বাংলা নিউজ > ভোটযুদ্ধ > গ্রামের লড়াই > Coochbehar, Alipurduar Result Update: কোচবিহার- আলিপুরদুয়ারে মন খারাপ বিজেপির, নিশীথের জেলাতে ঘাসফুলের জয়, কে কত পেল?

Coochbehar, Alipurduar Result Update: কোচবিহার- আলিপুরদুয়ারে মন খারাপ বিজেপির, নিশীথের জেলাতে ঘাসফুলের জয়, কে কত পেল?

সরকারি প্রকল্পের সুবিধা ঘরে তুলল তৃণমূল (ANI Photo) (Utpal Sarkar)

সামনেই লোকসভা ভোট। ঘুরে দাঁড়াতে না পারলে বিজেপির কাছে বড় অশনি সংকেত। এনিয়ে দলের নীচুতলার কর্মীদের মধ্য়ে হতাশা গ্রাস করছে।

কোচবিহারে শেষ পর্যন্ত লড়াই জারি রাখছে বিজেপি। কিন্তু তৃণমূলের কাছে বিশেষ সুবিধা করতে পারল না। কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের খাসতালুক দিনহাটাতেও টিএমসির জয়জয়কার। তবে কেন্দ্রীয় মন্ত্রী বাড়ি যেখানে সেই ভেটাগুড়িতে ভালো ফল করেছে বিজেপি। একেবারে হাই ভোল্টেজ ভোটের ফলাফল। সব মিলিয়ে কার্যত হতাশ গেরুয়া শিবির। 

গত পঞ্চায়েত ভোট থেকেই উত্তরবঙ্গ বিজেপি ধাপে ধাপে তাদের সংগঠন গোছাতে শুরু করে। তবে এবার গেরুয়া শিবির কতটা ভালো ফল করতে পারল সেদিকে নজর রয়েছে গোটা বাংলার। অন্য়দিকে দ্বন্দ্ব মিটিয়ে তৃণমূল কতটা ভালো ফল করতে পারল সেটাও দেখার।তবে রাত পর্যন্ত কোচবিহার ও আলিপুরদুয়ারে পঞ্চায়েত সমিতি ও জেলা পরিষদের যে ফলাফল পাওয়া গিয়েছে তা অনেকটা এরকম।

সর্বশেষ ফলাফলের নিরিখে কোচবিহারের ফলাফলটা দেখে নিন।

কোচবিহারে পঞ্চায়েত সমিতিতে মোট আসন  ৩৮৩। তার মধ্য়ে তৃণমূল জয়ী হয়েছে ৬০টিতে। এগিয়ে রয়েছে ৩৯টিতে। বিজেপি জয় পেয়েছে ২২টিতে। এগিয়ে রয়েছে ৮টিতে। সিপিএম একটি আসন পেয়েছে। ১টিতে এগিয়ে রয়েছে সিপিএম। একটিতে এগিয়ে রয়েছে নির্দল। 

তবে তাৎপর্যপূর্ণভাবে একসময় ফরওয়ার্ড ব্লকের গড় বলে পরিচিত ছিল কোচবিহার। সেখানে সিপিএমের সঙ্গে সমানে সমানে টক্কর দিত ফরওয়ার্ড ব্লক। তবে কমিশনের পরিসংখ্যান অনুসারে পঞ্চায়েত সমিতিতে একটি আসনেও এগিয়ে নেই ফব।

কোচবিহারে জেলা পরিষদের আসন ৩৪টি। ১টিতে এগিয়ে রয়েছে তৃণমূল।

পঞ্চায়েতে ২৫০৭টি আসনের মধ্যে ১২৪৭টি তৃণমূলের, ৪৯৯টি বিজেপির, ৮টি সিপিএমের ও কংগ্রেস ১১টি, ফব ৫টি, নির্দল ১৮টি আসন পেয়েছে। 

আলিপুরদুয়ারে পঞ্চায়েত সমিতিতে মোট আসন ১৮৯টি।১২টিতে জয় পেল টিএমসি। ২০টিতে এগিয়ে রয়েছে তৃণমূল। ১টিতে জয় পেল বিজেপি। ৫টিতে এগিয়ে রয়েছে বিজেপি। সিপিএম একটিতে এগিয়ে রয়েছে। এদিকে এর আগে লোকসভা ও বিধানসভা ভোটে আলিপুরদুয়ারের চা বলয়ে ভালো ফল করেছিল বিজেপি। কিন্তু পঞ্চায়েতে একেবারে ধরাশায়ী। 

১২৫১টি আসনের মধ্য়ে ৫৬১টিতে তৃণমূল,  ২৮৪টিতে বিজেপি,  ১৩টিতে সিপিএম, ১৪টিতে কংগ্রেস ও ১৩টি নির্দল জিতেছে। 

আলিপুরদুয়ারে জেলা পরিষদে ১৮টি আসন। সেখানে রাত পর্যন্ত নির্বাচন কমিশনের সর্বশেষ ফলাফল জানা যায়নি। তবে ভোটের ফলাফলের যে ট্রেন্ড তাতে বিজেপির শেষ ভরসা উত্তরবঙ্গেও মুখ থুবড়ে পড়ছে গেরুয়া শিবির। সামনেই লোকসভা ভোট। ঘুরে দাঁড়াতে না পারলে বিজেপির কাছে বড় অশনি সংকেত। এনিয়ে দলের নীচুতলার কর্মীদের মধ্য়ে হতাশা গ্রাস করছে। তবে বিজেপি নেতৃত্বের দাবি, প্রবল সন্ত্রাস চলেছে জেলা জুড়ে। ছাপ্পা ভোটও হয়েছে। তার জেরেই এই পরিস্থিতি তৈরি হল। 

 

ভোটযুদ্ধ খবর
বন্ধ করুন

Latest News

রাজনৈতিক টানাপোড়েনের জেরে বেহাল অবস্থা পানিহাটি পুরসভার, থমকে একাধিক কাজ ‘এই শহরে আর থাকব না’! ফেডারেশনের সঙ্গে ঝামেলা, সাসপেশন, কলকাত ছাড়ছেন পারোমিতা? রিপোর্ট: চুরি করা ইনস্টা পোস্ট, অতীত নিয়ে মিথ্যে বলে বোকা বানাচ্ছেন জয় শেট্টি? দুর্গাপুরের কারখানায় দুর্ঘটনা, উত্তপ্ত তরল লোহা ছিটকে দগ্ধ কর্মী ভারতের ভোট নিয়ে বিতর্কিত মন্তব্য রাষ্ট্রসংঘের অন্যতম কর্তার, কড়া জবাব দিল দেশ আচমকা ভেঙে পড়ল শপিং মলের ছাদের একাংশ! দিল্লিতে চাঞ্চল্য শাহরুখের লাগেজের মধ্যে এই হলুদ ব্যাগটির দাম কত! জানলে চমকে উঠবেন 'বাদশাহি এন্ট্রি!', টেস্ট খেলতে ধরমশালায় হেলিকপ্টারে করে এলেন রোহিত সাধ্য়ের মধ্য়ে নার্সিংহোমে চিকিৎসা! কেন্দ্রকে সুপ্রিম নির্দেশ, টেনশন কমবে আমজনতার প্রথম ম্যাচেই পুরনো দলের মুখোমুখি হার্দিক! GT-কে নিয়ে কী ভাবছেন MI অধিনায়ক?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.