বাংলা নিউজ > ভোটযুদ্ধ > পুরভোটের লড়াই > নির্দল প্রার্থী হওয়ায় ইসলামপুরে বিদায়ী পুর প্রশাসকসহ ১০ জনকে বহিষ্কার তৃণমূলের
 কানাইয়ালাল আগরওয়াল।

নির্দল প্রার্থী হওয়ায় ইসলামপুরে বিদায়ী পুর প্রশাসকসহ ১০ জনকে বহিষ্কার তৃণমূলের

  • পুরভোট ঘোষণার আগে থেকেই ইসলামপুরের পুর প্রশাসক ও জেলা সভাপতি কানাইয়ালাল আগওয়ালের মধ্যে। পুর প্রশাসক মানিক দত্ত ১৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ছিলেন।

নির্দল প্রার্থী হিসাবে ভোটে দাঁড়ানোয় ও নির্দল প্রার্থীকে সমর্থন করায় উত্তর দিনাজপুরের ইসলামপুরে ১০ জনকে দল থেকে বহিষ্কার করল তৃণমূল। এর মধ্যে রয়েছেন বিদায়ী পুর প্রশাসক মানিক দত্ত। তৃণমূলের তরফে জানানো হয়েছে, জিতলেও তাদের দলে ফেরাবে না দল।

পুরভোট ঘোষণার আগে থেকেই ইসলামপুরের পুর প্রশাসক ও জেলা সভাপতি কানাইয়ালাল আগওয়ালের মধ্যে। পুর প্রশাসক মানিক দত্ত ১৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ছিলেন। ওয়ার্ডটি এবার সংরক্ষিত হয়ে যাওয়ায় ১১ নম্বর ওয়ার্ড থেকে প্রার্থী হওয়ার ইচ্ছাপ্রকাশ করেন তিনি। কিন্তু প্রার্থীতালিকা প্রকাশ হলে দেখা যায় ওই ওয়ার্ড থেকে বিদায়ী কাউন্সিলরকেই প্রার্থী করেছে দল। মানিকবাবুকে টিকিট দেওয়া হয়েছে ১৬ নম্বর ওয়ার্ড থেকে। দলের টিকিট ফিরিয়ে ১১ নম্বর ওয়ার্ড থেকে নির্দল প্রার্থী হিসাবে মনোনয়ন পেশ করেন তিনি। এছাড়া পুরসভার অন্তত ৯টি ওয়ার্ডে নির্দল প্রার্থীকে সমর্থন করছেন বিদায়ী কাউন্সিলররা। এদের সবাইকে রবিবার বহিষ্কারের কথা ঘোষণা করেন কানাইলালবাবু।

দলের সিদ্ধান্তে প্রতিক্রিয়া দিতে গিয়ে মানিকবাবু বলেন, কয়েকদিন আগেই জেলা সভাপতি বলেছিলেন, দলের কোনও পদাধিকারী নির্দল হিসাবে দাঁড়াননি। তাহলে আজ বহিষ্কারের প্রশ্ন উঠছে কেন? দল যা করেছে ভালো করেছে। আমি স্বাগত জানাচ্ছি।

বন্ধ করুন