বাংলা নিউজ > ভোটযুদ্ধ > পুরভোটের লড়াই > দায়িত্ব নেওয়ার আগেই দালালরাজের বিরুদ্ধে কড়া বার্তা গৌতম দেবের

দায়িত্ব নেওয়ার আগেই দালালরাজের বিরুদ্ধে কড়া বার্তা গৌতম দেবের

শপথ গ্রহণের আগের দিন সাংবাদিকদের মুখোমুখি গৌতম দেব। নিজস্ব ছবি।

গৌতম দেব বলেন, ‘যে কোনও এজেন্সির কাজের গুনগত মান দেখে তবেই তাদের কাজ দেওয়া হবে। কাজ ফেলে রাখা যাবে না।

পুরভোটে ব্যাপকভাবে জয়লাভের পরেই গৌতম দেবকে শিলিগুড়ি পুরনিগমের মেয়র ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি শিলিগুড়িকে কলকাতার ধাঁচে করার জন্য প্রকল্প রূপায়ণ কমিটি করারও নির্দেশ দিয়েছেন। আগামী কাল মঙ্গলবার তিনি শপথ গ্রহণ করবেন। তবে মুখ্যমন্ত্রী কাছ থেকে শিলিগুড়ি পুরনিগমের দায়িত্ব পাওয়ার পরেই শিলিগুড়ি শহরের উন্নয়নের পাশাপাশি পুরনিগমে দালালরাজ বন্ধ করতে তৎপর হয়েছেন গৌতম দেব।

আজ সোমবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে গৌতম দেব বলেন, ‘যে কোনও এজেন্সির কাজের গুনগত মান দেখে তবেই তাদের কাজ দেওয়া হবে। কাজ ফেলে রাখা যাবে না। তাহলে ব্ল্যাক লিস্ট করা হবে। শোকজ করা হবে। স্বচ্ছতার সঙ্গে কাজ করতে হবে । আমি কোনও এজেন্সিকে চিনতে চাই না আগামী দিনেও চিনতে চাইবো না। আমি শুধু তাদের কাজকে চিনব।’

শিলিগুড়ি পুরনিগমের নির্বাচনে তৃণমূল কংগ্রেস এবার একক সংখ্যা গরিষ্ঠতা পেয়েছে। একক সংখ্যাগরিষ্ঠতায় বিপুল ভাবে জয়লাভ করায় শক্তিশালী বিরোধী দল গড়ে ওঠেনি। তা সত্বেও বিরোধীদের মর্যাদা দিয়ে আগামী দিনে বোর্ডের কাজ পরিচালনা করা হবে বলে জানান গৌতম দেব। আগামী কাল মঙ্গলবার শিলিগুড়ি পুরনিগমের মেয়র হিসেবে শপথ নেবেন গৌতম দেব। তার আগে সোমবার শিলিগুড়ি পুরনিগমের কমিশনার সোনম ওয়াংদি ভুটিয়ার হাতে মেয়র ও চেয়ারম্যান পদের জন্য যথাক্রমে ৩৩ নম্বর ওয়ার্ডের জয়ী কাউন্সিলর গৌতম দেব ও ২৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রতুল চক্রবর্তী মনোনয়ন জমা দেন।

পরে পুরনিগমের সভাকক্ষে এক সাংবাদিক বৈঠক করে বিরোধীদের মর্যাদা দেওয়া সহ দালালরাজ বন্ধের করা বার্তা দেন গৌতম দেব। এদিন সভাক্ষে উপস্থিত ছিলেন সমস্ত জয়ী তৃণমূল কাউন্সিলার সহ দার্জিলিং জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি পাপিয়া ঘোষ, চেয়ারম্যান অলক চক্রবর্তী প্রমুখ।

বন্ধ করুন