বাংলা নিউজ > ভোটযুদ্ধ > পুরভোটের লড়াই > দুয়ারে সরকার ক্যাম্প থেকে মুখ্যমন্ত্রীর মুখ সরানোর নির্দেশ কমিশনের
দুয়ারে রেশন প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে মমতা। (PTI)

দুয়ারে সরকার ক্যাম্প থেকে মুখ্যমন্ত্রীর মুখ সরানোর নির্দেশ কমিশনের

  • কমিশনের তরফে এক বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, রাজ্যের ১০৭টি পুরসভায় দুয়ারে সরকার ক্যাম্পে মুখ্যমন্ত্রী বা কোনও রাজনৈতিক ব্যক্তিত্বের ছবি ব্যবহার করা যাবে না।

আদর্শ আচরণবিধি লাগু থাকায় রাজ্যের ১০৭টি পুরসভায় দুয়ারে সরকার ক্যাম্প থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি সরানোর নির্দেশ দিল রাজ্য নির্বাচন কমিশন। সঙ্গে কমিশনের তরফে জানানো হয়েছে, ওই ক্যাম্পগুলিতে যেতে পারবেন না কোনও রাজনৈতিক দলের নেতারা।

কমিশনের তরফে এক বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, রাজ্যের ১০৭টি পুরসভায় দুয়ারে সরকার ক্যাম্পে মুখ্যমন্ত্রী বা কোনও রাজনৈতিক ব্যক্তিত্বের ছবি ব্যবহার করা যাবে না। ক্যাম্পগুলিতে যেতে পারবেন না কোনও রাজনৈতিক নেতা। শুধুমাত্র দায়িত্বপ্রাপ্ত কর্মীরা সাধারণ মানুষের আবেদন গ্রহণ করবেন। ক্যাম্প পরিচালনা করবেন সরকারি আধিকারিকরা।

মঙ্গলবার থেকে রাজ্যে ফের শুরু হচ্ছে দুয়ারে সরকার ক্যাম্প। ২০২১-এর ভোটের আগে তৃণমূলের স্থানীয় নেতাদের দাপট কমাতে মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখকে সামনে রেখে এই প্রকল্পের সূচনা করেছিল I-PAC. গত জানুয়ারিতে শিবির হওয়ার কথা থাকলেও করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় তা পিছিয়ে যায়। মঙ্গলবার থেকে এই ক্যাম্পে রাজ্য সরকারের মোট ২৮টি প্রকল্পের সুবিধা পাবে সাধারণ মানুষ।

 

বন্ধ করুন