বাংলা নিউজ > ভোটযুদ্ধ > গ্রামের লড়াই > Bengal Panchayat Election 2023: পুরনো ভাড়াতেই গাড়ি নেওয়া শুরু করল কমিশন, ক্ষুব্ধ পরিবহণ সংগঠনগুলি

Bengal Panchayat Election 2023: পুরনো ভাড়াতেই গাড়ি নেওয়া শুরু করল কমিশন, ক্ষুব্ধ পরিবহণ সংগঠনগুলি

পঞ্চায়েত ভোটের জন্য বাস নেওয়া শুরু করে দিয়েছে নির্বাচন কমিশন। প্রতীকী ছবি

খরচ বেড়েছে সব কিছুর। তাই ভাড়া সহ অন্যান্য খরচ বৃদ্ধির জন্য কমিশনের কাছে আবেদন জানিয়েছিল পরিবরহণ সংগঠনগুলি। কিন্তু অভিযোগ, তাদের উপেক্ষা করে একতরফা ভাবে কার্যত গাজোয়ারি করে গাড়ি নিতে শুরু করেছে কমিশন। তাদের বক্তব্য, এই ভাবে যদি এতরফা ভাবে সিন্ধান্ত না নিত কমিশন তবে গাজোয়ারি করতে হতো না।

পরিবহণ সংগঠনগুলির দাবি না মেনে পঞ্চায়েত ভোটের জন্য গাড়ি ভাড়া নিতে শুরু করে দিল রাজ্য নির্বাচন কমিশন। সম্প্রতি পরিবহণ দফতর ও নিবার্চন কমিশনের কাছে ভাড়া ও অনুষঙ্গ খরচ বৃদ্ধির জন্য আবেদন জানিয়েছিল পরিবহণ সংগঠনগুলি কিন্তু তা না মেনেই গাড়ি ভাড়া নেওয়া শুরু করল কমিশন।

(পড়তে পারেন। একসঙ্গে ৩০০ সরকারি কর্মীকে শোকজ করল প্রশাসন, কেন এমন ঘটনা ঘটল?‌

গত এপ্রিল মাসে এই দাবি জানিয়ে পরিবহণ দফতরে একটি ডেপুটেশন জমা দেয় ‘জয়েন্ট কাউন্সিল অফ বাস সিন্ডিকেট’। সে ডেপুটেশনে দেওয়া দাবিগুলির মধ্যে ছিল, দৈনিক সাড়ে তিন হাজার টাকা করে ভাড়া। বাসের তিন জন কর্মীকে ৩০০ টাকা করে খোরাকি দেওয়ার কথা বলা হয়।এর সঙ্গে দাবি করা হয়েছিল, নির্বাচন কমিশনের অধীনে থাকাকালীন ডিজেল ও মোবিল সরবরাহের দায়িত্বে নিতে হবে রাজ্য সরকারকে। একই সঙ্গে বলা হয়েছিল, ভাড়ার ৭৫ শতাংশ আগেভাগে দিতে হবে। বাকি টাকা ১৫ দিনের মধ্যে মিটিয়ে দিতে হবে।

মে মাসে মে মাসে ‘জয়েন্ট ফোরাম অফ ট্রান্সপোর্ট অপারেটরস’ও কার্যত একই দাবি নিয়ে রাজ্য পরিবহণ দফতর ও কমিশনের কাছে চিঠি পাঠায়। কিন্তু শেষবেলায় দেখা যায় ২০২১ সালে বিধানসভার ভোটের সময় যে শর্তে গাড়ি ভাড়া নেওয়া হয়েছিল সেই শর্তে পঞ্চায়েত ভোটেও নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

পঞ্চায়েত ভোটের আর মাত্র নয়দিন বাকি। এর মধ্যে বেসরকারি বাস ভাড়া নেওয়ার কাজ শুরু করে দিয়েছে কমিশন। পরিহবণ সংগঠনগুলির অভিযোগ তাদের দাবিকে সম্পূর্ণ উপেক্ষা করেই একতরফা ভাবে গাড়ি ভাড়া নিচ্ছে কমিশন।

অনলাইন ক্যাব অপারেটর গিল্ডের সাধারণ সম্পাদক ইন্দ্রনীল বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেছেন, 'পরিবহণ দফতর বা রাজ্য নির্বাচন কমিশন কেউ আমাদের সঙ্গে আলোচনার প্রয়োজন মনে করেনি। কার্যত একতরফা ভাবে গাজোয়ারি করে রাস্তা থেকে গাড়ি তুলে নেওয়া হচ্ছে।'

(পড়তে পারেন। Bengal Panchayat Election 2023: 'আমায় ভোট দেবেন না!' ফেক্স টাঙিয়ে প্রচারে নির্দল প্রার্থী, কারণটা কী?)

জয়েন্ট কাউন্সিল অফ বাস সিন্ডিকেটের তপন বন্দ্যোপাধ্যায়ের একই অভিযোগ। তিনি বলেন, 'এপ্রিলে পরিবহণ দফতরকে চিঠি দেওয়ার পর আমরা গিয়ে আলোচনায় বসেছিলাম। মন্ত্রী এবং সচিবকে বোঝাই কত খরচ বেড়েছে, কেন ভাড়া বাড়ানো উচিত। কিন্তু ভোটের গোড়ায় এসে দেখা গেল রাজ্য নির্বাচন কমিশন ও পরিবহণ দফতর তাদের সিদ্ধান্ত আমাদের উপর চাপিয়ে দিয়েছে।'

ভোটযুদ্ধ খবর

Latest News

হঠাৎ আসা টাকায় ফুলবে পকেট, চাকরি-ব্যবসায় লাভ! সূর্য ও গুরুর যুতিতে লাকি ৩ রাশি সামনেই অন্নপূর্ণা পুজো, কীভাবে শুরু এই উৎসবের, জেনে নিন সেই পৌরাণিক কাহিনি ‘ক্রিকেট একজনের খেলা নয়’, অধিনায়কের টানা সমালোচনার উত্তরে বললেন পোলার্ড গিলকে সামনে দেখে বেহুঁশ হওয়ার জোগাড় যুবতীর! নেটিজেনরা বলল ‘আমারও এরকম হাল হত’ MI vs CSK: হার্দিক থেকে রুতুরাজ প্রত্যেকেই মানলেন ম্যাচে পার্থক্য গড়লেন ধোনি এই দেশে পা রাখার আগেই টাটার সঙ্গে বড় চুক্তি টেসলার, দাবি রিপোর্টে ‘নিলাম হলে শাহজাহানের বাড়ি আমি কিনব’, সন্দেশখালিতে বললেন শুভেন্দু, কটাক্ষ TMC-র হাওড়া মেট্রো চালু হতেই যাত্রী কমেছে নদী জলপথে, বিকল্প রুটে ফেরি পরিষেবার ভাবনা ১৯-এ ছিল, ২৪-এ নেই! CAA নিয়ে অনড় থাকলেও NRC 'উধাও' BJP-র সংকল্প থেকে! MI vs CSK: সাধারণ বোলিং, সাধারণ মানের নেতৃত্ব- হার্দিকের উপর বেজায় চটলেন গাভাসকর

Latest IPL News

‘ক্রিকেট একজনের খেলা নয়’, অধিনায়কের টানা সমালোচনার উত্তরে বললেন পোলার্ড গিলকে সামনে দেখে বেহুঁশ হওয়ার জোগাড় যুবতীর! নেটিজেনরা বলল ‘আমারও এরকম হাল হত’ MI vs CSK: হার্দিক থেকে রুতুরাজ প্রত্যেকেই মানলেন ম্যাচে পার্থক্য গড়লেন ধোনি MI vs CSK: সাধারণ বোলিং, সাধারণ মানের নেতৃত্ব- হার্দিকের উপর বেজায় চটলেন গাভাসকর T20-তে মানিয়ে নিতে সময় লাগছিল- শুরুতে সাফল্য না পাওয়ার কারণ বোঝালেন স্টার্ক CSK-র সঙ্গে যুক্ত হচ্ছেন চেতেশ্বর পূজারা? তারকার ইঙ্গিতপূর্ণ পোস্ট ঘিরে জল্পনা ইজরায়েলকে লক্ষ্য করে ক্ষেপনাস্ত্র ছুঁড়ছে ইরান, পিটারসেনদের বিমানপথে পরিবর্তন! T20 ক্রিকেটের ইতিহাসে বিরল নজির মহেন্দ্র সিং ধোনির, স্পর্শ করলেন বিরাট কোহলিকে IPL 2024: Orange Cap-র দৌড়ে রোহিতের লম্বা জাম্প! চাহালের দখলে Purple Cap MI vs CSK ম্যাচের পরে IPL 2024 Points Table এ বড় পরিবর্তন!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.