বাংলা নিউজ > ভোটযুদ্ধ > Tripura By Election: বিরোধীরা ঘর গোছানোর আগেই ত্রিপুরায় উপনির্বাচনে প্রার্থী ঘোষণা বিজেপির

Tripura By Election: বিরোধীরা ঘর গোছানোর আগেই ত্রিপুরায় উপনির্বাচনে প্রার্থী ঘোষণা বিজেপির

ত্রিপুরায় বিজেপি ঘোষণা করল প্রার্থী। প্রতীকী ছবি। (HT_PRINT)

বিজেপি ভোটযুদ্ধের রণদামামা বাজিয়ে ঘোষণা করে দিয়েছে তাদের প্রার্থী তালিকা। সেপাহিজালার বক্সানগর ও ধানপুর কেন্দ্রে সদ্য উপনির্বাচন ঘোষণা করেছে নির্বাচন কমিশন। সেখানে আগামি ৫ সেপ্টেম্বর ভোটগ্রহণ হওয়ার কথা রয়েছে। ফলাফল প্রকাশিত হবে ৮ সেপ্টেম্বর।

প্রিয়াঙ্কা দেববর্মণ

ত্রিপুরায় শুরু হয়ে গেল উপনির্বাচন ঘিরে পিচ প্রস্তুতি। আগেই ভোটের নির্ঘণ্ট ঘোষণা করে দিয়েছে নির্বাচন কমিশন। এবার ভোটের প্রার্থীপদ ঘোষণা করল বিজেপি। এদিকে, আগেই বিরোধীরা জানিয়েছেন ত্রিপুরার দু'টি আসনে তারা একজোট হয়ে লড়াই করবে। তবে তারই মাঝে বামেরা তাদের প্রার্থী দিয়ে দিয়েছে। সেই জায়গা থেকে বিজেপির কাছে এই প্রার্থী বাছাই বড় ঘটনা ছিল।

কয়েকদিন আগে, ত্রিপুরায় দুই আসনের উপনির্বাচনে সিপিএম, কংগ্রেস, তিপ্রা মোথা পার্টি জানিয়েছিল তারা একজোট হয়ে ভোটের লড়াইতে নামবে। তবে তারপরও তাদের প্রার্থী ঘোষণা নিয়ে বেশ কিছুটা বিভ্রান্তি দেখা যায়, কারণ বামেরা তাদের প্রার্থী তালিকা পেশ করেছে। অন্যদিকে, বিজেপি ভোটযুদ্ধের রণদামামা বাজিয়ে ঘোষণা করে দিয়েছে তাদের প্রার্থী তালিকা। সেপাহিজালার বক্সানগর ও ধানপুর কেন্দ্রে সদ্য উপনির্বাচন ঘোষণা করেছে নির্বাচন কমিশন। সেখানে আগামি ৫ সেপ্টেম্বর ভোটগ্রহণ হওয়ার কথা রয়েছে। ফলাফল প্রকাশিত হবে ৮ সেপ্টেম্বর। এদিকে, মঙ্গলবার রাতের দিকে বিজেপি ওই দুই আসনে তাদের প্রার্থীদের নাম ঘোষণা করেছে। বিজেপির জাতীয় সেক্রেটারি ও অফিস ইন চার্জ অরুণ সিং এক প্রেস বিজ্ঞপ্তি পেশ করে জানিয়েছেন। সেখানে জানানো হয়েছে, বক্সানগরে তফজ্জল হোসেন, ধানপুরে বিন্দু দেবনাথকে বিজেপি প্রার্থী নির্ধারণ করেছেন। উল্লেখ্য বক্সানগরে এর আগে বিধায়ক ছিলেন সিপিএমের সামসুল হক। তাঁর মৃত্যুর পর আসনটি ফাঁকা ছিল। এছাড়াও ধানপুরে ছিলেন প্রতিমা ভৌমিক। যিনি সেখানের বিধায়ক ছিলেন। পরে প্রতিমা ভৌমিক কেন্দ্রীয় মন্ত্রী হওয়ার পর ওই বিধানসভা কেন্দ্রটি বিধায়ক শূন্য হয়। সেই জায়গায় এবার উপনির্বাচন।

( আগে প্রেম, পরে টাকা! প্রেমিককে বিয়ে করতে ২,৪৮৪ কোটির উত্তরাধিকারের সম্পত্তি ছেড়ে দিলেন এই মহিলা)

এদিকে, বক্সানগর আসনে এর আগেও বিজেপির প্রার্থী ছিলেন তফজ্জল হোসেন। গত ফেব্রুয়ারি মাসে সেখানে ভোটের সময় তফজ্জল হোসেন, বক্সানগর থেকে বিজেপির টিকিটে দাঁড়িয়েছিলেন। এদিকে, ধানপুরে বিন্দু দেবনাথ একজন স্থানীয় বিজেপি নেতা। প্রসঙ্গত, বক্সনগরে ৪৩০৮৭ ভোটার এবং ধনপুর আসনে ৫০,১৪৭ ভোটার সমেত মোট ৯৩,২৩৪ ভোটার তাঁদের ভোটাধিকার প্রয়োগ করবেন। বক্সানগরে মোট ৫১টি ভোটকেন্দ্র এবং ধনপুরে আরও ৫৯টি ভোট কেন্দ্রে হবে ভোট গ্রহণ। প্রসঙ্গত, বামেরা, শামসুল হকের ছেলে মিজান হোসেনকে বক্সানগরে প্রার্থী করেছে। অন্যদিকে ধানপুরে প্রার্থী হয়েছেন বামেদের তরফে কৌশিক চন্দ।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

ভোটযুদ্ধ খবর
বন্ধ করুন

Latest News

আর্টিকেল ৩৭০-এর অ্যাকশন দৃশ্যের শ্যুট শেষ হতেই ইয়ামি-আদিত্য পান সুখবর!বললেন কী? মেয়েদেরও টেস্টের জন্য তৈরি করবে BCCI, ৬ বছর পরে হচ্ছে ঘরোয়া লালবলের টুর্নামেন্ট মিষ্টি না খেলেও কেন বেড়ে যায় ব্লাড সুগার? কেন হয় এমন? কীভাবে সামলাবেন গোড়ালি ভেঙেছে ধর্মেন্দ্রর? ডিলিট করা ছবি থেকে শুরু জল্পনা সরকারি সুবিধা পেতে হবে তো! তাই তড়িঘড়ি জামাইবাবুকেই বিয়ে করলেন মহিলা ব্যাগ রাখা ছিল, পুলিশের সন্দেহ IED,রামেশ্বরম ক্যাফে বিস্ফোরণ নিয়ে আর কী বললেন CM বস তোমাকে মেদ ঝরাতে হবে- কোন ক্রিকেটারকে পরামর্শ দিয়েছিলেন রবি শাস্ত্রী নারী নির্যাতন থেকে বাংলাকে বঞ্চনা নিয়ে আক্রমণে তৃণমূল, জবাব দিল প্রধানমন্ত্রীকে তখন দীপিকা-রণবীরের প্রেম, জুটির ছবি থেকে বাদ যান ক্যাট! দীপু-র নির্দেশেই ঘটে সব? অসমে কটি আসনে লড়বে দল, জানিয়ে দিল বিজেপি, বাকি আসনে কারা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.