বাংলা নিউজ > ভোটযুদ্ধ > পুরভোটের লড়াই > Asansol Municipal Poll: ভোট লুঠের অভিযোগ তুলে জাতীয় সড়ক অবরোধ বামেদের
ভোট লুঠের প্রতিবাদে রাস্তার ওপর শুয়ে অবরোধ বামেদের। নিজস্ব ছবি।

Asansol Municipal Poll: ভোট লুঠের অভিযোগ তুলে জাতীয় সড়ক অবরোধ বামেদের

  • বামেদের অভিযোগ, সমস্ত জায়গায় সিপিআইএমের এজেন্টদের ভোট কেন্দ্রে ঢুকতে বাধা দিয়েছে তৃণমূল কংগ্রেস। 

আজ ৪ পুরনিগমের ভোটে সমস্ত জায়গা থেকেই বিক্ষিপ্ত অশান্তির ছবি ধরা পড়েছে। সবক্ষেত্রেই শাসকদল তৃণমূলের বিরুদ্ধে ভোট লুঠের অভিযোগ উঠে আসছে। বহিরাগতদের দিয়ে ভোট করানোর পাশাপাশি তৃণমূলের বিরুদ্ধে বুথ দখল করার অভিযোগ তুলছেন বিরোধীরা। আসানসোল পুরনিগমে সকাল থেকেই এই ধরনের অভিযোগ উঠে আসছে। এরই প্রতিবাদে সরব হল বামেরা। ভোট লুঠের অভিযোগ এদিন আসানসোলে জাতীয় সড়কে বামেদের পক্ষ থেকে বিক্ষোভ অবরোধ করা হয়।

দুর্গাপুর গান্ধী মোড় সংলগ্ন ১৯ নম্বর জাতীয় সড়ক দীর্ঘক্ষণ ধরে অবরোধ করেন বাম কর্মী সমর্থকরা। একজেরে যান চলাচল ব্যাপকভাবে ব্যাহত হয়। বামেদের অভিযোগ, সমস্ত জায়গায় সিপিআইএমের এজেন্টদের ভোট কেন্দ্রে ঢুকতে বাধা দিয়েছে তৃণমূল কংগ্রেস। শাসক দলের মদতে আসানসোলে ভোট লুঠ করা হচ্ছে সকাল থেকেই। আর এত পুলিশ মোতায়েন থাকার পরেও কোনও ব্যবস্থা নেওয়া হচ্ছে না।

এরই প্রতিবাদে জাতীয় সড়কে মিছিল করার পর রাস্তার উপরেই শুয়ে পড়েন বাম কর্মী সমর্থকরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে পৌঁছয় দুর্গাপুর থানার পুলিশ। পুলিশ বিক্ষোভকারীদের জাতীয় থেকে সড়ক থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করলে বিক্ষুব্ধ বাম কর্মী সমর্থকদের সঙ্গে বচসা বাঁধে পুলিশের। কোনওভাবেই তারা অবরোধ তুলবেন না বলে পুলিশকে সাফ জানিয়ে দেন। যদিও পরে পুলিশের মধ্যস্থতায় বামেরা রাস্তা থেকে বিক্ষোভ তুলে নেয়। ফলে যান চলাচল পুনরায় স্বাভাবিক হয়।

বন্ধ করুন