বাংলা নিউজ > ভোটযুদ্ধ > পুরভোটের লড়াই > তাহেরপুর পুরসভা দখলে রাখল বামেরা, কতগুলি আসন পেল বামফ্রন্ট?‌ জানুন
'তাহেরপুর পুরসভা দখল নিল বামফ্রন্ট। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

তাহেরপুর পুরসভা দখলে রাখল বামেরা, কতগুলি আসন পেল বামফ্রন্ট?‌ জানুন

  • অন্যান্য জায়গায় একটা–আধটা আসন পেলেও নদিয়া জেলার তাহেরপুর পুরসভা দখল নিল বামফ্রন্ট।

শূন্য থেকে প্রাপ্তির ঝুলি খানিকটা ভরল বামফ্রন্টের। কলকাতা পুরসভা নির্বাচনে দুটি ওয়ার্ড পেয়েছিল তারা। এবার ১০৮টি পুরসভা নির্বাচনের ফলাফলে একটি পুরসভা দখল করল তারা। যা এককথায় নজিরবিহীন। অন্যান্য জায়গায় একটা–আধটা আসন পেলেও নদিয়া জেলার তাহেরপুর পুরসভা দখল নিল বামফ্রন্ট। এটা তাদের কাছে একটা আশার আলো।

এমনকী এই পুরসভায় কাজ করে যদি দেখাতে পারে তারা আগের থেকে পরিবর্তন হয়েছে তাহলে আগামী পঞ্চায়েত নির্বাচনে ভাল ফলাফল করবে বামেরা বলে মনে করা হচ্ছে। মেদিনীপুর পুরসভায় ১টি ওয়ার্ড পেয়েছে। রাজপুর–সোনারপুরেও একটি ওয়ার্ড পেয়েছে সিপিআইএম। গারুলিয়াতে ফরওয়ার্ড ব্লক একটি আসন পেয়েছে। গোবরডাঙা পুরসভাতেও একটি ওয়ার্ড পেয়েছে সিপিআইএম। অশোকনগরে দুটি ওয়ার্ড পেয়েছে সিপিআইএম। বীরভূমেও একটি ওয়ার্ড পেয়েছে সিপিআইএম। উত্তরপাড়ায় একটি ওয়ার্ড পেয়েছে সিপিআইএম। যা অক্সিজেন জুগিয়েছে বামেদের।

তবে তাহেরপুর পুরসভায় মোট ১৩টি ওয়ার্ড। তার মধ্যে ৮টি ওয়ার্ডে সিপিআইএম জিতেছে। তৃণমূল কংগ্রেস জিতেছে ৫টি ওয়ার্ডে। ফলে এই পুরসভা বামেদের দখলে গেল। ২০১১ সাল থেকে বামেদের হার শুরু হয়েছে। যা অব্যাহত ছিল একুশের নির্বাচন পর্যন্ত। তবে কলকাতা পুরসভা নির্বাচন থেকে ধীরে ধীরে পরিস্থিতি পাল্টাতে শুরু করেছে।

এবার তাহেরপুর পুরসভা দখলে গেল তাদের। ২০১৫ সালের তাহেরপুর নোটিফায়েড এরিয়া পুরসভার ১৩টি ওয়ার্ডের মধ্যে পাঁচটি তৃণমূল কংগ্রেস ও আটটি সিপিআইএম জয়লাভ করেছিল। এবারও সেই একই ফলাফল দেখা গেল। এই পুরসভা নির্বাচনে যে ফলাফল হল তা বিরোধী হিসাবে বামেরা বেশ খানিকটা জায়গা করল বলে মনে করা হচ্ছে।

বন্ধ করুন