বাংলা নিউজ > ভোটযুদ্ধ > পুরভোটের লড়াই > শিলিগুড়িকে কলকাতার ধাঁচে করতে বিশেষ সেল, KMC-র সঙ্গে কথা বলবেন গৌতম

শিলিগুড়িকে কলকাতার ধাঁচে করতে বিশেষ সেল, KMC-র সঙ্গে কথা বলবেন গৌতম

গৌতম দেবকে পাশে নিয়ে উত্তরকন্যায় নবনির্বাচিত কাউন্সিলরদের সঙ্গে মুখ্যমন্ত্রী। নিজস্ব ছবি।

আন্তর্জাতিক ক্ষেত্রে শিলিগুড়ির গুরুত্ব অনেকটাই বেশি। তাই এই শহরের উন্নয়নের জন্য পুরসভার কাউন্সিলরদের সব রকমের ব্যবস্থা নিতে হবে বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী । 

শিলিগুড়ি পুরসভাকে একেবারে কলকাতা ধাঁচে করতে চাইছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উত্তরবঙ্গ সফরে গিয়ে শিলিগুড়ি কাউন্সিলরদের সঙ্গে দেখা করার পর ভাবি মেয়র গৌতম দেবকে তিনি সেই নির্দেশ দিয়েছেন। প্রকল্পগুলি বাস্তবায়নের জন্য প্রকল্প রূপায়ণ সেল তৈরির নির্দেশ দিয়েছেন মমতা। আন্তর্জাতিক ক্ষেত্রে শিলিগুড়ির গুরুত্ব অনেকটাই বেশি। তাই এই শহরের উন্নয়নের জন্য পুরসভার কাউন্সিলরদের সব রকমের ব্যবস্থা নিতে হবে বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী ।

রাজ্যে তৃণমূল কংগ্রেস তৃতীয়বারের জন্য ক্ষমতায় আসলেও এই প্রথম শিলিগুড়ি পুরসভাকে নিজেদের দখলে আনতে পেরেছে তৃণমূল কংগ্রেস। তাই এই শহরের উন্নতি সাধনের জন্য তৎপর হয়েছেন মমতা। প্রকল্প রুপায়ন সেল তৈরির পাশাপাশি কোনও কাউন্সিলরের বিরুদ্ধে অভিযোগ থাকলে সরাসরি সেই অভিযোগ নিজেই শুনবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর স্পষ্ট কথা, ‘মানুষের হয়ে কাজ করতে হবে।’

 তিনি বলেছেন, ‘কলকাতাকে দেখলে যেমন মনে হয় কলকাতা বদলে গেছে, শিলিগুড়িকে দেখলেও যেন মানুষের সেরকমই মনে হয়।’ মুখ্যমন্ত্রীর নির্দেশ, শিলিগুড়ি পুরসভার উন্নয়নের জন্য যে সমস্ত প্রকল্প রয়েছে তা বাস্তবায়নের জন্য এবং নজরদারির জন্য কাজ করবে এই সেল। তবে শুধু প্রকল্প রুপায়ন সেলই নয়, সাধারণ মানুষ ঠিকমতো পরিষেবা পাচ্ছেন কিনা সে বিষয়টির ওপরেও গুরুত্ব দিতে চাইছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । এ বিষয়ে নজরদারির জন্য আলাদা কমিটি গঠন করা হবে বলে তৃণমূল সূত্রের খবর।

প্রসঙ্গত, শিলিগুড়িতে জয়লাভের পরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গৌতম দেবকে সেখানকার ভাবি মেয়র হিসেবে ঘোষণা করেছেন। মুখ্যমন্ত্রীর কাছ থেকে এরকম নির্দেশ পাওয়ার পরেই তৎপর হয়েছেন গৌতম দেব। তিনি জানিয়েছেন, ‘মুখ্যমন্ত্রীর নির্দেশে দ্রুত এই কমিটি তৈরি করা হবে শিলিগুড়িতে। কলকাতার ধাঁচে তৈরি করা হবে।’ এর জন্য তিনি কলকাতা পুরসভার আধিকারিকদের সঙ্গে বৈঠক করে উন্নয়নের মডেলগুলো নিয়ে আলোচনা করবেন বলে জানিয়েছেন।

ভোটযুদ্ধ খবর
বন্ধ করুন

Latest News

শুরু দলবদলের খেলা! মোহনবাগান ছেড়ে চেন্নাইয়িন এফসির পথে কিয়ান নাসিরি- রিপোর্ট চরম দারিদ্র্যতা থেকে মুক্ত ভারত, কমছে বৈষম্য, দরাজ সার্টিফিকেট মিলল আমেরিকা থেকে বিনামূল্যে একাধিক ওটিটি, ৩৬৫ দিনের জন্য ৫G ডেটা অফার Jio-র কংগ্রেস বিধায়কদের অপমান করে বিধানসভায় ‘লক’ করার নিদান পঞ্জাবের CM-র! তোলপাড় জামনগরে দেখা মিলল 'অঞ্জলি-টিনা'র, রানির সঙ্গে ফ্য়ান গার্ল মোমেন্ট শেয়ার করলেন সারা মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.