বাংলা নিউজ > ভোটযুদ্ধ > পুরভোটের লড়াই > কোভিড বিধি ভঙ্গের অভিযোগ, 'তৃণমূল প্রচার আটকানোর চেষ্টা করছে',পাল্টা দিলীপ
প্রচারে দিলীপ ঘোষ

কোভিড বিধি ভঙ্গের অভিযোগ, 'তৃণমূল প্রচার আটকানোর চেষ্টা করছে',পাল্টা দিলীপ

  • বুধবার আসানসোলের ৫৭ নম্বর ওয়ার্ডে বিজেপি প্রার্থীর হয়ে প্রচার চালানোর সময় দিলীপ ঘোষ কোভিড বিধি মানেননি বলে অভিযোগ করেছে তৃণমূল।

কোভিড আবহের মধ্যেই নির্বাচন হতে চলেছে রাজ্যের ৪ পুরনিগমে। করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে প্রচারের ক্ষেত্রে নানা রকম বিধিনিষেধ আরোপ করেছে রাজ্য নির্বাচন কমিশন। বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ প্রথম থেকেই শাসক দল তৃণমূল এর বিরুদ্ধে কোভিড ভাঙার অভিযোগ তুলছিলেন। এবার দিলীপ ঘোষের বিরুদ্ধে কোভিড বিধি ভেঙে নির্বাচনী প্রচার চালিয়ে যাওয়ার অভিযোগ উঠল।

বুধবার আসানসোলের ৫৭ নম্বর ওয়ার্ডে বিজেপি প্রার্থীর হয়ে প্রচার চালানোর সময় দিলীপ ঘোষ কোভিড বিধি মানেননি বলে অভিযোগ করেছে তৃণমূল। তাদের অভিযোগ, প্রচারের সময় দিলীপ ঘোষের সঙ্গে ছিলেন দলের বহু কর্মী-সমর্থক। যেখানে মাস্ক পড়া এবং সামাজিক দূরত্ব বজায় রাখার কথা বলা হচ্ছে সেখানে নির্বাচনী প্রচারে বিজেপিকে কোভিড বিধি মানতে দেখা যায়নি বলে অভিযোগ তৃণমূলের । উল্লেখ্য, ওই ওয়ার্ডের বিজেপি প্রার্থী অমর বাউরি।

তৃণমূলের এই অভিযোগ নিয়ে অবশ্য মাথা ঘামাতে নারাজ দিলীপ ঘোষ । পাল্টা শাসকদলের বিরুদ্ধেই তিনি কোভিড বিধি না মানারনার অভিযোগ এনেছেন। বিজেপির প্রচারে তৃণমূল বাধা দিতে চাইছে বলে তিনি পাল্টা অভিযোগ করেছেন। তাঁর দাবি, 'প্রচারে ভালো সাড়া পাচ্ছি। সকালে ঠান্ডার মধ্যেও অনেক লোক বেরিয়ে এসেছেন। এখন তৃণমূল পুলিশ দিয়ে আমাদের প্রচার আটকানোর চেষ্টা করছে। ' এদিন আসানসোলের একাধিক ওয়ার্ডে তিনি প্রার্থীদের প্রচার করেছেন।

বিভিন্ন পুর এলাকায় মনোনয়নেরকে কেন্দ্র করে তৃণমূল প্রার্থীদের বিরুদ্ধে কোভিড বিধি না মানার অভিযোগ তুলেছিলেন দিলীপ ঘোষ। সেইসঙ্গে, ভোট পিছিয়ে দেওয়ার দাবি করে নির্বাচন কমিশনকে কটাক্ষও করেছিলেন তিনি। এই পরিস্থিতিতে কোভিড বিধি ভঙ্গ প্রসঙ্গে দিলীপ বলেছেন, 'বিজেপির কোভিড বিধি মেনে চলার ক্ষেত্রে কোনও অসুবিধা নেই।'

বন্ধ করুন