বাংলা নিউজ > ভোটযুদ্ধ > গ্রামের লড়াই > WB Panchayat Election Latest News: পঞ্চায়েত নির্বাচনে লাশ পড়ল ১৫টি, বিকেল পর্যন্ত ভোটের হার ৬৬.‌২৮ শতাংশ

WB Panchayat Election Latest News: পঞ্চায়েত নির্বাচনে লাশ পড়ল ১৫টি, বিকেল পর্যন্ত ভোটের হার ৬৬.‌২৮ শতাংশ

পঞ্চায়েত নির্বাচনে হিংসা

গোয়ালপোখোরে খুন হন তৃণমূলের বিদায়ী প্রধানের স্বামী । হেমতাবাদে এক তৃণমূল কর্মীর দেহ মেলে। গোয়ালপোখরে কুপিয়ে খুন করা হয় মহম্মদ জামিলুদ্দিন নামে এক কংগ্রেস কর্মীকে। পূর্ব বর্ধমানের রাজিবুল হক সিপিএমের কর্মী বলি হন। চাপড়ায় খুন হন এক তৃণমূল কর্মী। আর বাসন্তীতে বোমার আঘাতে মৃত্যু হয় এক তৃণমূল কর্মীর।

পঞ্চায়েত নির্বাচনে হিংসা হয়েছে বলে অভিযোগ উঠেছে। আর সেই অভিযোগ উড়িয়ে দিয়ে চক্রান্তের তত্ত্ব তুলেছেন তৃণমূল কংগ্রেস নেতৃত্ব। এখনও পর্যন্ত ১৫টি খুনের খবর এসেছে। তার মধ্যে ৯ জনই তৃণমূল কংগ্রেসের কর্মী এবং প্রার্থী রয়েছে বলে দাবি শাসকদলের। পঞ্চায়েত নির্বাচনের শুরু থেকেই হিংসা ও অশান্তির খবর আসতে শুরু করে। আর পড়তে শুরু করে একের পর এক লাশ। রেজিনগর, তুফানগঞ্জ এবং খড়গ্রামে তৃণমূল কংগ্রেস কর্মীদের খুন করার অভিযোগ উঠেছে। এছাড়া হিংসা ও খুনের ঘটনা ঘটেছে মুর্শিদাবাদ এবং দিনহাটায়।

এদিকে পঞ্চায়েত নির্বাচনের দিনেই মৃত্যু হল ১৫ জনের। আর তার মধ্যে মুর্শিদাবাদ জেলাতেই প্রাণ গেল ৫ জনের। বাকি গিয়েছে অন্যান্য জেলায়। সারাদিনের এই তপ্ত আবহে শনিবার বিকেল ৫টা পর্যন্ত বাংলায় ভোট পড়েছে ৬৬.২৮ শতাংশ। দেদার ছাপ্পার যে অভিযোগ বিরোধীরা করেছেন তার সঙ্গে এই শতাংশের মিল খুঁজে পাওয়া যায়নি। সবচেয়ে হিংসা–খুনের ঘটনা ঘটেছে মুর্শিদাবাদ জেলায়। দফায় দফায় বোমাবাজি এবং গুলি চলেছে বলে অভিযোগ। এখানের কাপাসডাঙায় এক তৃণমূল কংগ্রেস কর্মীকে খুন করার অভিযোগ উঠেছে। তাঁর নাম বাবর আলি।

অন্যদিকে রাজ্য নির্বাচন কমিশন অবশ্য দাবি করেছে, পঞ্চায়েত নির্বাচনের হিংসায় শনিবার মাত্র তিনজনের মৃত্যু হয়েছে। মুর্শিদাবাদ ছাড়াও হিংসার ঘটনায় উত্তপ্ত হয়েছিল কোচবিহার, উত্তর দিনাজপুর, মালদা, পূর্ব বর্ধমান, নদিয়া এবং অন্যান্য জেলা। একদিনে ১৫ জনের মৃত্যু হওয়ায় আলোড়ন পড়ে গিয়েছে। লালগোলায় খুন হন এক সিপিএম সমর্থক। নাম রওশন আলি। নওদাতে নিহত হন এক কংগ্রেস কর্মী। আর মানিকচক এলাকায় এক তৃণমূল কংগ্রেস কর্মী খুন হন। কোচবিহারে বিজেপির এক পোলিং এজেন্টকে খুন হতে হয়। দিনহাটার ১ নম্বর ব্লকে বিজেপি কর্মী গুলিবিদ্ধ হন এবং তাঁর মৃত্যু হয়। মৃতের নাম চিরঞ্জিত কার্জি।

আরও পড়ুন:‌ ‘‌উৎসবের মেজাজে ভোট হয়েছে, সন্ত্রাস বিরোধীরা করেছে’‌, মন্তব্য তৃণমূল নেতৃত্বের

আর কী জানা যাচ্ছে?‌ এই পর পর হিংসার ঘটনায় টুইট করে তৃণমূল কংগ্রেস। সেখানে লেখা হয়, ‘‌শিউরে ওঠার মতো একের পর এক দুর্ভাগ্যজনক ঘটনায় ভোটারদের মধ্যে শকওয়েভ কাজ করছে। রেজিনগর, তুফানগঞ্জ, খড়গ্রামে তিনজন দলীয় কর্মী খুন হয়েছেন। ডোমকলে গুলিতে দুই তৃণমূল কংগ্রেস কর্মী আহত হয়েছেন।’‌ উত্তর দিনাজপুরের গোয়ালপোখোরে খুন হন তৃণমূলের বিদায়ী প্রধানের স্বামী। হেমতাবাদে এক তৃণমূল কংগ্রেস কর্মীর দেহ মেলে। গোয়ালপোখরে কুপিয়ে খুন করা হয় মহম্মদ জামিলুদ্দিন নামে এক কংগ্রেস কর্মীকে। পূর্ব বর্ধমানের রাজিবুল হক সিপিএমের কর্মী বলি হয়েছেন। নদিয়ার চাপড়ায় খুন হন এক তৃণমূল কংগ্রেস কর্মী। আর বাসন্তীতে বোমার আঘাতে মৃত্যু হয় এক তৃণমূল কর্মীর।

ভোটযুদ্ধ খবর

Latest News

মাথায় এসি লাগিয়ে ঘুরবে ট্রাফিক পুলিশ! গরম থেকে বাঁচতে বিশেষ হেলমেট তৈরি পড়ুয়ার কাজে বাধা দিয়েছে জেলা প্রশাসন, TMC-র বিরুদ্ধে প্রতিহিংসার অভিযোগ আলুওয়ালিয়ার ‘ভয়ের দরকার নেই, সরকার পাশে আছে’, সলমনের সঙ্গে দেখা করে আশ্বাস মুখ্যমন্ত্রীর পাহাড়ে স্থায়ী রাজনৈতিক সমাধান নিয়ে ধোঁয়াশা, বিজেপির ইস্তেহারে উল্লেখ নেই ‘ও নারী, আমি পুরুষ বলেই…’, শ্রাবন্তীকে ফের নায়িকা বাছতেই সাফাই দিলেন শুভ্রজিৎ রাম নবমীর দিনে করুন এই সহজ কাজ, দূর হবে জীবনের সমস্ত বাধা ৪৯ বলে সেঞ্চুরি নারিনের! ইডেনে ৮৪ তম ম্যাচে প্রথম শতরান কোনও KKR ব্যাটারের ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ! রামনবমী উপলক্ষ্যে সিসি ক্যামেরায় মুড়ছে ধর্মীয় স্থান, নির্দেশ জারি করল লালবাজার মেয়ের পা ধুইয়ে দিলেন, অষ্টমীতে কুমারী পুজো করলেন শিল্পা শেট্টি

Latest IPL News

৪৯ বলে সেঞ্চুরি নারিনের! ইডেনে ৮৪ তম ম্যাচে প্রথম শতরান কোনও KKR ব্যাটারের ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ! অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি? ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.