বাংলা নিউজ > ভোটযুদ্ধ > পুরভোটের লড়াই > বিধাননগর পুরসভা নির্বাচনে চরম ভরাডুবি বিরোধীদের, নেপথ্যে এলো একাধিক কারণ‌

বিধাননগর পুরসভা নির্বাচনে চরম ভরাডুবি বিরোধীদের, নেপথ্যে এলো একাধিক কারণ‌

তৃণমূল কংগ্রেস কর্মীসমর্থকেরা সবুজ আবিরে মাতলেন।

৪০টি ওয়ার্ডের মধ্যে প্রধান বিরোধীদল বিজেপি শূন্য হাতেই ফিরল। ঘাসফুল ঝড়ে উড়ে গেল পদ্মফুল। কেন এমনটা হল?

সবুজ আবিরে ডেকেছে রাস্তাটি। উল্লাসে মেতেছেন কর্মী–সমর্থকরা। এটা নির্বাচনে জেতার পরিচিত ছবি। কিন্তু বিরোধীরা খড়কুটোর মতো উড়ে যাচ্ছে, একেবারে দাঁড়াতে পারছে না—এটা পরিচিত ছবি নয়। যা দেখল বিধাননগর। ৪০টি ওয়ার্ডের মধ্যে প্রধান বিরোধীদল বিজেপি শূন্য হাতেই ফিরল। ঘাসফুল ঝড়ে উড়ে গেল পদ্মফুল। কেন এমনটা হল?‌ নেপথ্যে উঠে এলো একাধিক কারণ।

এক, এখানে বিজেপি টক্কর দেওয়ার মতো প্রার্থী দিতে পারেনি। যেখানে তৃণমূল কংগ্রেসের সবই কার্যত হেভিওয়েট প্রার্থী। তাছাড়া তৃণমূল কংগ্রেস প্রার্থীদের সঙ্গে বিধাননগরের মানুষের পরিচয় রয়েছে। যা ছিল না বিজেপি প্রার্থীদের। এমনকী বাড়ি বাড়ি যেতে পর্যন্ত পারেননি বিজেপি প্রার্থীরা। ফলে মানুষ বরসা করতে পারেননি।

দুই, মানুষ এখানে বিজেপিকে বিকল্প শক্তি হিসাবে দেখেনি। কারণ তারা ইস্তেহার প্রকাশ করে বলতে পারেননি ক্ষমতায় এলে তাঁরা কি কাজ করবেন। বিধাননগর, সল্টলেক থেকে রাজারহাট এলাকায় একাধিক নাগরিক পরিষেবায় কাজ হয়েছে। যার বিরোধিতা করতে পারেননি বিরোধী দলগুলির কোনও নেতারা। উলটে বিজেপি সর্বভারতীয় সহ–সভাপতিকে রোজ দেখা গিয়েছে ইকোপার্কে প্রাতঃভ্রমণ করতে।

তিন, এখানে এখন মাত্র দুটি সমস্যা রয়েছে। ১)‌ পানীয় জল আর ২)‌ নিকাশি। এছাড়া স্বাস্থ্য থেকে শুরু করে উন্নয়ন সবই হয়েছে এখানে। যা প্রচারের আলোয় আনতে পেরেছিল তৃণমূল কংগ্রেস। সেখানে না হওয়া কাজ এবার হবে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। আর এই না হওয়া কাজ নিয়ে প্রচারে ঝড় তুলতে পারেননি বিজেপি–সহ অন্যান্য বিরোধীরা।

চার, প্রচারে দেখা যায়নি বিজেপিকে। যে কথা ভোট দিতে এসে বলেছিলেন বিজেপি থেকে সাময়িক বহিষ্কৃত নেতা জয়প্রকাশ মজুমদার। বিজেপির কর্মীরা মাঠেও নামেননি। সেখানে প্রচারে তৃণমূল কংগ্রেস প্রথম থেকেই এগিয়ে ছিল। বাড়ি বাড়ি যেতে পেরেছিল। কি কাজ হয়েছে এতগুলি বছরে তা তুলে ধরা হয়েছিল তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে। একইসঙ্গে এখানে সংগঠন শক্তিশালী তৃণমূল কংগ্রেসের। যার সামনে দাঁত ফোটাতে পারেনি বিজেপি। কারণ তাদের সংগঠনে কোন্দল রয়েছে।

আর ফলাফল তাই বিধাননগর দখল তৃণমূল কংগ্রেসের। ৪১টি ওয়ার্ডের মধ্যে ৩৯টি আসনে জয় তৃণমূল কংগ্রেসের। ১টি নির্দল এবং ১টি কংগ্রেস। এই নির্দলও তৃণমূল কংগ্রেসে যোগ দেবে বলে খবর। সুতরাং বিরোধী বলতে একটি আসন। তাহলে অঙ্ক দাঁড়াল শাসকদল ৪০টি আসন আর বিরোধী একটি আসন। এছাড়া আরও একটি কারণ এখানে দেখা দিয়েছে। সেটি হল অর্জুন সিংকে এখানের দায়িত্ব দেওয়া হল। যিনি এই এলাকাটি চেনেন না। অথচ এই এলাকার বিজেপি নেতা শমীক ভট্টাচার্যকে এগোতে দেওয়া হল না। সব মিলিয়ে বিজেপিকে খুঁজে পাওয়া গেল না গোটা নির্বাচনে।

ভোটযুদ্ধ খবর

Latest News

Champions League: ১০ জনের বার্সেলোনাকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের সেমিতে PSG ভোটের মুখে পুলিশের ওসির বিরুদ্ধে সরকার বিরোধী কাজ করার অভিযোগ TMC বিধায়কের প্রস্তুতির সময় হারিয়েছেন মাকে, ইউপিএসসিতে দ্বিতীয় হয়েও চোখে জল অনিমেষের TMC-র মহিলা কর্মীদের আবির মাখানোর অভিযোগ, BJP-র সঙ্গে সংঘর্ষে উত্তপ্ত দত্তপুকুর প্রথম দফার নির্বাচনে কোচবিহারে থাকবেন রাজ্যপাল, সিদ্ধান্ত নিলেন আনন্দ বোস শান্তি শৃঙ্খলা ব্যাহত হওয়ার আশঙ্কা, রামনবমী পালনের অনুমতির পরেও প্রত্যাহার JU-র মা অন্নপূর্ণার পুজো, সোনায় মোড়া শুভশ্রী! ইয়ালিনির ছবি দিল নায়িকার বান্ধবী গরম পড়তেই বেড়েছে বিদ্যুতের চাহিদা, বিভ্রাট রুখতে নয়া ব্যবস্থা সিইএসসি’র স্বাভাবিকের ৭ ডিগ্রি ওপরে যাবে পারদ, দক্ষিণবঙ্গ জুড়ে তাপপ্রবাহের সতর্কতা আবাসে মেলেনি বাড়ি, শৌচালয়ে ঠাঁই বৃদ্ধার, ভোটের আবহে রাজনৈতিক তরজা পুরুলিয়ায়

Latest IPL News

ইডেনে দোষ করেছে দল, বিরাট শাস্তি হল একা KKR দলনায়ক শ্রেয়সের, নিয়ম কী বলছে? চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি-RR-এর কাছে হারের পর KKR-এর চিন্তা বাড়ালেন রিঙ্কু গত ১২ মাস ধরে, ওর কানের কাছে মন্ত্র জপছি- T20 WC-এ নারিনকে খেলাতে মরিয়া পাওয়েল অন্য সংস্থার বলে খেলা উচিত-বোলারদের মার খাওয়া দেখে অভিনব টোটকা গম্ভীরের KKR vs RR: ম্যাচ শেষে বাটলারকে উষ্ণ আলিঙ্গন, ফের মন জিতলেন শাহরুখ- ভিডিয়ো নিজের উপর বিশ্বাস রেখেছিলাম, সেটাই সাফল্যের চাবিকাঠি হয়েছে- দাবি বাটলারের KKR vs RR: IPL-এর ইতিহাসে সর্বাধিক শতরান- বিরাট কোহলির থেকে আর এক পা দূরে বাটলার টসের আগে কয়েনে চুমু শ্রেয়সের- হতবাক সঞ্জু,এত কিছু করেও ভাগ্য সাথ দিল না KKR-এর তেতো পাঁচন গেলার মত হার, স্বীকার শ্রেয়সের, বোঝালেন কেন বরুণকে দিয়েছিলেন শেষ ওভার ধোনি-কোহলির মতো লড়াইয়ের চেষ্টা করেছি,সাঙ্গাকরার টিপস কাজে লেগেছে- দাবি বাটলারের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.