বাংলা নিউজ > ভোটযুদ্ধ > পুরভোটের লড়াই > অবাধ ও শান্তিপূর্ণ ভোটের লক্ষ্যে কড়া নিরাপত্তা বিধাননগরে, থাকছে ২৩০০ পুলিশ

অবাধ ও শান্তিপূর্ণ ভোটের লক্ষ্যে কড়া নিরাপত্তা বিধাননগরে, থাকছে ২৩০০ পুলিশ

ভোটের আগে বিধাননগরে রুটমার্চ পুলিশের। নিজস্ব ছবি।

ইন্সপেক্টর পদমর্যাদার অফিসার থাকবেন ৩২ জন। ইন্সপেক্টর এবং সাব-ইন্সপেক্টর পদমর্যাদার ৪০০ জন পুলিশ মোতায়েন থাকবেন।

বিধাননগর পুর নিগমে শান্তিপূর্ণ এবং অবাধ ভোটের জন্য কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবি করে আসছিলেন বিরোধীরা। তবে শেষ পর্যন্ত রাজ্য পুলিশ দিয়েই সেখানে ভোট করানোর সিদ্ধান্ত নিয়েছে রাজ্য নির্বাচন কমিশন। রাত পোহালেই ভোট রয়েছে বিধাননগরে। সেই কারণে পুর নিগমের ভোটে যাতে কোনও রকমের অশান্তি না ছড়ায় তার জন্য কড়া নিরাপত্তার মোড়কে মুড়ে ফেলা হচ্ছে বিধাননগরকে।

বিধাননগর পুরনিগমের ৪১টি ওয়ার্ডে মোট বুথের সংখ্যা রয়েছে ৪৬৮টি। মোট ভোটারের সংখ্যা চার লক্ষ ৪৬ হাজার ৬৪০ জন। নিশ্ছিদ্র নিরাপত্তার জন্য মোট ২৩০০ পুলিশ মোতায়েন থাকছে বিধাননগরে। ইতিমধ্যেই বিধাননগরের বিভিন্ন পয়েন্টে নাকা চেকিং শুরু করে দিয়েছে পুলিশ। যে সমস্ত পুলিশ ভোটের জন্য মোতায়েন থাকবে তার মধ্যে ইন্সপেক্টর পদমর্যাদার অফিসার থাকবেন ৩২ জন। ইন্সপেক্টর এবং সাব-ইন্সপেক্টর পদমর্যাদার ৪০০ জন পুলিশ মোতায়েন থাকবেন। ১৯০০ জন পুলিশ কনস্টেবল মোতায়েন থাকার পাশাপাশি মহিলা কনস্টেবলও মোতায়েন থাকবেন বিভিন্ন বুথ এবং বুথ সংলগ্ন এলাকায়।

কুইক রেসপন্স টিম থাকছে ১৮টি। কোনও অপ্রীতিকর ঘটনা ঘটলে দ্রুত ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনবে এই টিম। এছাড়াও থাকছে ১১ টি হেভি রেডিও ফ্লাইং স্কোয়াড। ৪৮ জন সেক্টর অফিসারের পাশাপাশি ৩০টি আর টি মোবাইল ভ্যান মোতায়েন থাকছে বিধাননগরে। প্রসঙ্গত, কলকাতা হাইকোর্ট রাজ্য নির্বাচন কমিশনকে হুঁশিয়ারি দিয়ে জানিয়েছিল বিধাননগর পুরভোটে কোনও ধরনের বিশৃঙ্খলা বা অশান্তি দেখা দিলে তারজন্য ব্যক্তিগতভাবে কমিশনার নিজেই দায়ী থাকবেন। এই পরিস্থিতিতে শান্তিপূর্ণ এবং অবাধ ভোট করার জন্য নিরাপত্তার বজ্র আঁটুনিতে মুড়ে ফেলা হচ্ছে বিধাননগরকে।

ভোটযুদ্ধ খবর

Latest News

বাংলাদেশে জারি কারফিউ, নামল সেনা! মৃতের সংখ্যা ছাড়াল ১০০, চলছে তুমুল খণ্ডযুদ্ধ বাংলাদেশের জেলে আগুন ধরিয়ে দিলেন বিক্ষোভকারীরা, ডাউকি সীমান্ত দিয়ে ফিরলেন ভারতীয় বাংলাদেশে হিংসা ছড়াচ্ছে মৌলবাদী ও ISI? বড় প্রশ্ন ভারতের প্রাক্তন বিদেশ সচিবের হজের শতরানে ইংল্যান্ডের বিরুদ্ধে লড়াইয়ে ফিরল উইন্ডিজ! এখনও পিছিয়ে ৬৫ রানে পাকিস্তানের বিরুদ্ধে সব থেকে বড় জয় ভারতের! স্মৃতিরা ম্যাচ জিতে গড়লেন ইতিহাস… মা হারা জুহিকে সামলেছিলেন শাহরুখ, এখনও মনে রেখেছেন অভিনেত্রী! ‘‌অসম মুসলিম সংখ্যাগরিষ্ঠ রাজ্য হবে’‌, হিমন্ত বিশ্বশর্মার মন্তব্যে তুমুল বিতর্ক অজানা পোকার কামড়ে ফোসকা পড়ছে শরীরে, মৃত্যু হয়েছে গৃহবধূর, আতঙ্কে রায়গঞ্জ 'মন খারাপ হচ্ছে...' নীলাঞ্জনা-যিশুর বিচ্ছেদের গুঞ্জনের মাঝে কী লিখলেন রাজর্ষি? জেলে আগুন ধরিয়ে বন্দীদের মুক্ত করল পড়ুয়ারা, বাংলাদেশে মৃত বেড়ে ৭৫, উদ্বিগ্ন UN

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.