বাংলা নিউজ > ভোটযুদ্ধ > Odisha Vote: ওড়িশায় ভোটে লড়ার টিকিট পেলেন রচনার প্রাক্তন স্বামী, দেখুন আর কারা প্রার্থী বিজেপি-কংগ্রেসে

Odisha Vote: ওড়িশায় ভোটে লড়ার টিকিট পেলেন রচনার প্রাক্তন স্বামী, দেখুন আর কারা প্রার্থী বিজেপি-কংগ্রেসে

বিজেপিতে গিয়েছিলেন রচনার 'প্রাক্তন স্বামী' সিদ্ধান্ত মহাপাত্র

বিজেপি ১১২ জন এবং কংগ্রেস ৪৭ জন প্রার্থী দিয়েছে। বিজেডি থেকে বিজেপিতে এসে টিকিট পেলেন রচনার প্রাক্তন স্বামীও। 

দেবব্রত মোহান্তি

ভারতীয় জনতা পার্টি (বিজেপি) এবং কংগ্রেস উভয়ই মঙ্গলবার ওড়িশার আসন্ন বিধানসভা নির্বাচনের জন্য তাদের প্রার্থীদের নাম ঘোষণা করেছে।

বিজেপি ১১২ জন এবং কংগ্রেস ৪৭ জন প্রার্থী দিয়েছে।

বহরমপুরের দু'বারের প্রাক্তন বিজু জনতা দলের (বিজেডি) সাংসদ সিদ্ধান্ত মহাপাত্র দিগাপাহান্ডি বিধানসভা থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন, ( প্রসঙ্গত তিনি হলেন বাংলার অভিনেত্রী তথা হুগলির তৃণমূল প্রার্থী রচনা বন্দ্যোপাধ্য়ায়ের প্রাক্তন স্বামী), ভুবনেশ্বর-উত্তর থেকে প্রাক্তন বিজেডি নেতা প্রিয়দর্শী মিশ্র, কোরেই থেকে প্রাক্তন বিজেডি বিধায়ক আকাশ দাশনায়ক আবার একই আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

কন্ধমালের বিজেডি সাংসদ প্রত্যুষা রাজেশ্বরী নয়াগড়, বিজেপির রাজ্য সভাপতি মনমোহন সামাল থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন এবং বারগড়ের প্রাক্তন সাংসদ সুরেশ পূজারীকে ব্রজরাজনগর আসন থেকে টিকিট দেওয়া হয়েছে।

হিঞ্জিলিতে, যে আসনে মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক ষষ্ঠবারের জন্য পুনর্নির্বাচন চাইবেন, সেই আসনে বিজেপি শিশির মিশ্রকে বেছে নিয়েছে।

বিজেপির প্রাক্তন মন্ত্রী কেভি সিংদেও তার পুরানো আসন পাটনাগড় থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন যেখান থেকে তিনি ২০১৯ সালে নির্বাচনে হেরেছিলেন।

এবারের বিধানসভা নির্বাচনের জন্য আটজন মহিলা প্রার্থীকে টিকিট দিয়েছে দল।

বিজেপি ইতিমধ্যে ২১ টি লোকসভা আসনের জন্য প্রার্থী ঘোষণা করেছে এবং মুলতুবি থাকা ৩৫ টি বিধানসভা আসনের জন্য বাকি প্রার্থীদের নাম এখনও ঘোষণা করতে পারেনি।

এদিকে, কংগ্রেস ৮টি লোকসভা আসন এবং ৪৭টি বিধানসভা আসনে প্রার্থী ঘোষণা করেছে, যার মধ্যে কোরাপুটের একমাত্র বর্তমান সাংসদ সপ্তগিরি উলাকা রয়েছে।

প্রবীণ কংগ্রেস নেতা ভক্তচরণ দাস নারলার টিকিট পেয়েছেন এবং তাঁর ছেলে সাগর দাস ভবানীপাটনা থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

একইভাবে, ভুজাবল মাঝি নবরংপুর লোকসভা কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন এবং তাঁর মেয়ে লিপিকা মাঝি দাবুগাম বিধানসভা কেন্দ্র থেকে দলের টিকিট পেয়েছেন।

ওড়িশায় বিধানসভা নির্বাচন চার দফায় ১৩, ২০, ২৫ মে এবং ১ জুন অনুষ্ঠিত হবে। বিধানসভা ভোটের ফলাফল ঘোষণা হবে ৪ জুন।

ভোটযুদ্ধ খবর

Latest News

‘‌এক বছর, এক প্রধানমন্ত্রী ফর্মুলা বানাচ্ছে ইন্ডিয়া জোট’‌, আশঙ্কা প্রকাশ মোদীর বিদ্যুৎ বাঁচাতে হাঁসফাঁস গরমে কত ডিগ্রিতে রাখতে হবে এসি? পরামর্শ দিলেন মমতা লন্ডন-আবু ধাবি নয়, অনন্ত-রাধিকার বিবাহ বাসর বসবে অন্য এক রূপকথার শহরে! ইংরেজিতে দুর্বল হওয়ায় ভালো পরীক্ষা দিতে পারেননি, আত্মঘাতী মেডিক্যালের ছাত্রী এক ভারতীয় ক্রিকেটারের সঙ্গে নাকি প্রেম করছেন,সচিনের কোলের মেয়েটিতে চিনতে পারলেন লোকসভা ভোট কোন রাজ্যে কটা আসন পাবে বিজেপি? গুণে গুণে বলে দিলেন মমতা শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না GT, ৪ রানে জিতে অক্সিজেন পেল DC আজব টুইস্ট!এই কেন্দ্রে নিজের প্রার্থী ছেড়ে অন্য দলের প্রার্থীকে ভোটের আপিল কংএর মমতার দেওয়া জমি পছন্দ নয়! মুর্শিদাবাদের স্কুলে দুবছর ধরে বাস ৩৫ পরিবারের DC vs GT, IPL 2024: ১০০তম ম্যাচে বড় নজির শুভমনের, ভেঙে দিলেন কোহলির রেকর্ড

Latest IPL News

শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না GT, ৪ রানে জিতে অক্সিজেন পেল DC রোনাল্ডো নাকি রোটিডালদো! শুভমনের ফুটবল স্কিল দেখে বাজে ভাবে কটাক্ষ করলেন ইশান ভক্তের ফোন ক্যাচ ধরলেন, সেলফি তোলার আব্দার মিটিয়ে মাঠের বাইরে হিরো আকাশ আম্বানি আইপিএলে লিগ টেবিলের শীর্ষে রাজস্থান, সাফল্যের রসায়ন দলগত সংহতি গত দু'বারের সফল দল GT-র এবার কেমন পারফরমেন্স? অধিনায়ক শুভমন গিল পাশ না ফেল ? এই জন্য ম্যাচটা হাতের বাইরে চলে যায়- হারের জন্য কোন কারণ দেখালেন রুতুরাজ বিশ্ব ক্রিকেটের সেরা ঘরোয়া T20 টুর্নামেন্ট নিঃসন্দেহে আইপিএল:- রিকি পন্টিং 'MS ফিনিশেশ অফ ইন স্টাইল', ধোনিদের হারের ক্ষতে নুন দিল LSG? ভিডিয়ো: দৌড়ে গিয়ে জড়িয়ে ধরলেন লারাকে! যশস্বীর জীবনের অবিস্মরণীয় মুহূর্ত ক্যাপ্টেন রোহিতও রান করেননি,২-৩ বছরে IPL-ও জেতেননি, সেহওয়াগকে পাশে পেলেন হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.