি আসনে এগিয়ে প্রাথমিক ট্রেন্ডে। কংগ্রেসের ঝুলি শূন্য। 

10 Mar 2022, 08:34:27 AM IST

উত্তরাখণ্ডে আম আদমি পার্টি দুটি আসনে এগিয়ে

উত্তরাখণ্ডে এগিয়ে গেল কংগ্রেস। আম আদমি পার্টি দুটি আসনে এগিয়ে। অপরদিকে কংগ্রেস এগিয়ে ২৯টি আসনে। বিজেপি এগিয়ে ২৮টি আসনে। 

10 Mar 2022, 08:33:26 AM IST

AAP-এর দাপট পঞ্জাবে

পঞ্জাবে কংগ্রেস এগিয়ে ২০টি আসনে। আম আদমি পার্টি এগিয়ে ৩৫টি আসনে। 

10 Mar 2022, 08:32:28 AM IST

উত্তরাখণ্ডে ২৮টি আসনে এগিয়ে বিজেপি

উত্তরাখণ্ডে ২৮টি আসনে এগিয়ে গিয়েছে বিজেপি। কংগ্রেস এখানে এগিয়ে ২২টি আসনে।

10 Mar 2022, 08:29:36 AM IST

বিজেপির সেঞ্চুরি উত্তরপ্রদেশে

উত্তরপ্রদেশে ১০২টি আসনে এগিয়ে গেল বিজেপি। অপরদিকে ৬৭টি আসনে এগিয়ে সমাজবাদী পার্টি। বিএসপি এগিয়ে তিনটি আসনে। কংগ্রেস এগিয়ে ২টি আসনে।

10 Mar 2022, 08:27:32 AM IST

মণিপুরে এগিয়ে গেল বিজেপি

প্রাথমিক ট্রেন্ডে দেখা গিয়েছে যে বিজেপি মণিপুরে এগিয়ে ৮টি আসনে। কংগ্রেস জোট মাত্র তিনটি আসনে এগিয়ে পোস্টাল ব্যালট গণনায়।

10 Mar 2022, 08:25:41 AM IST

পঞ্জাবে এগিয়ে আম আদমি পার্টি

পঞ্জাবে কংগ্রেসকে পিছনে ফেলেছে আম আদমি পার্টি। আম আদমি পার্টি সেই রাজ্যে ২৮টি আসনে লড়াই। কংগ্রেসে এগিয়ে ১৩টি আসনে। বিজেপি-লোক কংগ্রেস জোট এগিয়ে দুটি আসনে।

10 Mar 2022, 08:22:51 AM IST

পঞ্জাবে এগিয়ে চান্নি

পঞ্জাবের মুখ্যমমন্ত্রী তথা কংগ্রেস নেতা চরণজিত্ সিং চান্নি এগিয়ে রয়েছেন। তিনি এবার দুটি আসনে লড়ছেন।

10 Mar 2022, 08:21:59 AM IST

এগিয়ে যোগী

পোস্টাল ব্যালট গণনায় গোরক্ষপুরে এগিয়ে গিয়েছেন যোগী আদিত্যনাথ।

10 Mar 2022, 08:21:19 AM IST

এগিয়ে ক্যাপ্টেন

পঞ্জাবে নিজের আসনে এগিয়ে গিয়েছেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা পঞ্জাব লোক কংগ্রেসের প্রতিষ্ঠাতা ক্যাপ্টেন অমরিন্দর সিং। 

10 Mar 2022, 08:20:15 AM IST

উত্তরপ্রদেশে খাতা খোলার ইঙ্গিত দিল বিএসপি

উত্তরপ্রদেশে বিজেপি ৬৯টি আসনে এগিয়ে গিয়েছে প্রাথমিক গণনায়। ৪৭টি আসনে এগিয়ে গিয়েছে সমাজবাদী পার্টি। বিএসপি ২টি আসনে এগিয়ে।

10 Mar 2022, 08:18:50 AM IST

গোয়ায় কড়া টক্কর বিজেপি, কংগ্রেসের

গোয়ায় তিনটি আসনে এগিয়ে গিয়েছে বিজেপি। দুটি আসনে এগিয়ে কংগ্রেস। 

10 Mar 2022, 08:17:33 AM IST

উত্তরাখণ্ডে হাড্ডাহাড্ডি লড়াই

উত্তরাখণ্ডে বিজেপি এগিয়ে ২১টি আসনে। কংগ্রেসে এগিয়ে ১৯টি আসনে জিতেছে। আম আদমি পার্টির ঝুলিতে এখনও কোনও আসন যায়নি।

10 Mar 2022, 08:13:35 AM IST

পঞ্জাবে এগিয়ে কংগ্রেস

পঞ্জাবের কংগ্রেস প্রাথমিক ট্রেন্ডে ৮টি আসনে এগিয়ে। আম আদমি পার্টি এগিয়েছে ৫টি আসনে। শিরোমণি অকালি দল ২টি আসনে এগিয়ে পোস্টাল ব্যালটের গণনার নিরিখে।

10 Mar 2022, 08:11:15 AM IST

 এগিয়ে বিজেপি, কড়া টক্কর সমাজবাদী পার্টির

 শুরু হয়েছে ব্যালটের ফল গণনা। প্রাথমিক ট্রেন্ডে দেখা গিয়েছে ৮টা ১০ মিনিটে ৩১টি আসনে এগিয়ে বিজেপি, সমাজবাদী পার্টি এগিয়ে গিয়েছে সমাজবাদী পার্টি।

10 Mar 2022, 08:04:30 AM IST

‘ভোট গণনা একটি স্বচ্ছ প্রক্রিয়া’

ভোট গণনা একটি স্বচ্ছ প্রক্রিয়া। একটি স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি আছে যার অধীনে আমরা গণনা পরিচালনা করি। রাজনৈতিক দলগুলির অনুমোদিত পোলিং এজেন্টদের গণনা কেন্দ্রের ভিতরে আসতে দেওয়া হয়: সুশীল চন্দ্র, প্রধান নির্বাচন কমিশনার

10 Mar 2022, 08:03:29 AM IST

ভোট গণনা শুরু

উত্তরপ্রদেশ, পাঞ্জাব-সহ পাঁচটি রাজ্যে ভোট গণনা শুরু হয়েছে। গণনাকে কেন্দ্র করে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। কিছুক্ষণের মধ্যেই প্রাথমিক ট্রেন্ড আসতে শুরু করবে।

10 Mar 2022, 07:32:44 AM IST

ঈশ্বরের শরণে মান

ভোট গণনা শুরুর আগে গুরুদ্বারে পঞ্জাবে আম আদমি পার্টির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ভগবন্ত মান। 

10 Mar 2022, 07:28:00 AM IST

কার দখলে মণিপুর: লাইভ আপডেট

উত্তরপূর্বের ছোট্ট রাজ্য মণিপুর জাতীয় রাজনীতির নিরিখে নগণ্য মনে হতে পারে। তবে গোটা উত্তরপূর্ব জুড়ে বিজেপির দাপট বজায় রাখার ক্ষেত্রে এই নির্বাচন খুবই গুরুত্বপূর্ণ। উত্তরপূর্বে কংগ্রেসকে হটিয়ে ধীরে ধীরে জমি শক্ত করেছে বিজেপি। পাশাপাশি আঞ্চলিক দলগুলিকে সঙ্গে নিয়ে চলতে হিমন্ত বিশ্ব শর্মা নিজের ক্যারিশ্মা চালিয়েছেন। এই আবহে মণিপুরে এবার বিজেপি একা লড়াই করছে। তাই এই ভোট তাদের কাছে অগ্নিপরীক্ষা। উত্তরপূর্বে বিজেপি একা লড়ে কতটা সফল হতে পারে, তার প্রমাণ মিলবে আজ… একনজরে লাইভ আপডেট

10 Mar 2022, 07:26:43 AM IST

পঞ্জাব নির্বাচনের ফলাফলের লাইভ আপডেট

৫৯ এর ম্যাজিক ফিগার দখলের লড়াইতে আজ নামছে পঞ্জাবের বিভিন্ন রাজনৈতিক দল। কৃষক আন্দোলন সহ একাধিক ফ্যাক্টরকে সঙ্গে নিয়ে পঞ্জাব ভোটের শেষ হাসি কার হবে, তা নিয়ে জল্পনা চরমে। ভোট গণনার সমস্ত লাইভ আপডেট দেখে নিন এখানে

10 Mar 2022, 07:25:32 AM IST

উত্তরপ্রদেশ নির্বাচনের ফলের লাইভ আপডেট

দেশের সবথেকে বড় রাজ্যে আবারও নরেন্দ্র মোদী এবং যোগী আদিত্যনাথের ‘ডবল ইঞ্জিন’ ছুটবে নাকি অখিলেশ যাদবদের সমাজবাদী পার্টি (সপা) ও রাষ্ট্রীয় লোক দলের (আরএলডি) জোট বাজিমাত করবে, যাবতীয় উত্তর পাওয়া যাবে আজ। একনজরে লাইভ আপডেট

10 Mar 2022, 07:24:07 AM IST

কার দখলে গোয়া?

আজ তক অ্যাক্সিস মাই ইন্ডিয়া-র এক্সিট পোল অনুসারে, গোয়ায় বিজেপি সর্বোচ্চ ৩৩ শতাংশ ভোট পাবে বলে আশা করা হচ্ছে। ৩২ শতাংশ ভোট পেতে পারে কংগ্রেস। ৪০টি বিধানসভা আসন বিশিষ্ট এই রাজ্যে, বিজেপি ১৪ থেকে ১৮টি আসন পেতে পারে বলে মনে করা হচ্ছে। সেখানে কংগ্রেস ১৫ থেকে ২০টি আসন পেতে পারে বলে অনুমান।

10 Mar 2022, 07:22:21 AM IST

পঞ্জাবের জনমত সমীক্ষা

এবিপি সি-ভোটারের জনমত সমীক্ষা অনুযায়ী, উত্তরাখণ্ডে কংগ্রেস সরকার গঠন করবে। এক্সিট পোল অনুসারে, কংগ্রেস ৩২ থেকে ৩৮টি আসন পাচ্ছে, যেখানে বিজেপিকে ২৬ থেকে ৩২টি আসন পাবে, AAP দুটি আসন পাবে, অন্য রাজনৈতিক দলগুলি তিনটি থেকে ১১টি আসনে জিততে পারে। তাই ঠিক সেখানেই, আজকের চাণক্য এক্সিট পোলের কথা বলছি, এই পোল কংগ্রেস হারবে। সমীক্ষা অনুযায়ী, বিজেপি টানা দ্বিতীয়বার এই রাজ্যে সরকার গঠন করছে। বিধানসভা নির্বাচনে বিজেপি ৪৩টি আসন পাবে বলে দাবি করা হয় সমীক্ষায়। সেখানে কংগ্রেসকে মাত্র ২৪টি আসনেই সন্তুষ্ট থাকতে হবে। অন্য রাজনৈতিক দল তিনটি আসনে জিততে পারে।

10 Mar 2022, 07:22:21 AM IST

পঞ্জাবের 'হটসিট'

পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি চমকৌর সাহিব থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ছাড়া তিনি ভাদৌর থেকেও প্রতিদ্বন্দ্বিতা করছেন। সাঙ্গুরুর ধুরু আসন থেকে ভোটে রয়েছেন ভগবন্ত মান। এখানে তার বিরুদ্ধে  লড়ছেন কংগ্রেসের দলভীর সিং গোল্ডি। জালালাবাদ থেকে প্রার্থী হয়েছেন অকালি দলের সুখবীর সিং বাদল। অমৃতসর পূর্ব আসন থেকে কংগ্রেসের নভজ্যোত সিং সিধুর বিরুদ্ধে লড়ছেন অকালি দলের মাজিথিয়া।

10 Mar 2022, 07:22:22 AM IST

কী বলছে পঞ্জাবের জনমত সমীক্ষা

পঞ্জাবের ক্ষেত্রে বেশিরভাগ এক্সিট পোল দাবি করেছে যে আম আদমি পার্টি এই রাজ্যে সরকার গঠন করবে। ইন্ডিয়া টুডে অ্যাক্সিস মাই ইন্ডিয়ার মতে, AAP এখানে ৭৬ থেকে ৯০টি আসন পেতে পারে। কংগ্রেস মাত্র ১৯ থেকে ৩১টি আসন এবং অকালি দল ৭ থেকে ১১টি আসন পাবে বলে অনুমান করা হয়েছে। 

10 Mar 2022, 07:16:07 AM IST

ত্রিস্তরীয় নিরাপত্তা

উত্তরপ্রদেশের দিকে বিশেষ নজর দিয়ে নির্বাচন কমিশন তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা করেছে। নির্বাচন কমিশনের এক কর্মকর্তা জানান, গুজব রুখতেও কাজ করা হবে। জানিয়ে দেওয়া যাক, এই সময়ে উত্তরপ্রদেশে ইভিএম কারচুপির অভিযোগ উঠছে। ভোট প্যানেল দিল্লি, বিহারের মুখ্য নির্বাচনী অফিসারকে মীরাট এবং বারাণসীতে নজরদারির দায়িত্ব দিয়েছে। আজকে মোট ৬৭১টি জনকে ভোট গণনার পর্যবেক্ষক করা হয়েছে। ১৩০ জন পুলিশ পর্যবেক্ষক এবং ১০ জন বিশেষ পর্যবেক্ষকও মোতায়েন করা হয়েছে। স্ট্রংরুমে তিন স্তরের নিরাপত্তায় ইভিএম রাখা হয়েছে।

10 Mar 2022, 07:16:08 AM IST

কতটা সঠিক প্রমাণিত হবে বুথ ফেরত সমীক্ষা?

উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ শেষ হওয়ার সাথে সাথেই সামনে এসেছিল একাধিক এক্সিট পোল। যে সমস্ত সংস্থা এবং চ্যানেলগুলি এক্সিট পোল প্রকাশ করেছে তারা বিজেপিকে স্পষ্ট সংখ্যাগরিষ্ঠতা দিয়েছে। এর মধ্যে ৫টি শীর্ষ স্থানীয় চ্যানেলের গড় পরিসংখ্যান বলছে, বিজেপি ২৫০ আসনের গণ্ডি ছাড়িয়ে যাবে। এই বুথ ফেরত সমীক্ষা কতটা সত্যি প্রমাণিত হয়, তার প্রমাণ মিলবে আজ।

10 Mar 2022, 07:08:13 AM IST

কারচুপির অভিযোগ

উত্তরপ্রদেশে নির্বাচনে কারচুপির অভিযোগ তুলেছিলেন এসপি প্রধান অখিলেশ যাদব। তিনি বলেন, ভুলভাবে ইভিএম এক জায়গা থেকে অন্য জায়গায় নিয়ে যাওয়া হচ্ছে। তবে নির্বাচন কমিশন বলেছে, এ ধরনের কোনও গণ্ডগোল হয়নি। এটা একটা গুজব মাত্র। সব ইভিএমই স্ট্রংরুমে নিরাপদ।

10 Mar 2022, 07:08:13 AM IST

দিল্লির পথ গিয়েছে উত্তরপ্রদেশ হয়ে…

উত্তরপ্রদেশে সাত দফায় ভোটগ্রহণ হয়েছে। বলা হয়, কেন্দ্রে ক্ষমতায় যাওয়ার পথ উত্তরপ্রদেশের মধ্য দিয়ে যায়। এই কারণে উত্তরপ্রদেশের নির্বাচনকে সবচেয়ে গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে। সব দলই এখানে প্রচারে বেশ জোর দিয়েছে। এই রাজ্যে মোট ৪০৩টি আসনে ভোটগ্রহণ হয়েছে।

10 Mar 2022, 06:45:39 AM IST

৮টা থেকে ভোট গণনা শুরু

৭ মার্চ পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচন শেষ হওয়ার পর ফলাফলের অপেক্ষায় সবাই। আজ সকাল ৮টা থেকে ভোট গণনা শুরু হবে। ভোট গণনা শুরু হলেই ট্রেন্ড আসতে শুরু করবে। কোন আসনে কে এগিয়ে আর কে পিছিয়ে তার সঠিক তথ্য পেতে চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলায়।

ভোটযুদ্ধ খবর
বন্ধ করুন

Latest News

প্রথমবার বাবা-মা হতে চলেছেন রণবীর-দীপিকা, কোথা থেকে শুরু হয় তাঁদের প্রেম? OFC v EBFC Live Match: ৩২ সেকেন্ডে গোল করে ইস্টবেঙ্গলকে এগিয়ে দিলেন পিভি বিষ্ণু ২০২৫ সালে উচ্চমাধ্যমিক শুরু ৩ মার্চ থেকে, কতদিন চলবে? ফিরে যাচ্ছে পুরনো ছন্দে ফের DA বাড়ল রাজ্য সরকারি কর্মচারীদের! ভোটের ঠিক আগেই ঘোষণা মুখ্যমন্ত্রীর, কত? কে, কী বলছে তাতে আমার যায় আসে না- মিডিয়ার সমালোচনা নিয়ে মুখ খুললেন হার্দিক ‘‌এটা বাপ কা পয়সা নয় বরং পাপ কা পয়সা’‌, নির্মলাকে তুলোধনা করলেন অভিষেক এর আগেও কম বিতর্কে জড়াননি মীর! এবার সোজা মধ্যমা দেখিয়ে ইনস্টায় দিলেন ছবি দীপঙ্করকে বিয়ে করে শারীরিক সম্পর্কে কম্প্রোমাইজ, শ্রীময়ীকে কী উপদেশ দোলনের? বরুণের ৩ উইকেট, ব্যাটে ঝড় নীতীশ রানার, IPL-এর আগে দুরন্ত ছন্দে দুই নাইট তারকা ‘আর যেন রক্ত না ঝরে…’ শিলদার সাজা ঘোষণার পরদিন ঝাড়গ্রামে বললেন মমতা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.