বাংলা নিউজ > ভোটযুদ্ধ > পুরভোটের লড়াই > সব পুরভোটের ফল একসঙ্গে প্রকাশের দাবি বামেদের
বিমান বসু। (ফাইল ছবি, সৌজন্যে এএনআই)
বিমান বসু। (ফাইল ছবি, সৌজন্যে এএনআই)

সব পুরভোটের ফল একসঙ্গে প্রকাশের দাবি বামেদের

চিঠিতে এই আবেদন জানিয়ে উদাহারণ স্বরূপ ২০১৫ সালের প্রসঙ্গও তুলে ধরেছিলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু।

‌শুধু ৪ পুরনিগমের ভোটের পরই নয়, রাজ্যের বাকি সব পুরসভার ভোটের পর এক সঙ্গে ফল প্রকাশ করা হোক। এই প্রস্তাব জানিয়ে রাজ্য নির্বাচন কমিশনের কাছে চিঠি পাঠালেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু।

কলকাতা হাই কোর্টের পরামর্শকে মান্যতা দিয়ে আগামী ২২ জানুয়ারি ৪ পুরনিগমের ভোট পিছিয়ে দিল রাজ্য নির্বাচন কমিশন। পিছিয়ে দিয়ে ৪ পুরনিগমের ভোট ১২ ফেব্রুয়ারি করা হয়েছে। ভোট গণনা ১৪ ফেব্রুয়ারি হবে বলে জানা গিয়েছে। এই ঘটনার পর বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু রাজ্য নির্বাচন কমিশনের কাছে চিঠি লিখে আবেদন করেন, ১২ ও ২৭ ফেব্রুয়ারি দুই দফায় সব পুরভোট হয়ে যাওয়ার পর একই দিনে যেন ভোটের ফল প্রকাশ করা হয়। উল্লেখ্য, ৪ পুরনিগম বাদ দিয়ে রাজ্যের বাকি পুরসভার ভোট গ্রহণের দিন ২৭ ফেব্রুয়ারি হতে পারে বলে আদালতের কাছে রাজ্য নির্বাচন কমিশন প্রস্তাব রেখেছিল। সেই দিনটিকেই বামফ্রন্টের দেওয়া চিঠিতে উল্লেখ করা হয়েছে। চিঠিতে এই আবেদন জানিয়ে উদাহারণ স্বরূপ ২০১৫ সালের প্রসঙ্গও তুলে ধরেছিলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। সেই বছর দু'দফায় ভোট হওয়ার পর ফল একসঙ্গে প্রকাশিত হয়েছিল।

কিছুদিন আগেই তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় সভা, ধর্মীয় অনুষ্ঠান সবকিছু ২ মাস বন্ধ রাখার ব্যাপারে সওয়াল করেছিলেন। করোনা সংক্রমণ যেভাবে বাড়ছে, সেকথা মাথায় রেখেই অভিষেক এই আবেদন করেছিলেন বলেই ওয়াকিবহাল মহলের মত। অন্যদিকে অবশ্য বিরোধী বিজেপি অবশ্য পুরভোট আরও কিছুটা পিছিয়ে দেওয়ার ব্যাপারেই মত পোষণ করেছে।

বন্ধ করুন