বাংলা নিউজ > ভোটযুদ্ধ > পুরভোটের লড়াই > ‘‌বাংলায় বিজেপির খেলা শেষ’‌, পুরসভা নির্বাচনের ফলাফলের পর টুইট দেবাংশুর

‘‌বাংলায় বিজেপির খেলা শেষ’‌, পুরসভা নির্বাচনের ফলাফলের পর টুইট দেবাংশুর

দেবাংশু ভট্টাচার্য। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)

আজ, বুধবার পাহাড় থেকে সমতল সর্বত্র পরাজয়ের মুখ দেখেছে বিজেপি।

রাজ্যের সমস্ত পুরসভার নির্বাচন শেষ। দিদির সেঞ্চুরিতে গোহারা হল বিরোধীরা। আদালতের দরজায় কড়া নাড়া, হুঙ্কার, কেন্দ্রীয় বাহিনীর দাবি, নালিশ থেকে রাজ্যপালকে দিয়ে রাজ্য নির্বাচন কমিশনারকে ডেকে পাঠানো—সব শেষে দেখা গেল জয়ী গণতন্ত্র। সুতরাং এই খেলা শেষেও বিজেপির হার অব্যাহত। তাই এবার তাদের বিদায় জানিয়েছেন তৃণমূল কংগ্রেসের নেতা দেবাংশু ভট্টাচার্য।

আজ, বুধবার পাহাড় থেকে সমতল সর্বত্র পরাজয়ের মুখ দেখেছে বিজেপি। তারপরই একটা টুইট করেছেন তৃণমূল কংগ্রেসের এই ছাত্রনেতা। ঠিক কী লিখেছেন দেবাংশু?‌ এদিন তিনি টুইটে পরিসংখ্যান তুলে লেখেন, ‘‌বাংলার পুরসভা নির্বাচন, ভোট পড়েছে—৭১,৮৮,৫৬৮। ভোট ভাগ– তৃণমূল কংগ্রেস ৬২.‌৪৪ শতাংশ, বামফ্রন্ট ১৩.‌৫৭ শতাংশ, বিজেপি ১৩.‌‌৪২ শতাংশ এবং কংগ্রেস ০৫.‌০৬ শতাংশ। তাহলে?‌ বাংলায় বিজেপির খেলা শেষ। দীর্ঘ ৩ বছরের ছুটির পর, অবশেষে তারা চলে যাচ্ছে, ভারাক্রান্ত হৃদয় নিয়ে। খুব ভাল বিদায়। আশা করি আপনাদের এখানে সুন্দর কাটল।’‌

দেবাংশুর এই মন্তব্য বিজেপি কাছে কাটা ঘায়ে নুনের ছিটের মতো লাগছে। কারণ রাজ্যের ১০৮টি পুরসভার নির্বাচনে ১০২টিতে জয় ছিনিয়ে নিয়েছে তৃণমূল কংগ্রেস। সবুজ ঝড়ের দাপটে দুরমুশ বিরোধীরা। তার মধ্যেও একটি পুরসভায় জয়ী হয়েছে বামেরা। সূর্যকান্ত মিশ্র মনে করিয়ে দিয়েছেন, তৃণমূল কংগ্রেসের প্রকৃত বিরোধী বামেরাই। বিজেপির কোনও চিহ্ন নেই।

এবার পুরসভা নির্বাচনে চমকে দেওয়ার মতো ফল হয়েছে নদিয়ার তাহেরপুর পুরসভায়। সেখানকার ১৩টি ওয়ার্ডের মধ্যে ৮টিতে জয়ী হয়েছে বামেরা। বাকি ৫টিতে জয়ী তৃণমূল কংগ্রেস। দার্জিলিং পুরসভায় ১৮টি আসন পেয়েছে হামরো পার্টি। ২টি আসন গিয়েছে তৃণমূল কংগ্রেসের দখলে। ভাটপাড়া পুরসভার ৩৫ আসনের মধ্যে ৩৪টিতেই জয়ী হয়েছে তৃণমূল কংগ্রেস। অধীর চৌধুরীর গড় বহরমপুর পুরসভার দখল নিয়েছে তৃণমূল কংগ্রেস। কাঁথি পুরসভা গিয়েছে ঘাসফুলের দখলেই। এমনকী মেদিনীপুরের সাংসদ হয়ে নিজের গড় ধরে রাখতে পারেননি দিলীপ ঘোষ। তারপর এই টুইট বেশ তাৎপর্যপূর্ণ।

ভোটযুদ্ধ খবর

Latest News

বাংলাদেশের হিংসার পেছনে ছিল কারা? ফাঁস করলেন সেই দেশের স্বরাষ্ট্রমন্ত্রী আলু ব্যবসায়ীদের ধর্মঘট উঠল, দাম কমার সম্ভাবনা দেখছে মধ্যবিত্ত, হেঁশেলে স্বস্তি প্রেমিকাদের ‘এটিম কার্ড’ বানানোর অভিযোগ, সোহিনীর আগে কাদের প্রেমে ছিলেন রণজয় বিজেপির ইস্তেহারে থাকলেও ৭০ ঊর্ধ্বদের জন্য মিলল না স্বাস্থ্যবিমা IIT-তে আসন নিশ্চিত করেও অর্থাভাবে ছাগল চড়াতে হচ্ছিল ছাত্রীকে, সাহায্য সরকারের 'কতজন আর স্পোর্টসকে...' স্পেন-ভারতের অ্যাথলিটের তুলনা টানলেন 'ফুলকির স্যার'! Sri Lanka Women বনাম Thailand Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? মমতা আসার আগে অডিটোডিয়ামের তোরণ ভাঙল, আহতরা ভরতি SSKM-এ বাইরে ঘুরতে গিয়ে TCS দিতে হয়েছে? অফিসে জানালে অ্যাডজাস্ট হয়ে যাবে TDS-র সঙ্গে নারী নির্যাতন নিয়ে CM চুপ কেন? বিধানসভার বাইরে অবস্থান বিক্ষোভ BJP বিধায়কদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.