বাংলা নিউজ > ভোটযুদ্ধ > পুরভোটের লড়াই > ‘‌বাংলায় বিজেপির খেলা শেষ’‌, পুরসভা নির্বাচনের ফলাফলের পর টুইট দেবাংশুর
দেবাংশু ভট্টাচার্য। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)

‘‌বাংলায় বিজেপির খেলা শেষ’‌, পুরসভা নির্বাচনের ফলাফলের পর টুইট দেবাংশুর

  • আজ, বুধবার পাহাড় থেকে সমতল সর্বত্র পরাজয়ের মুখ দেখেছে বিজেপি।

রাজ্যের সমস্ত পুরসভার নির্বাচন শেষ। দিদির সেঞ্চুরিতে গোহারা হল বিরোধীরা। আদালতের দরজায় কড়া নাড়া, হুঙ্কার, কেন্দ্রীয় বাহিনীর দাবি, নালিশ থেকে রাজ্যপালকে দিয়ে রাজ্য নির্বাচন কমিশনারকে ডেকে পাঠানো—সব শেষে দেখা গেল জয়ী গণতন্ত্র। সুতরাং এই খেলা শেষেও বিজেপির হার অব্যাহত। তাই এবার তাদের বিদায় জানিয়েছেন তৃণমূল কংগ্রেসের নেতা দেবাংশু ভট্টাচার্য।

আজ, বুধবার পাহাড় থেকে সমতল সর্বত্র পরাজয়ের মুখ দেখেছে বিজেপি। তারপরই একটা টুইট করেছেন তৃণমূল কংগ্রেসের এই ছাত্রনেতা। ঠিক কী লিখেছেন দেবাংশু?‌ এদিন তিনি টুইটে পরিসংখ্যান তুলে লেখেন, ‘‌বাংলার পুরসভা নির্বাচন, ভোট পড়েছে—৭১,৮৮,৫৬৮। ভোট ভাগ– তৃণমূল কংগ্রেস ৬২.‌৪৪ শতাংশ, বামফ্রন্ট ১৩.‌৫৭ শতাংশ, বিজেপি ১৩.‌‌৪২ শতাংশ এবং কংগ্রেস ০৫.‌০৬ শতাংশ। তাহলে?‌ বাংলায় বিজেপির খেলা শেষ। দীর্ঘ ৩ বছরের ছুটির পর, অবশেষে তারা চলে যাচ্ছে, ভারাক্রান্ত হৃদয় নিয়ে। খুব ভাল বিদায়। আশা করি আপনাদের এখানে সুন্দর কাটল।’‌

দেবাংশুর এই মন্তব্য বিজেপি কাছে কাটা ঘায়ে নুনের ছিটের মতো লাগছে। কারণ রাজ্যের ১০৮টি পুরসভার নির্বাচনে ১০২টিতে জয় ছিনিয়ে নিয়েছে তৃণমূল কংগ্রেস। সবুজ ঝড়ের দাপটে দুরমুশ বিরোধীরা। তার মধ্যেও একটি পুরসভায় জয়ী হয়েছে বামেরা। সূর্যকান্ত মিশ্র মনে করিয়ে দিয়েছেন, তৃণমূল কংগ্রেসের প্রকৃত বিরোধী বামেরাই। বিজেপির কোনও চিহ্ন নেই।

এবার পুরসভা নির্বাচনে চমকে দেওয়ার মতো ফল হয়েছে নদিয়ার তাহেরপুর পুরসভায়। সেখানকার ১৩টি ওয়ার্ডের মধ্যে ৮টিতে জয়ী হয়েছে বামেরা। বাকি ৫টিতে জয়ী তৃণমূল কংগ্রেস। দার্জিলিং পুরসভায় ১৮টি আসন পেয়েছে হামরো পার্টি। ২টি আসন গিয়েছে তৃণমূল কংগ্রেসের দখলে। ভাটপাড়া পুরসভার ৩৫ আসনের মধ্যে ৩৪টিতেই জয়ী হয়েছে তৃণমূল কংগ্রেস। অধীর চৌধুরীর গড় বহরমপুর পুরসভার দখল নিয়েছে তৃণমূল কংগ্রেস। কাঁথি পুরসভা গিয়েছে ঘাসফুলের দখলেই। এমনকী মেদিনীপুরের সাংসদ হয়ে নিজের গড় ধরে রাখতে পারেননি দিলীপ ঘোষ। তারপর এই টুইট বেশ তাৎপর্যপূর্ণ।

বন্ধ করুন