বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > কেরলে হার অপ্রত্যাশিত, উনিশের 'ফর্ম' ধরে না রাখতে পেরে হতাশ কংগ্রেস
কংগ্রেস নেতা ওমেন চান্ডি (ফাইল ছবি)
কংগ্রেস নেতা ওমেন চান্ডি (ফাইল ছবি)

কেরলে হার অপ্রত্যাশিত, উনিশের 'ফর্ম' ধরে না রাখতে পেরে হতাশ কংগ্রেস

  • কংগ্রেস নেতা তথা রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমেন চান্ডি এবং বিরোধী দলনেতা রমেশ চেন্নিথালা বললেন, এই হার অপ্রত্যাশিত।

প্রথা অনুযায়ী কেরলে এবার সরকার গঠনের কথা ছিল কংগ্রেসের। পালা বদলের ইঙ্গিত মিলেছিল ২০১৯ সালের লোকসভা নির্বাচনেও। সেবার রাজ্যের ২০টি আসনের মধ্যে ১৯টিতে জিতেছিল কংগ্রেস। তবে সেই 'ফর্ম' ধরে রাখতে পারেনি কংগ্রেস। এবং এরপরই কংগ্রেস নেতা তথা রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমেন চান্ডি এবং বিরোধী দলনেতা রমেশ চেন্নিথালা বললেন, এই হার অপ্রত্যাশিত।

হার স্বীকারের বার্তা দিয়ে কংগ্রেস হতাশা ব্যক্ত করেছে। এদিকে ওমেন চান্ডি নিজে মাত্র ৮০০০ ভোটের ব্যবধানে জিতেছে। তবে ওমেন চান্ডি বলেন রাজ্যে কংগ্রেস আবার ঘুরে দাঁড়াবে। চান্ডি বলেন, 'আমি বলছি না যে আমরা সব ভালো কাজ করেছি। কংগ্রেস এবং ইউডিএফ নিজেদের ভুলগুলো খুঁজে বের করে তা ঠিক করবে।'

এদিকে বিরোধী দলনেতা রমেশ চেন্নিথালা বলেন, 'এই হার আমরা প্রত্যাশা করিনি। আমরা পরবর্তী সরকার গঠন করব বলে আশা করেছিলাম।' উল্লেখ্য, সবরীমালা ছাড়া বাম সরকারের বিরুদ্ধে ওঠা একাধিক দুর্নীতি ইস্যুতে সুর চড়িয়ে প্রচারে নেমেছিল কংগ্রেস। তবে দেশের শেষ বামদুর্গে ফাটল ধরাতে পারেনি তারা।

কেরলে সিপিএমের নেতৃত্বাধীন এলডিএফ জোট ১৪০টি আসনের মধ্যে ৯৫টিতে এগিয়ে বা জয়ী। অন্যদিকে কংগ্রেস নেতৃত্বাধীন ইউডিএফ জোট মাত্র ৪৪টি আসনে এগিয়ে বা জয়ী। 

বন্ধ করুন