বাংলা নিউজ > ভোটযুদ্ধ > পুরভোটের লড়াই > পুরভোটের আগে প্রয়াত ভাটপাড়ার CPM প্রার্থী, ভোট স্থগিত ৩ নম্বর ওয়ার্ডে
সিপিএম প্রার্থী বাবলি দে।

পুরভোটের আগে প্রয়াত ভাটপাড়ার CPM প্রার্থী, ভোট স্থগিত ৩ নম্বর ওয়ার্ডে

  • শনিবার ভোররাতে একটি বেসরকারি হাসপাতালে তাঁর মৃত্যু হয়।

আগামীকাল রবিবার ১০৮ টি পুরসভার ভোট। যারমধ্যে উল্লেখযোগ্য হল ভাটপাড়া পুরসভা। পুরযুদ্ধের আগেই হৃদরোগে আক্রান্ত মৃত্যু হল ভাটপাড়ার তিন নম্বর ওয়ার্ডের সিপিএম প্রার্থী বাবলি দে’র। প্রার্থীর মৃত্যুর কারণে আগামীকাল ভাটপাড়ার তিন নম্বর ওয়ার্ডে ভোটগ্রহণ স্থগিত রখেছে রাজ্য নির্বাচন কমিশন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৫ বছর। শনিবার ভোররাতে একটি বেসরকারি হাসপাতালে তাঁর মৃত্যু হয়। প্রার্থীর আকস্মিক প্রয়াণে শোকের ছায়া নেমে এসেছে ভাটপাড়ায় বাম শিবিরে।

শারীরিক অসুস্থতার কারণে শুক্রবার রাতে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। ভাটপাড়া পুরসভা ভোটের লক্ষ্যে বেশ কিছুদিন ধরেই তিনি দাপিয়ে প্রচার করে বেড়াচ্ছিলেন। তাঁর মৃত্যুর পর এদিন রাজনৈতিক বিভেদ ভুলে গিয়ে তৃণমূল এবং বিজিপি প্রার্থীরাও বাবলি দে’র বাড়িতে দিয়ে শোক প্রকাশ করেন। মৃত্যুর পর এদিন তিন নম্বর ওয়ার্ড পোস্টারে ছেয়ে যায়, যেখানে লেখা রয়েছে ‘কমরেড বাবলি দে অমর রহে।’ সিপিএমের প্রবীণ নেতা নেপালদেব ভট্টাচার্য তার মৃত্যুতে শোক প্রকাশ করে ‘দলের অপূরণীয় ক্ষতি’ বলে জানান। তিনি বলেন, ‘দীর্ঘদিন ধরেই বাবলি দলের সঙ্গে যুক্ত রয়েছেন। দলের ট্রেড ইউনিয়নের দীর্ঘদিনের নেত্রী হিসেবে তিনি পরিচিত। শ্রমিকদের সমস্যায় তিনি ঝাঁপিয়ে সব সময় ঝাঁপিয়ে পড়তেন।’

সিপিএম সূত্রে খবর, ‘প্রথমে মস্তিষ্কে রক্তক্ষরণের কারণে তাঁকে শুক্রবার রাতে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসকরা জানান যে অস্ত্রোপচার করলে তিনি সুস্থ হয়ে যাবেন। সেই মতো অস্ত্রোপচারের দিনও ঠিক করা হয়। কিন্তু তার আগেই শনিবার ভোরে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান।’ যেহেতু তিনি পুরভোটের প্রার্থী। সেই কারণে নিয়ম অনুযায়ী বামেদের পক্ষ থেকে ওই ওয়ার্ডে নতুন প্রার্থী দেওয়া অবধি ভোট স্থগিত থাকবে বলে নির্বাচন কমিশন সূত্রে জানানো হয়েছে।

বন্ধ করুন