বাংলা নিউজ > ভোটযুদ্ধ > Gujarat assembly election 2022: টিকিট না পেয়ে নির্দল প্রার্থী হিসেবে মনোনয়ন, আরও ১২ নেতাকে সাসপেন্ড করল বিজেপি

Gujarat assembly election 2022: টিকিট না পেয়ে নির্দল প্রার্থী হিসেবে মনোনয়ন, আরও ১২ নেতাকে সাসপেন্ড করল বিজেপি

বিজেপির ১২ নেতাকে বরখাস্ত। প্রতিকি ছবি (HT_PRINT)

গুজরাট বিজেপির রাজ্য সভাপতি সি আর পাতিল জানান, দলবিরোধী কার্যকলাপের জন্য এই ১২ জন নেতাকে ছয় বছরের জন্য সাসপেন্ড করা হয়েছে। যে বিজেপি নেতাদের সাসপেন্ড করা হয়েছে তাদের মধ্যে রয়েছেন দিনুভাই প্যাটেল, মধুভাই শ্রীবাস্তব এবং কুলদীপ সিংহ রাউল। এঁরা তিনজনই ভাদোদরা জেলার।

গুজরাটের আসন্ন বিধানসভা নির্বাচনে টিকিট পাননি বিজেপির অনেক বিধায়ক। দলের এই সিদ্ধান্তে ক্ষুব্ধ বিজেপির অনেক নেতা। বিজেপির অনেক বিধায়ক টিকিট না পেয়ে নির্দল প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিচ্ছেন। কিছুদিন আগেই নির্দল প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেওয়ায় ৭ নেতাকে সাসপেন্ড করেছিল বিজেপি। এবার আরও ১২ জন নেতাকে সাসপেন্ড করল বিজেপি। এই ১২ জন বিজেপি নেতা নির্দল হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। তাঁদের বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের অভিযোগ আনা হয়েছে।

গুজরাট বিজেপির রাজ্য সভাপতি সি আর পাতিল জানান, দলবিরোধী কার্যকলাপের জন্য এই ১২ জন নেতাকে ছয় বছরের জন্য সাসপেন্ড করা হয়েছে। যে বিজেপি নেতাদের সাসপেন্ড করা হয়েছে তাদের মধ্যে রয়েছেন দিনুভাই প্যাটেল, মধুভাই শ্রীবাস্তব এবং কুলদীপ সিংহ রাউল। এঁরা তিনজনই ভাদোদরা জেলার। পঞ্চমহল জেলার বি পাগি, আরাবল্লি জেলার ধওয়াল সিংহ ঝালা এবং রাম সিংহ ঠাকুরকেও সাসপেন্ড করা হয়েছে। আনন্দ, বানাসকাঁথা ও মহিসাগর জেলা থেকে দুজন করে নেতাকে সাসপেন্ড করা হয়েছে। এর মধ্যে বানাসকাঁথা জেলার বিজেপি নেতা মানবজী ভাই দেশাই ও এল ঠাকুর, মহিসাগর জেলার এসএম বান্ত ও জেপি প্যাটেল এবং আনন্দ জেলার রমেশ ঝালা এবং অমরশি ভাই ঝালাকে সাসপেন্ড করা হয়েছে।

উল্লেখ্য, আসন্ন বিধানসভা নির্বাচনে বিজেপি গুজরাটের ৪২ জন বর্তমান বিধায়ককে টিকিট দেয়নি। তারপরেই দলের সিদ্ধান্ত বেজায় ক্ষুব্ধ হন তাঁরা। যদিও প্রাক্তন মুখ্যমন্ত্রী বিজয় রুপানি, প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী নীতিন প্যাটেল এবং দলের প্রধান পাটিল-সহ বেশ কয়েকজন দলীয় নেতা আসন্ন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন না বলে আগেই জানিয়েছিলেন। প্রসঙ্গত, গুজরাটে ২৭ বছর ধরে ক্ষমতায় রয়েছে বিজেপি। রাজ্যের ১৮২ টি বিধানসভা কেন্দ্রের ভোট গ্রহণ শুরু হবে আগামী ১ ডিসেম্বর থেকে এবং তা চলবে ৫ ডিসেম্বর পর্যন্ত। দুই দফায় ভোটগ্রহণ করা হবে। ভোট গণনা হবে ৮ ডিসেম্বর।

ভোটযুদ্ধ খবর
বন্ধ করুন

Latest News

বহু রোগ জ্বালা সারাতে হিং হাঁকায় ছক্কা! অম্বল হোক বা স্ট্রেস, উপকার তাক লাগাবে ১.৬২ লাখ কোটির অয়েল অ্যান্ড গ্যাস প্রজেক্ট উদ্বোধন মোদীর, প্রকল্প কোন কোন রাজ্যে আপনি কি মানসিকভাবে শক্তিশালী? যেভাবে বুঝবেন ছেলেকে ঘুম পাড়াতে বাংলায় 'দোল দোল দুলুনি' গাইছেন বৎসল, শেষের লাইনে এটা কী বললেন BCCI-এর কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ার পরেও আম্বানিদের প্রি-ওয়েডিংয়ে ইশান ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল রঞ্জিতে না খেলে কেকেআর অ্যাকাডেমিতে গিয়েছিলেন আইয়ার, এতে খেপে লাল আগরকার শ্রীলঙ্কার বিরুদ্ধে T20I সিরিজের দল ঘোষণা বাংলাদেশের, প্রত্যাবর্তন জাকের আলির সন্দেহ পরমাণু অস্ত্র-যোগ ঘিরে! চিন থেকে পাকিস্তানগামী জাহাজ আটক মুম্বই বন্দরে সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.