বাংলা নিউজ > ভোটযুদ্ধ > পুরভোটের লড়াই > রাত পোহালেই বিধাননগর পুরনিগমের ভোট, রাজ্য পুলিশের সাহায্যেই ভোট করানোর জল্পনা
রাত পোহালেই বিধাননগর পুরনিগমের ভোট, পুলিশের সাহায্যেই ভোট করানোর জল্পনা। (PTI)

রাত পোহালেই বিধাননগর পুরনিগমের ভোট, রাজ্য পুলিশের সাহায্যেই ভোট করানোর জল্পনা

  • বিধাননগর পুর নিগমের ভোট নিয়ে আজ শুক্রবার নবান্নে গুরুত্বপূর্ণ বৈঠক করছেন মুখ্যসচিব।

রাত পোহালেই বিধাননগর পুরনিগমের ভোট। পুরনির্বাচনের জন্য সেখানে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে কিনা তা নিয়ে চূড়ান্ত ফয়সালা এখনও হয়নি। ফলে সেক্ষেত্রে রাজ্য পুলিশের সাহায্যে বিধাননগর পুরনিগমের ভোট করানো সম্ভাবনায় বেশি বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। বিধাননগর পুর নিগমের ভোট নিয়ে আজ শুক্রবার নবান্নে গুরুত্বপূর্ণ বৈঠক করছেন মুখ্য সচিব। এই বৈঠকে রয়েছেন রাজ্য পুলিশের ডিজি, এডিজি আইন-শৃঙ্খলা, এডিজি সিআইডি এবং ব্যারাকপুর ও বিধাননগর কমিশনারেটের পুলিশ কমিশনার।

মনে করা হচ্ছে, রাজ্য পুলিশের সাহায্যেই ভোট করানোর জন্য পুলিশের উচ্চপদস্থ আধিকারিকদের সঙ্গে বৈঠক করছেন মুখ্যসচিব। ভোটে নিরাপত্তার জন্য কী কী ব্যবস্থা নেওয়া হবে সেই সমস্ত বিষয়ে আলোচনা করা হচ্ছে বলে সূত্রের খবর। যদিও নির্বাচন কমিশন কেন্দ্রীয় বাহিনী মোতায়েন সংক্রান্ত মামলায় এখনও স্পষ্ট করে জানায়নি যে বিধাননগর পুরনিগমে তারা কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করছে কিনা। এনিয়ে বৈঠক করার কথা আদালতকে জানিয়েছে রাজ্য নির্বাচন কমিশন। আদালত সে বিষয়ে কোনও চূড়ান্ত নির্দেশ দেয়নি। তবে কেন্দ্রীয় বাহিনী দিয়ে ভোট না করালে সে ক্ষেত্রে কোনও অপ্রীতিকর ঘটনা ঘটলে তার জন্য নির্বাচন কমিশনার নিজেই দায়ী থাকবেন বলে হুঁশিয়ারী করেছে কলকাতা হাইকোর্ট।

সূত্রের খবর, এরপরেই রাজ্যে নির্বাচন কমিশনার সৌরভ দাস মুখ্য সচিব, রাজ্য পুলিশের ডিজি এবং অন্যান্য আধিকারিকদের সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠক করেছেন। সে ক্ষেত্রে অনেকে মনে করছেন, যদি কেন্দ্রীয় বাহিনী দিয়ে ভোট না করিয়ে রাজ্য পুলিশ দিয়ে ভোট করা হয় তাহলে সে ক্ষেত্রে নিরাপত্তা ব্যবস্থা জোরদার রাখতে চাইছে নির্বাচন কমিশন।

বন্ধ করুন