বাংলা নিউজ > ভোটযুদ্ধ > পুরভোটের লড়াই > কুলটি পুরসভায় তৃণমূলের আমলে দুর্নীতি করা হয়েছে, অভিযোগ পাল্টা অভিযোগে সরগরম
জিতেন্দ্র তিওয়ারি। ফাইল ছবি।

কুলটি পুরসভায় তৃণমূলের আমলে দুর্নীতি করা হয়েছে, অভিযোগ পাল্টা অভিযোগে সরগরম

  • জিতেন্দ্র তিওয়ারি উজ্জ্বল চট্টোপাধ্যায়কে কটাক্ষ করে বলেছেন, 'উজ্জ্বল চট্টোপাধ্যায় পুরপ্রধান থাকার সময় এলাকায় কোনও উন্নতি হয়নি। 

সামনেই রয়েছে পুরসভার ভোট। তার আগে তৃণমূলের বিরুদ্ধে পুরসভার কাজে দুর্নীতির অভিযোগ তুললেন বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারি। দুর্নীতির অভিযোগ তুলে তিনি একের পর এক বিঁধেছেন তৃণমূলের জেলা সভাপতি তথা কুলটি পুরসভার প্রাক্তন চেয়ারম্যান উজ্জ্বল চট্টোপাধ্যায়কে। এই অভিযোগ নিয়ে এখন সরগরম হয়ে উঠেছে আসানসোলের রাজনীতি।

জিতেন্দ্র তিওয়ারি উজ্জ্বল চট্টোপাধ্যায়কে কটাক্ষ করে বলেছেন, 'উজ্জ্বল চট্টোপাধ্যায় পুরপ্রধান থাকার সময় এলাকায় কোনও উন্নতি হয়নি। পুরসভার নানা বিষয় নিয়ে দুর্নীতি করা হয়েছে।' এই অভিযোগ তুলেই তিনি থেমে যাননি। জিতেন্দ্র তিওয়ারির আরও দাবি করেছেন, 'আমি নিয়মিত পুরসভার ফাইল দেখি। কোন খাতে কত টাকা ব্যয় করা হয়েছে বা কোথায় কি কাজ হয়েছে? তা সবই খতিয়ে দেখেছি। কিন্তু ফাইলে কোথাও কোনও বিবরণ দেওয়া নেই।' একইসঙ্গে ঠিকাদারদের বিল বকেয়া রয়েছে বলেও তিনি অভিযোগ তুলেছেন।

অন্যদিকে, জিতেন্দ্র তিওয়ারির তোলা অভিযোগকে কার্যত নস্যাৎ করেছেন উজ্জ্বল চট্টোপাধ্যায়। তাঁর পাল্টা দাবি, 'ঠিকাদারদের বিল বকেয়া থাকতেই পারে তাতে অস্বাভাবিক কি রয়েছে। তবে কাজ না করে বিল করার যে অভিযোগ তোলা হয়েছে তা পুরোপুরি ভুল।' এই দাবি করে তিনি পাল্টা জিতেন্দ্র তিওয়ারির বিরুদ্ধে একাধিক দুর্নীতির অভিযোগ তুলেছেন। তিনি আরও দাবি করেছেন জিতেন্দ্রর বিরুদ্ধে যে দুর্নীতি রয়েছে সেগুলি সময় আসলে প্রকাশ করব।'

২০১৫ সালে আসানসোল পৌরসভার মেয়র হয়েছিলেন জিতেন্দ্র তিওয়ারি। তিনি জল প্রকল্পের নামে ১৬ কোটি টাকার পাইপ কেনার অভিযোগ তুলেছেন উজ্জ্বল মুখোপাধ্যায়ের বিরুদ্ধে। জিতেন্দ্র তিওয়ারির এই অভিযোগকে সমর্থন করেছেন বিজেপির আসানসোলের সাংগঠনিক জেলা সভাপতি দিলীপ দে। তিনি বলেন, 'জিতেন্দ্র যা বলেছেন ঠিকই বলেছেন। আসলে তৃণমূল তো কাটমনির টাকায় চলে।

বন্ধ করুন