বাংলা নিউজ > ভোটযুদ্ধ > Assembly Elections Results: ৪ রাজ্যে BJP ঝড়ের ইঙ্গিত! AAP-এর ঝাড়ুতে পঞ্জাবে ধরাসায়ী কংগ্রেস

Assembly Elections Results: ৪ রাজ্যে BJP ঝড়ের ইঙ্গিত! AAP-এর ঝাড়ুতে পঞ্জাবে ধরাসায়ী কংগ্রেস

৪ রাজ্যে BJP ঝড়ের ইঙ্গিত (পিটিআই) (HT_PRINT)

২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে ‘মিডটার্ম’ পরীক্ষায় পাশ করতে চলেছে বিজেপি। এমনই ইঙ্গিত মিলল প্রাথমিক ট্রেন্ডে। 

২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগেই ২০২২ সালে পাঁচ রাজ্যের নির্বাচন ছিল বিজেপির জন্য মিডটার্ম পরীক্ষা। সেই পরীক্ষার ফল প্রকাশের দিনে প্রাথমিক ট্রেন্ডে দেখা গেল বিজেপি সহজেই চার রাজ্যে সরকার গঠন করতে সক্ষম হবে। উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, গোয়া, মণিপুরে আগে সরকার ছিল বিজেপিরই। সেদিক থেকে এই লড়াই ছিল বিজেপির প্রেস্টিজ ফাইট। আর সেই সম্মানের লড়াইতে প্রথম থেকেই গেরুয়া ঝড়ের ইঙ্গিত দেখা যায় এই চার রাজ্যে। এদিকে আম আদমি পার্টির ঝাড়ু ঝড়ে পঞ্জাবে ধরাসায়ী হয়েছে কংগ্রেস। 

ভোটের ফলাফল প্রকাশের আগে কংগ্রেসের আশা ছিল যে গোয়া এবং উত্তরাখণ্ডে অন্তত সরকার গঠন করতে সক্ষম হবে তারা।পঞ্জাবে অন্তর্দ্বন্দ্বের জেরে ক্ষমতা ধরে রাখা কঠিন হবে বলে মনে করেছিল কংগ্রেসেরই একাংশ। এই আবহে দেখা গেল পঞ্জাবে কংগ্রেসের হেভিওয়েট দুই নেতা মুখ্যমন্ত্রী চরণজিত সিং চান্নি ও কংগ্রেসের রাজ্য সভাপতি নভজ্যোত সিং সিধু নিজেদের আসনে পিছিয়ে। অপরদিকে গোয়া ও উত্তরাখণ্ডে প্রাথমিক ভাবে এগোলেও বেলা বড়তে বিজেপির থেকে অনেকটাই পিছিয়ে যায় কংগ্রেস। 

প্রাথমিক ভাবে উত্তরপ্রদেশের মোট ৪০৩ আসনের মধ্যে ৩৬৯টি আসনের ট্রেন্ডে দেখা গিয়েছে যে বিজেপি এগিয়ে ২৫৫টি আসনে। সমাজবাদী পার্টি এগিয়ে ১০০টি আগিয়ে। এদিকে উত্তরাখণ্ডে যেখানে ম্যাজিক ফিগার ৩৬, সেখানে বিজেপি এগিয়ে ৪১টি আসনে, কংগ্রেস এগিয়ে ২৫টি আসনে। মণিপুরে বিজেপি একাই এগিয়ে ২৮টি আসনে। কংগ্রেসের জোট এগিয়ে মাত্র ৯টি আসনে। এদিকে অন্যান্য দল এগিয়ে বাকি আসনগুলিতে। এই রাজ্যে ম্যাজিক ফিগার ৩১। অপরদিকে ১১৭ আসন বিশিষ্ট পঞ্জাবে ৮৭টি আসনেই এগিয়ে আম আদমি পার্টি। গোয়ায় বিজেপি এগিয়ে ১৯টি আসনে। কংগ্রেস সেখানে এগিয়ে ১৪টি আসনে। এদিকে তৃণমূল-এমজিপি জোট এই রাজ্যে এগিয়ে পাঁচটি আসনে।  

ভোটযুদ্ধ খবর

Latest News

‘আবগারি দুর্নীতির ৫০ কোটি তো BJP-র’, কেজরি জেলে থাকলে নড্ডা নয় কেন? তোপ অভিষেকের জলপাইগুড়িতে বিজেপির বুথ অফিসে ঢুকে পড়লেন তৃণমূল প্রার্থী, কী ঘটল সেখানে?‌ PBKS হারলেও নায়ক আশুতোষ, কে এই প্লেয়ার? যাঁর ব্যাটিংয়ে মুগ্ধ সূর্য, বুমরাহরাও ‘অনেক মুসলিমের নাম নেই তালিকায়’, UP-তে বুথ দখলের অভিযোগ BJP-র নামে একটি IPL-এ টেল-এন্ডার হিসেবে সব থেকে বেশি রান আশুতোষের, দেখুন সেরা ৫-এর তালিকা ভয়ানক দুর্ঘটনার মুখোমুখি দিব্যাঙ্কা, ভেঙেছে হাতের দুটি হাড়, করাতে হবে অপারেশন একটু পরেই মাধ্যমিক রেজাল্ট ঘোষণা ঝাড়খণ্ড বোর্ডের, কীভাবে দেখবেন? পাশমার্ক কত? 'আমি তো সংসার করছিই...' করেননি বিয়ে, তাও কেন এমনটা জানালেন মিমি? রিপোর্ট: বাস্কেটবল খেলার প্রশিক্ষণ নিচ্ছেন, ‘জিগরা’র জন্য আর কী কী করছেন আলিয়া ‘‌নির্বাচন কমিশন নিরপেক্ষ কাজ করছে না’‌, ভেটাগুড়ির হামলায় সুর চড়ালেন উদয়ন

Latest IPL News

PBKS হারলেও নায়ক আশুতোষ, কে এই প্লেয়ার? যাঁর ব্যাটিংয়ে মুগ্ধ সূর্য, বুমরাহরাও স্নায়ুচাপের পরীক্ষা হয়েছে এই ম্যাচে, পঞ্জাব বধের পর বললেন হার্দিক পান্ডিয়া ছন্নছাড়া ক্যাপ্টেন্সি, দেরি হল ফিল্ড সাজাতে, বড় জরিমানার মুখে পড়লেন হার্দিক IPL 2024: ইডেনে এবার সবুজ জার্সি পরে নামছেন কোহলিরা,চাইছেন নিজেদের ভাগ্যও বদলাতে PBKS vs MI: IPL-এর ইতিহাসে এত বছরে যা হয়নি সেটাই হল এবার! ক্যামেরা দেখাল টসের স কাজে এল না আশুতোষ-শশাঙ্কের লড়াই, রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.