বাংলা নিউজ > ভোটযুদ্ধ > পুরভোটের লড়াই > বাংলা বন্‌ধের ডাক দিল বিজেপি, রাজ্যজুড়ে নেতা–কর্মীদের পথে নামার নির্দেশ‌
বিজেপি। প্রতীকী ছবি (HT_PRINT)

বাংলা বন্‌ধের ডাক দিল বিজেপি, রাজ্যজুড়ে নেতা–কর্মীদের পথে নামার নির্দেশ‌

  • আজ, রবিবার রাজ্যে ১০৮টি পুরসভায় ছিল নির্বাচন। সেখানে বিজেপির দাবি, ছাপ্পা এবং সন্ত্রাস হয়েছে গোটা নির্বাচন–পর্বে।

পুরসভা নির্বাচন শেষ হতেই দুটি ঘটনা ঘটল রাজ্যে। এক, রাজ্য নির্বাচন কমিশনারকে তলব করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। দুই, বাংলা বন্‌ধের ডাক দিল বিজেপি। আগামীকাল, সোমবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বাংলা বন্‌ধের ডাক দিল বিজেপি। এই খবর প্রকাশ্যে আসতেই রাজ্যে আলোড়ন পড়ে গিয়েছে। কারণ এই বন্‌ধ রাজ্য সরকার মানবে না। ফলে আবার উত্তপ্ত হয়ে উঠতে পারে শহর থেকে জেলা–সর্বত্র।

আজ, রবিবার রাজ্যে ১০৮টি পুরসভায় ছিল নির্বাচন। সেখানে বিজেপির দাবি, ছাপ্পা এবং সন্ত্রাস হয়েছে গোটা নির্বাচন–পর্বে। তাই এই নির্বাচন শেষ হতেই বাংলা বন্‌ধের ডাক দিল বিজেপি। বাংলা বন্‌ধ ডাকার পাশাপাশি তা সফল করতে বিজেপি কর্মীদের সকাল থেকে রাস্তায় নামার নির্দেশ দেওয়া হয়েছে বলে সূত্রের খবর।

এদিন বিকেলে ভার্চুয়াল সাংবাদিক বৈঠক করে বাংলা বন্‌ধের সিদ্ধান্তের কথা জানান বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য। এই সাংবাদিক বৈঠকে যোগ দেন, শমীক ভট্টাচার্য, সুকান্ত মজুমদার, দিলীপ ঘোষ এবং শুভেন্দু অধিকারী। সেখান থেকেই এই সিদ্ধান্তের কথা জানিয়ে দেওয়া হয়েছে। রবিবারের পর সোমবার বাংলা বন্‌ধের সিদ্ধান্তে অনেকে পরপর দু’‌দিনের ছুটি পাবেন বলে মনে করছেন।

এদিনের সাংবাদিক বৈঠকের শুরুতেই বিজেপির পক্ষ থেকে পুরসভা নির্বাচনের সন্ত্রাস–ছাপ্পার নানা বিবরণ তুলে ধরা হয়। দলের মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, ‘‌১০৮টি পুরসভার নির্বাচনে যা দেখলাম তা নজিরবিহীন দৃষ্টান্ত। ভারতের সংসদীয় রাজনীতির ইতিহাসে কালো অক্ষরে লেখা থাকবে। তাই রাজ্যে সোমবার ১২ ঘণ্টার বন্‌ধের ডাক দেওয়া হয়েছে।’‌ বিজেপির দাবি, সোমবার ১০৮টি পুরসভাতেই নির্বাচনের নামে প্রহসন হয়েছে।

বন্ধ করুন