বাংলা নিউজ > ভোটযুদ্ধ > পুরভোটের লড়াই > তাহেরপুর পুরসভা দখলে রাখল বামেরা, কতগুলি আসন পেল বামফ্রন্ট?‌ জানুন

তাহেরপুর পুরসভা দখলে রাখল বামেরা, কতগুলি আসন পেল বামফ্রন্ট?‌ জানুন

'তাহেরপুর পুরসভা দখল নিল বামফ্রন্ট। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

অন্যান্য জায়গায় একটা–আধটা আসন পেলেও নদিয়া জেলার তাহেরপুর পুরসভা দখল নিল বামফ্রন্ট।

শূন্য থেকে প্রাপ্তির ঝুলি খানিকটা ভরল বামফ্রন্টের। কলকাতা পুরসভা নির্বাচনে দুটি ওয়ার্ড পেয়েছিল তারা। এবার ১০৮টি পুরসভা নির্বাচনের ফলাফলে একটি পুরসভা দখল করল তারা। যা এককথায় নজিরবিহীন। অন্যান্য জায়গায় একটা–আধটা আসন পেলেও নদিয়া জেলার তাহেরপুর পুরসভা দখল নিল বামফ্রন্ট। এটা তাদের কাছে একটা আশার আলো।

এমনকী এই পুরসভায় কাজ করে যদি দেখাতে পারে তারা আগের থেকে পরিবর্তন হয়েছে তাহলে আগামী পঞ্চায়েত নির্বাচনে ভাল ফলাফল করবে বামেরা বলে মনে করা হচ্ছে। মেদিনীপুর পুরসভায় ১টি ওয়ার্ড পেয়েছে। রাজপুর–সোনারপুরেও একটি ওয়ার্ড পেয়েছে সিপিআইএম। গারুলিয়াতে ফরওয়ার্ড ব্লক একটি আসন পেয়েছে। গোবরডাঙা পুরসভাতেও একটি ওয়ার্ড পেয়েছে সিপিআইএম। অশোকনগরে দুটি ওয়ার্ড পেয়েছে সিপিআইএম। বীরভূমেও একটি ওয়ার্ড পেয়েছে সিপিআইএম। উত্তরপাড়ায় একটি ওয়ার্ড পেয়েছে সিপিআইএম। যা অক্সিজেন জুগিয়েছে বামেদের।

তবে তাহেরপুর পুরসভায় মোট ১৩টি ওয়ার্ড। তার মধ্যে ৮টি ওয়ার্ডে সিপিআইএম জিতেছে। তৃণমূল কংগ্রেস জিতেছে ৫টি ওয়ার্ডে। ফলে এই পুরসভা বামেদের দখলে গেল। ২০১১ সাল থেকে বামেদের হার শুরু হয়েছে। যা অব্যাহত ছিল একুশের নির্বাচন পর্যন্ত। তবে কলকাতা পুরসভা নির্বাচন থেকে ধীরে ধীরে পরিস্থিতি পাল্টাতে শুরু করেছে।

এবার তাহেরপুর পুরসভা দখলে গেল তাদের। ২০১৫ সালের তাহেরপুর নোটিফায়েড এরিয়া পুরসভার ১৩টি ওয়ার্ডের মধ্যে পাঁচটি তৃণমূল কংগ্রেস ও আটটি সিপিআইএম জয়লাভ করেছিল। এবারও সেই একই ফলাফল দেখা গেল। এই পুরসভা নির্বাচনে যে ফলাফল হল তা বিরোধী হিসাবে বামেরা বেশ খানিকটা জায়গা করল বলে মনে করা হচ্ছে।

ভোটযুদ্ধ খবর

Latest News

১৬ বছর পর IPL-এ অভিষেক, CSK ম্যাচে RCB-র নায়ক বলছেন,'দল না পেয়ে কেঁদে ফেলেছিলাম' দেড় ঘণ্টা ছিল না কারেন্ট, বাগদায় ভোটগ্রহণ পর্বের মাঝে উঠে এল কোন ছবি? মঞ্চে বনগাঁর অরুণিতাকে প্রপোজ ভক্তের! তারপর যা করল পবনদীপ, দেখুন ভিডিয়ো Video: ছেলে অর্জুনকে সঙ্গে নিয়ে ভোট দিলেন সচিন! কী বললেন মাস্টার ব্লাস্টার? ওর অপেক্ষায়… বৃষ্টিভেজা দুপুরে শিফন শাড়িতে সৌমিতৃষাকে দেখে দোলা লাগল পুরুষ মনে! বুদ্ধপূর্ণিমা কবে থেকে পড়ছে? শুভ ব্রহ্ম মুহূর্তের তিথি কখন শুরু হচ্ছে? দেখে নিন অভিজিৎ ‘জিরো’-ওয়েট, সবথেকে দুর্বল BJP প্রার্থী, তমলুক থেকে এসে ভোট দেবাংশুর টাকার ব্যাগ নিয়ে ঘুরছে আইপ্যাক, বিস্ফোরক অভিযোগ লকেটের দাঙ্গা করিয়েছেন, মসজিদ ভেঙেছেন, কার্তিক মহারাজকে ফের বেলাগাম আক্রমণ মমতার T20I Tri Series: রুদ্ধশ্বাস ম্যাচে এক রানে নেদারল্যান্ডসকে হারাল আয়ারল্যান্ড

Latest IPL News

১৬ বছর পর IPL-এ অভিষেক, CSK ম্যাচে RCB-র নায়ক বলছেন,'দল না পেয়ে কেঁদে ফেলেছিলাম' SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে কোহলি একা নন, ধোনির সঙ্গে ড্রেসিংরুমে দেখা করতে যান এই প্রাক্তন RCB তারকাও T20 WC 2024-এর আগে রোহিতদের সতর্ক করলেন রায়না, হার্দিকের ফর্ম নিয়েও মুখ খুললেন MI ছাড়ছেন রোহিত? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.