বাংলা নিউজ > ভোটযুদ্ধ > পুরভোটের লড়াই > আদালতে জোর ধাক্কা বিজেপির, কাঁথি পুরসভার গণনা স্থগিতের আবেদন খারিজ
ভোট গণনা কেন্দ্রে ইভিএম (প্রতীকী ছবি সৌজন্যে এএনআই)

আদালতে জোর ধাক্কা বিজেপির, কাঁথি পুরসভার গণনা স্থগিতের আবেদন খারিজ

  • সিসি ক্যামেরা সংরক্ষণের নির্দেশও দেওয়া হয়েছে আদালতের তরফে।

হাইকোর্টে ফের বড় ধাক্কা খেল বিজেপি। কাঁথি পুরসভার ভোটের গণনা স্থগিত করার জন্য় আদালতে আবেদন জানিয়েছিল বিজেপি। কিন্তু সেই আবেদন খারিজ করে দিয়েছে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। স্থগিতাদেশ নয়, কাল বুধবারই হবে কাঁথি পুরসভার ভোট গণনা, জানিয়ে দিল ডিভিশন বেঞ্চ। এদিকে গেরুয়া শিবিরের তরফে অভিযোগ করা হয়েছিল, একের পর এক বুথ দখল করে এবার ব্যাপক ছাপ্পা ভোট হয়েছে কাঁথিতে। আদালতে বিজেপির আইনজীবী দাবি করেন, ৯৭টির মধ্যে ৯১টি সিসি ক্য়ামেরা বিকল করে দেওয়া হয়েছিল। সেক্ষেত্রে নিরপেক্ষ সংস্থা দিয়ে সিসি ক্য়ামেরা অডিট করানো হোক। জাতীয় কমিশন বা সিবিআইকে মনোনীত করার দাবিও জানানো হয়েছিল। 

এদিকে বিজেপির আবেদনের ভিত্তিতে কমিশনের বক্তব্য় জানতে চেয়েছিল আদালত। তবে কমিশনের আইনজীবী জানিয়ে দেন যে অভিযোগগুলি করা হয়েছে তা আগে জানানো হয়নি। অভিযোগগুলি সঠিক কি না তা আগে দেখতে হবে। তারপরে অডিটের কথা উঠবে।

এদিকে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ অবশ্য কাঁথি পুরভোটের গণনা স্থগিত করার আবেদন খারিজ করে দিয়েছে। সেক্ষেত্রে বুধবারই গণনা হচ্ছে বলে জানানো হয়েছে। পাশাপাশি অভিযোগের ভিত্তিতে কী পদক্ষেপ নেওয়া হয়েছে তা আগামী ৭ই মার্চের মধ্যে জানাতে হবে। কমিশন ও রাজ্যকে হলফনামা দিয়ে জানাতে হবে। এমনকী সিসি ক্যামেরা সংরক্ষণের নির্দেশও দেওয়া হয়েছে আদালতের তরফে। 

 

বন্ধ করুন