বাংলা নিউজ > ভোটযুদ্ধ > 'রাজনীতি বাদ দিয়ে…', মোদীর কাছে কেজরি-খালিস্তান যোগের তদন্তের আর্জি চান্নির
চরণজিৎ সিং চান্নি, পঞ্জাবের মুখ্যমন্ত্রী. (HT PHOTO) (HT_PRINT)

'রাজনীতি বাদ দিয়ে…', মোদীর কাছে কেজরি-খালিস্তান যোগের তদন্তের আর্জি চান্নির

  • কুমার বিশ্বাসের বিবৃতিকে হাতিয়ার করে রাহুল গান্ধী থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, সবাই একযোগে আক্রমণ শানিয়েছেন কেজরিওয়ালকে।

সম্প্রতি দিল্লির মুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টির জাতীয় আহ্বায়কের বিরুদ্ধে বিস্ফোরক সব অভিযোগ করেন তাঁর প্রাক্তন সহকর্মী কুমার বিশ্বাস। বিশ্বাসের দাবি ছিল কেজরিওয়াল খালিস্তানিপন্থীদের সমর্থন করেন। এই দাবির পর থেকেই পঞ্জাবের রাজনৈতিক মহলে শোরগোল পড়ে যায়। এই আবহে রাহুল গান্ধী থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, সবাই একযোগে আক্রমণ শানিয়েছেন কেজরিওয়ালকে। এই আবহে এবার পঞ্জাবের মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা চরণজিত্ সিং চান্নি প্রধানমন্ত্রীর কাছে আর্জি জানান যাতে এই সব অভিযোগ খতিয়ে দেখা হয়।

আম আদমি পার্টির অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য কুমার বিশ্বাস এর আগে অভিযোগ করেছিলেন যে কেজরিওয়াল ২০১৭ সালের পঞ্জাব বিধানসভা নির্বাচনের আগে বিচ্ছিনতাবাদী শক্তির সঙ্গেও হাত মেলাতে প্রস্তুত ছিলেন। এই আবহে খুবই রহস্যজনক ভাবে পঞ্জাবের অতিরিক্ত মুখ্য নির্বাচনী আধিকারিক একটি বিজ্ঞপ্তি জারি করে বলেন যাতে কেজরিওয়ালের বিরুদ্ধে বিশ্বাসের দাবি সংক্রান্ত বিবৃতি সম্প্রচারিত না করা হয় কোনও খবরের চ্যানেলে। পরে অবশ্য মুখ্য নির্বাচনী আধিকারিক সেই নির্দেশিকা প্রত্যাহার করেন।

এই আবহে একট টুইট করে চান্নি লেখেন, ‘পঞ্জাবের মুখ্যমন্ত্রী হিসেবে আমি মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজির কাছে আর্জি জানাতে চাই যাতে কুমার বিশ্বাসজির ভিডিয়োর বিষয়ে একটি নিরপেক্ষ তদন্তের নির্দেশ দেওয়া হোক। রাজনীতি বাদ দিয়ে বিচ্ছিন্নতাবাদের বিরুদ্ধে লড়াই করতে গিয়ে পঞ্জাবের জনগণ ভারী মূল্য দিতে হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীকে প্রতিটি পঞ্জাবির উদ্বেগ দূর করতে হবে।’

এদিকে এই অভিযোগের প্রেক্ষিতে আপ নেতা রাঘব চাড্ডা দাবি করেন, ‘আপ-কে পঞ্জাবে সরকার গঠনে বাধা দিতে সব দল একত্রিত হয়েছে। ষড়যন্ত্রের অংশ হিসেবে অরবিন্দ কেজরিওয়াকে হেয় করার জন্য কংগ্রেস, বিজেপি এবং অকালি নেতারা ক্রমাগত মিথ্যা বিবৃতি দিচ্ছেন এবং বিভ্রান্তি ছড়াচ্ছেন।’

বন্ধ করুন