বাংলা নিউজ > ভোটযুদ্ধ > পুরভোটের লড়াই > কবে পুরভোটের গণনা হবে, জানা যাবে চার পুরসভার ভবিষ্যৎ? দিনক্ষণ জানিয়ে দিল কমিশন
পুরভোটের ফলাফলের দিনক্ষণ জানিয়ে দিল কমিশন (ছবিটি প্রতীকী, সৌজন্যে কেশব সিং/হিন্দুস্তান টাইমস)
পুরভোটের ফলাফলের দিনক্ষণ জানিয়ে দিল কমিশন (ছবিটি প্রতীকী, সৌজন্যে কেশব সিং/হিন্দুস্তান টাইমস)

কবে পুরভোটের গণনা হবে, জানা যাবে চার পুরসভার ভবিষ্যৎ? দিনক্ষণ জানিয়ে দিল কমিশন

  • বিশেষজ্ঞদের মতে বর্তমানে রাজ্যে করোনার দাপট কিছুটা কমছে। ফেব্রুয়ারির মাঝামাঝি সংক্রমণের মাত্রা আরও কিছুটা কমতে পারে।

বিধাননগর, চন্দননগর, আসানসোল ও শিলিগুড়ি এই চার পুরসভায় ভোটের নয়া দিনক্ষণ আগেই জানিয়েছিল কমিশন। প্রথমদিকে ঠিক ছিল ২২শে জানুয়ারি পুরভোট হবে। পরবর্তী সময়ে কোভিড পরিস্থিতির জেরে পুরভোট পিছিয়ে দেয় কমিশন। নতুন দিন ঘোষণা হয়েছে ১২ই ফেব্রুয়ারি। এবার ভোট গণনার দিনও জানিয়ে দিল কমিশন।

কমিশন সূত্রে খবর, আগামী ১৪ই ফেব্রুয়ারি চার পুরসভার ভোটের গণনা হবে। সেদিনই ফল ঘোষণা করা হবে। সেক্ষেত্রে ওই চার পুরসভা কাদের দখলে থাকছে তা ১৪ই ফেব্রুয়ারিই পরিষ্কার হয়ে যাবে। এদিকে পুরভোটের প্রচারও চলছে পুরোদমে। বিনা যুদ্ধে কেউ কাউকে এক ইঞ্চি জমিও ছাড়তে নারাজ। তবে এর মধ্যে করোনার জেরে বারে বারেই বাধা পাচ্ছে প্রচার কর্মসূচি। তবে বিশেষজ্ঞদের মতে বর্তমানে রাজ্যে করোনার দাপট কিছুটা কমছে। ফেব্রুয়ারির মাঝামাঝি সংক্রমণের মাত্রা আরও কিছুটা কমতে পারে। সেক্ষেত্রে ভোটের দিন বা ফলাফল ঘোষণার দিন ফেব্রুয়ারির মাঝামাঝি ফেলা হয়েছে। তবে কোভিড বিধি মেনে যাতে পুরসভা নির্বাচনের প্রচার করা হয় সেব্যাপারে বার বার আবেদন করা হয়েছে বিভিন্ন মহলের তরফে। গণনার দিনও যাতে কোভিড বিধি মেনে চলা হয় সেব্যাপারেও রাজনৈতিক দলগুলিকে সতর্ক করা হতে পারে। 

 

বন্ধ করুন