বাংলা নিউজ > ভোটযুদ্ধ > পুরভোটের লড়াই > বামেদের দুর্গ জয়নগর TMC-র দখলে, এই প্রথমবার এককভাবে বোর্ড গড়তে চলেছে তৃণমূল

বামেদের দুর্গ জয়নগর TMC-র দখলে, এই প্রথমবার এককভাবে বোর্ড গড়তে চলেছে তৃণমূল

বামেদের দূর্গ জয়নগর TMC-র দখলে, এই প্রথমবার এককভাবে বোর্ড গড়তে চলেছে TMC. (Anindita Das)

জয়নগরের ১৪ টি ওয়ার্ডের মধ্যে ১২ টি ওয়ার্ড তৃণমূল কংগ্রেস ছিনিয়ে নিয়েছে। এতদিন এই পুরসভায় ছিল বামেদের শরিক দল এসইউসিআইয়ের দখলে।

পুরভোটে সর্বত্রই তৃণমূলের জয় জয়কার। বিজেপি নেতা দিলীপ ঘোষ, অর্জুন সিং, সুকান্ত মজুমদারের গড়ও দখল করেছে তৃণমূল কংগ্রেস। তারই মধ্যে তাহেরপুর পুরসভা বামেদের দখলে থাকলেও এই প্রথমবার দক্ষিণ ২৪ পরগণার জয়নগর পুরসভা বামেদের কাছ থেকে ছিনিয়ে নিল তৃণমূল। রাজ্যের শাসক দল এই পুরসভায় এতদিন ধরে একক সংখ্যাগরিষ্ঠতা পায়নি। তবে এই প্রথমবার সবুজ সুনামিতে ছেয়ে গেল রাজপুর পুরসভা।

জয়নগরের ১৪ টি ওয়ার্ডের মধ্যে ১২ টি ওয়ার্ড তৃণমূল কংগ্রেস ছিনিয়ে নিয়েছে। এতদিন এই পুরসভায় ছিল বামেদের শরিক দল এসইউসিআইয়ের দখলে। ২০১০ সালে তৃণমূল কংগ্রেস বেশ কয়েকটি ওয়ার্ডে জয়ী হলেও এককভাবে সংখ্যাগরিষ্ঠতা পায়নি। পুরবোর্ড গঠনে সেই সময় তারা অংশ নিয়েছিল মাত্র। এরপরের ৩০১৫ সালে বাম এবং কংগ্রেস যৌথভাবে পুরবোর্ড গঠন করেছিল। তবে এবার সেই ছবিটা পুরোপুরি বদলে গেল। যেখানে বামেদের অস্তিত্ব নিয়ে প্রশ্ন ওঠে সেই জায়গায় এতদিন ধরে জয়নগরে বামদের শক্ত দুর্গ হিসেবেই পরিচিত ছিল।

প্রসঙ্গত, বিধানসভা এবং লোকসভা নির্বাচনের মধ্যে ও বামেদের জয়নগর পুরসভায় বামেদের দুর্গ অক্ষত ছিল। ফলে এবার পুরভোটে জয়নগরের উপর বিশেষ নজর ছিল তৃণমূলের। দলীয় সূত্রে খবর, জয়নগরে জয় পেতে তৃণমূলের কো-অর্ডিনেটর হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছিল বিধায়ক শওকত মোল্লাকে। ভোটের ২০ দিন আগে থেকে তিনি বিশেষভাবে এই পুরসভায় নজরদারি চালিয়েছিলেন বলে জানিয়েছেন। জয়লাভের পর তিনি জানান, ‘এই জয় হলো মানুষের জয়, মমতা বন্দ্যোপাধ্যায়ের জয়। স্বাধীনতার পর এই প্রথমবার তৃণমূল কংগ্রেস জয়নগরে এককভাবে বোর্ড গঠন করতে চলেছে। এটা আমার জীবনের সবচেয়ে বড় জয়।’

ভোটযুদ্ধ খবর

Latest News

বিশ্বকাপের মধ্যেই ইতালির হয়ে দারুণ শতরান, ইতিহাসের পাতায় নাম তুললেন প্রাক্তন অজি স্বপ্ন পূরণ! কৃষকের সন্তান পেলেন 'সোর্ড অফ অনার', ভারতীয় বায়ুসেনার পাইলট কোর্স ডিভোর্স নাহলেও আলাদা থাকতেন!স্ত্রী সাংসদ হওয়ার পর ফের এক ছাদের তলায় প্রবাল-রচনা? Video: দিল্লিতে জলসংকট ! জল নিয়ে কাড়াকাড়ি স্থানীয়দের মধ্যে রাত পোহালেই বকরি ইদ! ছাগলের দাম উঠল ৫০,০০০ থেকে ৭.৫ লক্ষ টাকা ইউক্রেন নিয়ে শান্তি সম্মেলনে উঠে আসা বার্তা নিয়ে কৌশলী ভারত! মুখ খুলল দিল্লি দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে গম্ভীরের নাম জুনের শেষে ঘোষণা হতে পারে- রিপোর্ট এনটিএ'র আরও উন্নতির প্রয়োজন, NEET-UG বিতর্কে বলেই ফেললেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী সোনাক্ষী-জাহিরের বিয়ে, মত নেই সিনহা পরিবারের? হবু দম্পতির সঙ্গে শুধুই বরপক্ষ হোটেল ভাড়ায় ৭০% ছাড় দিয়েও বকরি ইদের সময় মিলছে না পর্যটক! কোনও আশায় মালিকরা?

T20 WC 2024

রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.