বাংলা নিউজ > ভোটযুদ্ধ > পুরভোটের লড়াই > বিজয় মিছিলে অশান্তি হলে কড়া ব্যবস্থা, সাফ জানিয়ে দিল রাজ্য নির্বাচন কমিশন

বিজয় মিছিলে অশান্তি হলে কড়া ব্যবস্থা, সাফ জানিয়ে দিল রাজ্য নির্বাচন কমিশন

পশ্চিমবঙ্গ রাজ্য নির্বাচন কমিশনের দফতর। 

তাতে বিজয় মিছিল নিয়ে কড়া অবস্থান জানিয়ে দিল রাজ্য নির্বাচন কমিশন।

রাজ্যে ২০ জেলার ১০৮টি পুরসভার ফলাফল ঘোষণা হতে চলেছে। ৪টি পুরসভা অবশ্য ইতিমধ্যেই দখল করে ফেলেছে তৃণমূল কংগ্রেস। সেগুলি হল— কোচবিহারের দিনহাটা (১৬টি ওয়ার্ডের ১৬টিতেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী তৃণমূল কংগ্রেস), দক্ষিণ ২৪ পরগনার বজবজ (২০টি ওয়ার্ডের ১৮টিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী), বীরভূমের সিউড়ি (২১টি ওয়ার্ডের ১৬টিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী) এবং সাঁইথিয়া (১৬টি ওয়ার্ডের ১৪টিতেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী তৃণমূল কংগ্রেস)। তবে এবার বাকি পুরসভাগুলির ফল আর কিছুক্ষণের মধ্যেই প্রকাশ পাবে। তাতে বিজয় মিছিল নিয়ে কড়া অবস্থান জানিয়ে দিল রাজ্য নির্বাচন কমিশন।

ঠিক কী জানিয়েছে নির্বাচন কমিশন?‌ এই বিজয় মিছিল নিয়ে রাজনৈতিক দলগুলিকে সতর্ক কড়া হয়েছে। পুরভোটের ফল ঘোষণা হওয়ার পর বিজয় মিছিল নিয়ে রাজনৈতিক দলগুলিকে সতর্ক করেছেন রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস। তিনি স্পষ্টভাষায় জানিয়েছেন, বিজয় মিছিলে ছাড় থাকলেও, কোনওরকম অশান্তি দেখলেই কড়া ব্যবস্থা নেবে পুলিশ। সুতরাং বিজয় মিছিল যেন অশান্তির কারণ না হয় সেটা কার্যত বুঝিয়ে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, পুরসভার ভোটগ্রহণ হয়েছিল গত রবিবার। আজ, বুধবার তার ফলপ্রকাশ হচ্ছে। ১০৮টি পুরসভায় মোট ওয়ার্ডের সংখ্যা ২২৭৭। তিনটি ওয়ার্ডে ভোটগ্রহণ হয়নি। তিনটিই উত্তর ২৪ পরগনায়। আইনি জটিলতায় ভোট হয়নি ভাটপাড়ার ৩ নম্বর ওয়ার্ডে। প্রার্থীর মৃত্যুতে ভোট স্থগিত হয়ে যায় দমদমের ৪ নম্বর এবং দক্ষিণ দমদমের ২৯ নম্বর ওয়ার্ডে।

পুরসভা নির্বাচনে রাজ্যজুড়ে অশান্তি হয়েছিল বলে অভিযোগ বিরোধীদের। এমনকী এই অভিযোগে বিজেপি বাংলার বন্‌ধ পর্যন্ত ডেকেছিল। তাই জয়ের পর যাতে কোনও অশান্তি না হয় তা নিয়ে সতর্ক করল রাজ্য নির্বাচন কমিশন। এই নির্বাচন নিয়ে রাজ্যপাল জগদীপ ধনখড় তলব করেছিলেন রাজ্য নির্বাচন কমিশনারকে। তাই গণনা নিয়েও যাতে কোনও অশান্তি না হয়, তার জন্য সতর্ক রাজ্য নির্বাচন কমিশন। অশান্তি, অপ্রীতিকর পরিস্থিতি যাতে তৈরি না হয় তার জন্য প্রস্তুত রয়েছে রাজ্য পুলিশ।

ভোটযুদ্ধ খবর

Latest News

জঘন্য ফিল্ডিং ও বোল্টদের সামনে গুটিয়ে থাকার মাশুল দিতে হয়, যে ৫ কারণে হারে RCB কোহলির আবেগঘন আলিঙ্গন, RCB সতীর্থদের গার্ড অফ অনার, IPL-কে বিদায় কার্তিকের! CSK Vs RCB রুদ্ধশ্বাস ম্যাচে সেনোরিটায় তুমুল নাচ যুবতীর, নিমেষে ভাইরাল ভিডিয়ো 'জগন্নাথদেব নাকি মোদীবাবুর ভক্ত,আমি কাঁদব না হাসব',সম্বিতের মন্তব্যে খোঁচা মমতার স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র প্রিয়জনের সঙ্গে একান্তযাপন, কার জন্য মিমি লিখলেন, 'কিছু আবদারের জানি নেই মানে?' ৪ জুলাই ব্রিটেনে ভোট! PM হিসাবে প্রথমবার নির্বাচনী অগ্নিপরীক্ষায় ঋষি সুনাক IPL-এ দ্রুততম ৮০০০ রান কোহলির, দ্রুততম ১০০০-৭০০০ কার? হিট স্ট্রোক হওয়ায় হাসপাতালে চিকিৎসাধীন শাহরুখ, খবর পেতেই ছুটে এলেন স্ত্রী গৌরী T20 বিশ্বকাপের আগে বিপদে নেপাল! তারকা স্পিনারকে ভিসা দিল না আমেরিকা যুক্তরাষ্ট্র

Latest IPL News

স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র ভিডিয়ো- কার্তিকের প্লাম্ব এলবি DRS-এ হল নট আউট, ধিক্কার গাভাসকর, পিটারসেন, ভনদের ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির তর্ক টিপ্পনী এখন অতীত, বিরাটে মজে সুনীল গাভাসকর, বলছেন RCB ফেভারিট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.